কবিতা আবৃত্তি ||দুঃখ বিলাসী ||রেদোয়ান মাসুদ 🫰🎇

in আমার বাংলা ব্লগ2 months ago

Picsart_24-07-25_20-47-37-393.jpg

picsart থেকে এডিট

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন।আজকে রেদোয়ান মাসুদ এর "দুঃখ বিলাসী "কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।মনটা ভীষণ খারাপ, দেশের যা পরিস্থিতি আস্তে আস্তে খারাপ দিকে যাচ্ছে।দীর্ঘ সাতটা দিন পর আমরা ইন্টারনেট পেয়েছি বাংলাদেশ সাতটা দিনেই পুরো ধ্বংস হয়ে গেছিল আর সাতটা দিন যদি এভাবে চলতে থাকতো বাংলাদেশের অর্থনীতি একদম পড়ে যেত। দেশ কখনো ঠিকভাবে গড়ে উঠত না খুবই খারাপ লাগতেছে ৯০০ জন ছাত্রকে হত্যা করা হয়েছে সত্যি এটা বেশ মর্মান্তিক। ১৯৭১ সালে যুদ্ধ হয়েছিল দেখি নাই কিন্তু ২০২৪ সালের গণহত্যা দেখেছি, মানুষের প্রাণ চলে যাচ্ছে।সবথেকে খারাপ লাগতেছে যে পুলিশ ও মানুষের মায়া করছে না, তারা হত্যা করছে কিছুক্ষণ আগে একটা ভিডিও দেখলাম একটা রেবের গাড়ি চাপা দিয়ে তিনজন ছাত্রকে মেরে ফেলেছে সত্যিই এগুলো বেশ মর্মান্তিক। ছাত্র সমাজ সত্য কথা বলতে এই কোটা প্রথা মেধাবীরা সুযোগ ই পায় না, আর কোন মায়ের বুক যেন না খালি হয় এই কামনাই করি, ভীষণ খারাপ লাগতেছে আমরা ঘরে বসে সেটা বুঝতে পারতেছি না, অনেক ছাত্র লড়াই করতেছে নিজের জন্য দেশের মানুষের জন্য।সকলের দোয়া করবেন আমার জন্য আমি যেন বেশ সুন্দরভাবে আস্তে আস্তে কবিতা আবৃত্তি করতে পারি প্রতিনিয়ত।আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবিতার নাম :দুঃখ বিলাসী
কবি: রেদোয়ান মাসুদ
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

দুঃখ আমার জীবন সঙ্গী
দুঃখই আমার সুখ
দুঃখ আমার কাপড়ের ময়লা
দুঃখ আমার হুস
দুঃখ আমার পরশ পাথর
দুঃখ আমার হাসি
দুঃখ আমার জীবনটাকে আজ
করেছে বড্ড খাটি
আমি দুঃখ বিলাসী
তাই দুঃখকে বড় ভালবাসি।।
দুঃখ আমার নিত্য পণ্য
দুঃখ আমার আহার
দুঃখ আমার মনের আয়না
দুঃখ আমার পাহাড়
দুঃখ আমার মনের সুর
দুঃখ আমার বাশি
দুঃখ আমায় করেছে যে আজ
সাত সাগরের মাঝি
আমি দুঃখ বিলাসী
তাই দুঃখকে বড় ভালবাসি।।
দুঃখ আমার মনের সাজ
দুঃখ আমার সখ
দুঃখ আমায় ভাঙ্গিয়েছে যে আজ
মনের যত লাজ
দুঃখ আমায় দিয়েছে আলো
পড়িয়েছে গলায় অঞ্জলী
দুঃখ আমার দেখিয়েছে পথ
দিয়েছে জীবনে নতুন বাণী
আমি দুঃখ বিলাসী
তাই দুঃখকে বড় ভালবাসি।।
দুঃখ আমার বাগানের ফুল
দুঃখ আমার মনের কথা
দুঃখ ছাড়া জীবনটা যে আমার
হতোই শুধু বৃথা
দুঃখ আমার কবিতা ছন্দ
দুঃখে আমি বন্দী
দুঃখ যে আমায় করেছে তাই
হাজার রাতের সাঙ্গী
আমি দুঃখ বিলাসী
তাই দুঃখকে বড় ভালবাসি
Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি। কবিতা আবৃত্তি করতে আমি পারতাম না, আমি আবারো সুপার একটিভ লিস্টে আসার চেষ্টা করব আপনারা সকলে সমর্থন করবেন আমাকে। আবারো সুন্দরভাবে কাজ করার চেষ্টা করব। এখন আস্তে আস্তে বেশ ভালোই পারতেছি প্রতিটা ইউজরকে দেখে অনুপ্রেরণা পেয়ে নিজের ভিতরে দক্ষতা আনার চেষ্টা করতেছি। । মানুষের জীবনে ভালো ও খারাপ দুটি সময়ই আসে।সর্বদা আমাদের সংগ্রাম করে যেতে হবে। আপনারা সকলেই দোয়া করবেন আমার জন্য।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  
 2 months ago 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আমি লক্ষ্য করে দেখেছি প্রতিনিয়ত আপনার কবিতা আবৃত্তি করার দক্ষতা বৃদ্ধি পাচ্ছে। আপনি যদি প্রতিনিয়ত এমন সুন্দর ভাবে চেষ্টা করতে থাকেন তাহলে ভবিষ্যতে আরো ভালো কিছু আপনার জন্য অপেক্ষা করছে। অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর ভাবে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার চমৎকার এই কবিতা আবৃত্তি করতে থেকে বেশ ভালো লাগলো। দারুন ভাবে কবিতা আবৃত্তি করেছেন আপনি।

 2 months ago 

সত্যি সবার জীবনে কমবেশি দুঃখ রয়েছে। অনেকে অনেকের মনের কষ্ট দুঃখ জানেনা। তবে সেই সমস্ত দুঃখ কষ্ট গুলো কবিতার মাধ্যমে প্রকাশ পায়। বেশ ভালো লাগলো সুন্দর একটি কবিতা এবং তার আবৃতি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 62221.65
ETH 2424.80
USDT 1.00
SBD 2.55