"এসো নিজে করি"||বোতল দিয়ে পাখির বাসা তৈরি||🌺🌺🌺

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

Photoroom-20240408_210953-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙ্গিন কাগজ ও বোতল দিয়ে অসম্ভব সুন্দর একটি
পাখির ঘর তৈরি করার চেষ্টা করেছি। এই কাজগুলি করতে বেশ সময়ের প্রয়োজন হয়। নিজের দক্ষতা খাটিয়ে দারুন ভাবে সম্পন্ন করার চেষ্টা করেছি।বিভিন্ন কালার কম্বিনেশন এর মাধ্যমে নকশা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। দাদাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা প্রতিযোগিতা আমাদের মাঝে দেয়ার জন্য। আমরা নিজের ভেতরে থাকা দক্ষতা গুলোকে কাজে লাগাতে পারতেছি ।পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ডাই পোস্ট তৈরি করার চেষ্টা করব

standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

  • রঙ (কালো,হলুদ, লাল ,সাদা )
  • বোতল
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20240408204325.jpg

প্রথমে আমি একটি বোতল নিলাম। বোতলটি ভালোভাবে পরিষ্কার করে নিলাম।
২য় ধাপ

IMG20240408204437.jpg

তারপর আমি মাঝখানের অংশটুকু কেটে নিলাম তারপর দুইটা অংশ আলাদা করে রাখলাম।
৩য় ধাপ

IMG20240408204729.jpg

তারপর উপরের অংশের বোতলটি নিচের ধারে মানান করে সুন্দর নকশা ডিজাইন করে কেটে নিলাম চারিপাশে।

❇️৪র্থ ধাপ ❇️

IMG20240408205053.jpg

তারপর আমি নিচের অংশের বোতলটির মাঝখান বরাবর আমি কেটে নিলাম যাতে করে পাখি এখানে ঢুকতে পারে সেই সিস্টেম করে। এটা হচ্ছে ঘরের মুখ।

❇️৫ম ধাপ❇️

IMG20240408205711.jpg

তারপর আমি নিচের অংশের বোতলটি আমি কালো রং দিয়ে রং করে দিলাম।প্রতিটা অংশের মাঝখানে সাদা রং দিয়ে নকশা তৈরি করে ফেললাম

❇️ষষ্ঠ ধাপ❇️

IMG20240408205824.jpg

অতঃপর আমি উপরের অংশটি আমি নীল কালার দিয়ে রং করার পর। সুন্দরভাবে নকশা তৈরি করে নিলাম ।

❇️সপ্তম ধাপ❇️

IMG20240408210043.jpg

অতঃপর আমি বোতলের ওপরের অংশটুকু তার ওপর লাগিয়ে দিলাম এবং নিচের অংশকে দেখতে পারতেছেন ঘরের মুখটা আমি সুন্দর ভাবে তার চারিপাশে নকশা তৈরি করার চেষ্টা করেছি।

❇️অষ্টম ধাপ ❇️

Photoroom-20240408_210953-01.jpeg

অতঃপর আমি আগে বানানো কিছু অরিগ্যামি ছিল এবং আমি এটাকে সাজানোর জন্য আমি পাখির ঘরের ভিতরে একটি পাখি বসিয়ে দিলাম এবং উপরে আরেকটি পাখির অরিগ্যামি আমি দিয়ে ছবি তুললাম। আজকের মত এখানেই সম্পন্ন হয়ে গেল আমার পাখির বাসা বোতল দিয়ে।

বোতল দিয়ে পাখির বাসা তৈরি

Photoroom-20240408_210953-01.jpeg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি বোতল দিয়ে পাখির বাসা তৈরি করলাম।এগুলো দেখে মনে হচ্ছে খুব সহজ। এটি তৈরি করতে বেশ কষ্ট করতে হয়েছে। অনেক সময়ের প্রয়োজন হয়েছে।আমি আরও সৌন্দর্য বৃদ্ধি করতে এটার উপর পেইন্টিং করেছি। দারুণভাবে সম্পূর্ণ করার চেষ্টা করেছি। আমি আমার সাধ্যমত ডেকোরেশনটা আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি আপনারা ভালো থাকবেন আবারো আপনাদের মাঝে দারুন কিছু নিয়ে হাজির হব

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 2 months ago 

বতলের উপরে পাখির বাসা দৃশ্যটি আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার ডাই পোস্টটি আমার কাছে ইউনিক লেগেছে, দেখেও ভালো লাগলো।

 last month 

বন্ধু তোমার কাছে ইউনিক লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। আমি সামনে আরো সুন্দর সুন্দর ইউনিক কাজ করার চেষ্টা করব।

 2 months ago 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

বোতল দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে পাখির বাসা তৈরি করেছেন । আসলেই আপনার বুদ্ধির প্রশংসা করতে হয় ভাইয়া এত সুন্দর বুদ্ধি খাটিয়ে অনেক সুন্দর ভাবে আপনি পাখির বাসা তৈরি করেছেন ।বোতলটি কালার করার কারণে দেখতে আরো বেশি চমৎকার লাগছে ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last month 

চেষ্টা করেছি দারুণভাবে তৈরি করার জন্য। আপনাদের ভাল লাগাই আমার ভালোবাসা। অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

 2 months ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার সুন্দর এই পাখির বাসা তৈরি করতে দেখে। পাখি তৈরি করা বেশ দারুন ছিল। সবমিলে আমার কিন্তু অনেক ভালো লেগেছে আপনার আজকের এই সুন্দর পোস্ট।

 last month 

আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে এটাকে তৈরি করার জন্য। আপনার ভালো লেগেছে যেনে খুশি হলাম। আশা করি সব সময় পাশে থাকবেন।

 2 months ago 

আজকের এই বোতল দিয়ে পাখির বাসা তৈরীর প্রতিটি প্রক্রিয়া অনেক সুন্দর ছিল। আসলে খুব সুন্দর একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন প্রথমে জিনিসটা আমার কাছে অনেক বেশি কঠিন মনে হচ্ছিল। আর এরকম একটা জিনিস তৈরির আইডিয়া এবং ক্রিয়েটিভিটি দেখে আমি সত্যিই আনন্দিত। ধন্যবাদ আপনাকে আজকের এই পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

দাদা আপনি পছন্দ করছেন দেখে, আমার ভীষণ ভালো লাগলো। কাজটি কঠিন কিন্তু আমি সহজ ভাবে বানানো চেষ্টা করেছি। আপনি আমার আইডিয়া দেখে আনন্দিত হয়েছেন, আমি খুবই খুশি। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 months ago 

ভাইয়া আপনার ইউনিক আইডিয়া দেখে খুব ভালো লাগলো। ইভেন্ট সপ্তাহের জন্য আপনি খুবই চমৎকার একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করেছেন। বোতল দিয়ে আপনি খুব সুন্দর ভাবে পাখির বাসা বানিয়েছেন। পাখিটি দেখতে বেশ কিউট দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

ডাইপ্রজেক্টি তৈরি করতে বেশ কষ্ট হয়েছে, পরে যখন আপনাদের সুন্দর মন্তব্যগুলি পায়। ভীষণ ভালো লাগা কাজ করে। ধন্যবাদ।

 2 months ago 

অসাধারণ ভাই, সত্যি আপনার প্রশংসা করতে হয়। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে বোতল দিয়ে পাখির বাসা তৈরি করছেন খুবই দুর্দান্ত হয়েছে। বোতল দিয়ে পাখির বাসা তৈরি করছেন দেখে খুব ভালো লাগলো। পাখির বাসা তৈরি করার প্রক্রিয়া এতো সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last month 

পাখির বাসা তৈরি প্রক্রিয়াটি আমি সুন্দরভাবে উপস্থাপনা করার চেষ্টা করেছি। আপনি এত দারুন মন্তব্য করেছেন আমি খুশিতে আত্মহারা হয়ে গেলাম। ধন্যবাদ।

 2 months ago 

বাহ ভাইয়া দারুণ একটি পাখির বাসা তৈরি করেছেন দেখছি। তাও আবার বোতল দিয়ে এতো নিখুঁত ভাবে। অসম্ভব সুন্দর হয়েছে। রং করাতে আরও বেশি ফুটে উঠেছে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ আপনি সুন্দর মন্তব্য করেছেন। চেষ্টা করেছি আরও সুন্দর ভাবে কাজটি ফুটিয়ে তোলার জন্য। ধন্যবাদ।

 2 months ago (edited)

বোতল কেটে খুব সুন্দর একটি পাখির বাসা তৈরি করেছেন। সত্যি খুব চমৎকার একটি কাজ করেছেন ভাইয়া। আসলে এ ধরনের ক্রিয়েটিভিটি কাজ গুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। কাগজ দিয়ে আবার পাখিও তৈরি করেছেন দেখতে সত্যি খুব ভালো লাগছে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করেছি দারুণভাবে কাজটি সম্পন্ন করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে যেন খুশি হলাম। ধন্যবাদ পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68916.78
ETH 3733.42
USDT 1.00
SBD 3.73