কবিতা আবৃত্তি ||তুমি চলে যাবে বলতেই||মহাদেব সাহা 🌺🫰

in আমার বাংলা ব্লগ5 days ago

Picsart_24-07-11_19-47-03-283.png

picsart থেকে এডিট

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন।আজকে প্রিয় মানুষের উপলক্ষে আমি মহাদেব সাহা এর "তুমি চলে যাবা বলতেই "কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।এখন একটু ধরে রাখার চেষ্টা করতেছি খুব শীঘ্রই সুন্দরভাবে কাজ করার জন্য। এখন মোটামুটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করতে পারি।প্রতিটা মানুষ শুরুতে কিছুই পারে না।বেশ কয়েকদিন আমি অনেকটাই ছিটকে পড়েছি কাজ থেকে।পারিপার্শ্বিককে ঝামেলা ও ব্যস্ততা ও অসুস্থতার জন্য আমি ঠিকমতো কাজ করতে পারি নাই , এখন আমি ঠিকভাবে কাজ করার চেষ্টা করব আপনারা সকলেই চেষ্টা করবেন আমাকে সুন্দরভাবে গ্রহণ করার জন্য। প্রতিটা মানুষ নিজ নিজ কর্ম ব্যস্ততায় দিন কাটাচ্ছে।দিন শেষে এখানে কাজ করতে না পারলে মনের ভিতরে ভীষণ অশান্তি লাগে কিছুই ভালো লাগেনা। প্রতিটা মানুষ চেষ্টা করে ব্যর্থ হচ্ছে কিন্তু আমার বাংলা ব্লগের প্রতিটা ইউজার এই কাজে সফল হয়েছে প্রথমত কেউ কিছুই পারত না এখন সবাই কোয়ালিটি ফুল পোস্ট করতে পারতেছে।আমার বাংলা ব্লগ ভালবাসার আরেক নাম এখানে প্রতিটা ইউজার নিজের দক্ষতার বহিঃ প্রকাশ ঘটাতে পারতেছে,আশা করি আপনারা এগুলো পছন্দ করবেন।সকলের দোয়া করবেন আমার জন্য আমি যেন বেশ সুন্দরভাবে আস্তে আস্তে কবিতা আবৃত্তি করতে পারি প্রতিনিয়ত।আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবিতার নাম :তুমি চলে যাবে বলতেই
কবি: মহাদেব সাহা
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

তুমি চলে যাবে বলতেই বুকের মধ্যে
পাড় ভাঙার শব্দ শুনি-
উঠে দাঁড়াতেই দুপুরের খুব গরম হাওয়া বয়,
মার্সির কাঁচ ভাঙতে শুরু করে;
দরোজা থেকে যখন এক পা বাড়াও আমি
দুই চোখে কিছুই দেখি না-
এর নাম তোমার বিদায়, আচ্ছা আসি, শুভরাত্রি,
খোদা হাফেজ।
তোমাকে আরেকটু বসতে বললেই তুমি যখন
মাথা নেড়ে না, না বলো
সঙ্গে সঙ্গে সব মাধবীলতার ঝোপ ভেঙে পড়ে;
তুমি চলে যাওয়ার জন্যে যখন সিঁড়ি দিয়ে নামতে থাকো
তৎক্ষণাৎ পৃথিবীর আরো কিছু বনাঞ্চল উজাড়
হয়ে যায়,
তুমি উঠোন পেরুলে আমি কেবল শূন্যতা শূন্যতা
ছাড়া আর কিছুই দেখি না
আমার প্রিয় গ্রন্থগুলির সব পৃষ্ঠা কালো কালিতে ঢেকে যায়।
অথচ চোখের আড়াল অর্থ কতোটুকু যাওয়া,
কতোদূর যাওয়া- হয়তো নীলক্ষেত থেক বনানী, ঢাকা থেকে ফ্রাঙ্কফুর্ট
তবু তুমি চলে যাবে বলতেই বুকের মধ্যে মোচড় দিয়ে ওঠে
সেই থেকে অবিরাম কেবল পাড় ভাঙার শব্দ শুনি
পাতা ঝরার শব্দ শুনি-
আর কিছুই শুনি না।

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি। কবিতা আবৃত্তি করতে আমি পারতাম না, আমি আবারো সুপার একটিভ লিস্টে আসার চেষ্টা করব আপনারা সকলে সমর্থন করবেন আমাকে। আবারো সুন্দরভাবে কাজ করার চেষ্টা করব। এখন আস্তে আস্তে বেশ ভালোই পারতেছি প্রতিটা ইউজরকে দেখে অনুপ্রেরণা পেয়ে নিজের ভিতরে দক্ষতা আনার চেষ্টা করতেছি। । মানুষের জীবনে ভালো ও খারাপ দুটি সময়ই আসে।সর্বদা আমাদের সংগ্রাম করে যেতে হবে। আপনারা সকলেই দোয়া করবেন আমার জন্য।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

ভাইয়া খুব সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার অনেক ভালো লাগলো। কবি মহাদেব সাহা অসম্ভব সুন্দর একটি কবিতা আপনি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতার প্রতিটা লাইন আমার কাছে অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 5 days ago 

ভাইয়া আপনি অসুস্থ আর ব্যস্ততার মধ্যে সময় কাটাচ্ছেন জেনে কষ্ট পেলাম। অসুস্থ অবস্থাতেও আপনি সবকিছু সামলানোর চেষ্টা করে যাচ্ছেন দেখে অনেক উৎসাহ পেলাম ভাইয়া। আপনার কবিতা আবৃতি খুবই ভালো হয়েছে। এগিয়ে যান ভাইয়া। আশা করছি ভালো কিছু পাবেন। ধন্যবাদ আপনাকে এই কবিতা আবৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago 

আপনার কবিতা আবৃত্তি দেখে খুব ভালো লাগলো। মহাদেব সাহা কবিতা গুলো বেশ অসাধারণ ‌। আপনার মিষ্টি কন্ঠে কবিতা আবৃত্তি বেশ অসাধারণ হয়েছে। এত সুন্দর কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 4 days ago 

আপনি বেশ ভালো আবৃত্তি করতে পারেন এর আগেও বেশ কয়েকটি কবিতা আবৃত্তি করেছেন। সুন্দর লেগেছিল আজকের কবিতাটাও সুন্দর আবৃত্তি করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 days ago 

আপনি সব সময় বেশ দারুণ মন্তব্য করেন। ভালো লাগলো আপনার মন্তব্যটি।

 4 days ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি অসাধারণ।তুমি চলে যাবে বলতেই কবিতাটি অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন। যদিও এর আগে আমি আপনার অনেক কবিতা আবৃত্তি শুনেছি।মহাদেব সাহা এর চমৎকার কবিতাটি আপনি অনেক সুন্দর করে আবৃত্তি করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ।

 2 days ago 

আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লাগলো। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 3 days ago 

প্রিয় মানুষ চলে যাওয়ার কথা শুনলেই হৃদয়টা চূর্ণ বিচূর্ণ হয়ে যায় । নিজেকে কেমন জানি পৃথিবীর সবচাইতে দূর্ভাগা মনে হয়। দারুণ করেছেন কবিতা আবৃত্তি টা। বেশ ভালো লাগল শুনে। এই কবিতা টা আমার অনেক পছন্দের। খুবই ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।।

 2 days ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63768.98
ETH 3410.21
USDT 1.00
SBD 2.49