প্রাকৃতিক ল্যান্ডস্কেপ আর্ট || ডিজিটাল আর্ট #126

in আমার বাংলা ব্লগlast year

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আমি তো আছি খুবই প্যারাতে। অফিস এর ঝামেলায় একটিভিটি বজায় রাখতে পারছিনা একদমই। শুরুতে ভেবেছিলাম পারবো। তবে আসলে সব কিছু সম্ভব হয়ে উঠেনা। চাইলেও পারিনা অনেক কিছু। অনেক কষ্টে সময় বের করে করে পোস্ট করা হয়। যতদিন না আরো উপরের পজিশনে যাই ততদিন মনে হয়না সম্ভব সব কিছু করা। তবুও চেস্টা করি আমার বাংলা ব্লগ এ লেগে থাকার। এটা আমার কাছে একটা পরিবারের মতন। তো যাই হোক চলুন কথা না বারিয়ে আমার করা নতুন একটি ডিজিটাল আর্ট দেখে আসি।


126  new landscape.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই। এর পর লেসো টুল দিয়ে মাটির নিচের অংশ এঁকে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে মাটির এইদিক আরো একটি লেয়ার এ আরো একটি অংশ আঁকি। এতে করে দেখতে সুন্দর হবে। যদিও এমন আরো অনেক গুলো লেয়ার থাকবে।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার একই ভাবে বাকি লেয়ার গুলোর কাজ করি। অনেক গুলো লেয়ার হয়াতে ফুট উঠবে আমার এই ল্যান্ডস্কেপ আর্ট।


অঙ্কনের ধাপ-৫

5.png
এই ধাপে আমি পুরো ছবির ব্যাকগ্রাউন্ড একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে আকাশে কিছু কালো মেঘ যুক্ত করি। এই কালো মেঘ যেনো পুরো ছবির লুক পালটে দেয়। এটা অবশ্য আমার কাছে। আপনাদের কাছে কেমন লাগে জানিনা।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে গাছ একে দেই কয়েক ধরনের।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার এলিপ্টিক্যাল মারকিউ টুল এর মাধ্যমে


অঙ্কনের ধাপ-৯

9.png
এই ধাপে আমি সূর্য মামার গ্লো বৃদ্ধি করি। এটা করতে আগে সে লেয়ার কপি করি। তারপর সেটায় গোজিয়ান ব্লার ইফেক্ট যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে কালার কারেকশন করি। আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

126  new landscape.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

চাকরি জীবনে অনেক প্যারা খাচ্ছেন তাহলে কিছুই করার নেই ভাই জীবনটাকে এভাবেই এগিয়ে নিতে হবে‌। তবুও এই প্লাটফর্মকে ভালোবেসে সুন্দর একটা ল্যান্ড এস্কেপ ডিজিটাল চিত্র অঙ্কন করে দেখালেন অনেক সুন্দর হয়েছে ভালো লাগলো।

 last year 

হুম ভাই। চাকরী জীবনটাই এমন হয়তো।

 last year 

আসলেই আমার বাংলা ব্লগ একটি পরিবারের মতোই ৷ আপনার সারা দিনের ব্যস্ততার মাঝেও সময় বের করে এখানে সময় সময় দিচ্ছেন জেনে অনেক ভালো লাগলো ৷ আপনার ডিজাইন আর্ট কিন্তু এক কথায় অসাধারণ হয়েছে ৷ চমৎকার এঁকেছেন ৷ প্রকৃতির এমন সৌন্দর্য আপনার ডিজিটাল আর্টে দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

প্রাকৃতিক ভাবে সব কিছু ফুটিয়ে তুলতে চাই।

 last year 

বাহ ভাই, আপনি খুব সুন্দর করে প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য আর্ট করেছেন। আপনি অত্যন্ত নিখুঁতাবে জিডিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক ল্যান্ডস্কেপ আর্ট করেছেন। খুবই ভালো লাগলো দেখে। প্রাকৃতিক ল্যান্ডস্কেপ আর্ট খুবই দুর্দান্ত হয়েছে। আপনার ডিজিটাল আর্ট করার দক্ষতা অনেক বেশি দেখেই বুঝা যাচ্ছে। এতো অসাধারণ আর্টিস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

প্রাকৃতিক দৃশ্য গুলো আঁকতে আমার খুবই ভালো লাগে ভাই।

 last year 

ডিজিটাল আর্টের মাধ্যমে চমৎকার একটা সন্ধ্যাকালীন চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝেই শেয়ার করলেন ভাইয়া। পাহাড়ের কোন দেশে সূর্য অস্ত যাচ্ছে আর আকাশে চমৎকার কিছু মেঘ ভেসে বেড়াচ্ছে আপনার অংকন করা এই চিত্রটিতে। যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম।

 last year 

সন্ধ্যাকালীন দৃশ্য গুল কিন্তু অসাধারন লাগে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

যতদিন কাজ করেছি মনে হয়েছে সবাই একই পরিবারের।আমার বাংলা ব্লগে কাজ করতে এত ভালো লাগে প্রতিনিয়ত কাজ গুলো শেয়ার করতে অনেক ভালো লাগে।অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে দেখতে অসাধারণ সুন্দর হয়েছে।

 last year 

হুম আপু। এটা একদম সঠিক বলেছেন। আমরা সবাই যেনো একটা পরিবারের অংশ।

 last year 

ভাইয়া আপনি খুব চমৎকার একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার আর্ট দেখে মনে হচ্ছে বাস্তবের কোনো দৃশ্য ক্যামেরা বন্দী করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হেহে আপু বাস্তবতার মাঝে ফুটিয়ে তুলতে চাই।

 last year 

অনেক দারুন একটি নতুন ডিজিটাল আর্ট আপনি করেছেন। দেখতে যেমন সেরকম আর্টের কালার কম্বিনেশন টাও অনেক সুন্দর লাগছে। সময় ও শ্রম
জীবনের সফলতা মূল কাঠি। আপনার মধ্যে দুটোই আছে আশা করছি পারবেন এগিয়ে যেতে।

 last year 

আসলে কালার কম্বিনেশন এর মাঝেই একটা ছবির সব গুনাগুন ফুটে উঠে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 63009.40
ETH 3420.30
USDT 1.00
SBD 2.45