লাল সন্ধ্যার দৃশ্য অংকন || ডিজিটাল আর্ট #125

in আমার বাংলা ব্লগlast year (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আপনারাও কি আমার মতন শীতকে খুজে বেড়াচ্ছেন? শীত মামা কোথায় চলে গেলো? দুই দিন কাপাতে পারলোনা ভালো মতন। যাক অনেকদিন পর আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।


125 new landscape.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই। এর পর লেসো টুল দিয়ে মাটির নিচের অংশ এঁকে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এই ধাপে আমি লিগাসি ব্রাশ টুল ব্যবহার করে ঘাস এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার একই ভাবে আমি আরো একটি লেয়ার বানিয়ে ফেলি। এবং সেটায় ও ঘাস যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এই ধাপে আমি পেছনের পাহাড় গুলো তৈরি করে দেই। দুইটি লেয়ার রাখি যেনো সুন্দর হয়।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট কালার ইফেক্ট যুক্ত করি। ছবির সাপেক্ষে রঙ বাছাই করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে গাছ একে দেই কয়েক ধরনের।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার সূর্য মামা ও কিছু পাখি যুক্ত করি আমার আর্ট এ।


অঙ্কনের ধাপ-৯

9.png
এই ধাপে আমি মেঘ যুক্ত করি কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে কালার কারেকশন করি। আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

125 new landscape.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

আপনার ডিজিটাল আর্টগুলো সবসময় আমার অনেক কাছে অনেক ভালো লাগে। আজকের এই আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। আমরা বাস্তবেও অনেক সময় দেখেছি সন্ধ্যার দিকে এমন লাল হয়ে যেতে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপু। আসলে কালার কম্বিনেশন নিজের মতন বাছাই করি। এ ক্ষেত্রে ছবির যে পরিবেশ সেটিকে প্রাধান্য দেই আমি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন। দেখতে জাস্ট অসাধারণ লাগছে। এরকম ডিজিটাল আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার চাঁদনী রাতের ডিজিটাল আর্টটিও অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।ঠিক বলছেন আমরাও খুঁজে পাচ্ছি না শীতকে শীত মনে হয় চলে গেছে।অনেক সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি চাঁদনী রাতের দৃশ্যটি শেয়ার করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে।চাঁদনী রাতের এমন দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। যদি হয় এমন দৃশ্য ডিজিটাল আর্টের মাধ্যমে তৈরি তাহলে তো আরো ভালো লাগে দেখতে।

 last year 

সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। এর আগে আপনি মনে হয় হয়তো দেখেছেন সন্ধ্যা বেলার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম । লালচে আকার সেই দৃশ্যটি সত্যিই অবাক করেছিল। আপনার ডিজিটাল চিত্র অঙ্কন ঠিক সেই রকম হয়েছে অনেক ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আজ আপনি ভিন্ন রকম একটি ডিজিটাল আর্ট করেছেন। লাল সন্ধ্যা শুনতেই অদ্ভুত অনুভূতি কাজ করছে। খুব সুন্দরভাবে লাল আকাশ, লাল পাহাড়, একেছেন। তার সাথে সুন্দর মেঘ এবং পাখিও আছে । সুন্দর হয়েছে আপনার ডিজিটাল আর্ট। ধন্যবাদ ভাইয়া।

 last year 

হু ভাই। লাল সন্ধ্যায় যেনো অদ্ভুদ অনুভূতি কাজ করে।

 last year 

আপনি প্রতিনিধি অনেক সুন্দর সুন্দর ডিজিটাল চিত্র আমাদের কে উপহার দিয়ে আসছেন। আজকের চিত্রটি অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো।
আপনার চিত্রের মাঝে গোধূলি সন্ধ্যার রক্তিম আভা দারুণভাবে ফুটে উঠেছে।।

 last year 

একদম ভাই। গোধূলির এই আভা ফুটোতে পেরে আমার ও অনেক ভালো লেগেছিলো।

 last year 

যখন সন্ধ্যা নেমে আসে তখন প্রকৃতি রক্তিম আভায় সেজে ওঠে। আর প্রকৃতির সেই ভিন্ন রূপ দেখতে ভালো লাগে। প্রকৃতির সেই ভিন্নরূপ আপনার জন্য এই ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। দারুন একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

একদম আপু। প্রকৃতির এমন রূপ দেখতে কিন্তু বেশ দারুণ লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65560.09
ETH 3467.72
USDT 1.00
SBD 2.68