নারিকেল বাগানের দৃশ্য অংকন || ডিজিটাল আর্ট #119

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন আছেন সবাই। আমি তো অনেক বেশি ভালো আছি। কারণ আমার পছন্দের দল বিশ্বকাপ জিতেছে। যাই হোক আজ আপনাদের মাঝে আরো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আজকের আর্ট এর কন্সেপ্ট নিয়েছি @tasonya আপুর সম্প্রতি করা একটি আর্ট থেকে। ওনার সেই আর্ট আমার অনেক ভালো লেগেছিলো।


1000003338.jpg

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

1000001130.jpg
প্রথমেই আমি লেয়ার মেনু হতে নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

1000001131.jpg
এবার লেসো টুল ব্যবহার এর মাধ্যমে নিচের দিকে ছোট করে একটি মাটির অংশ একে নেই।


অঙ্কনের ধাপ-৪

1000001132.jpg
এবার নতুন আরো একটি লেয়ার খুলি। এরপর সে লেয়ার এ ছোট ছোট এক গুচ্ছ পাহাড় একে দেই। যেনো মনে হয় অনেক দূরের পাহাড়।


অঙ্কনের ধাপ-৫

1000001133.jpg
এবার আমি পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র‍্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করে ৩ টি রঙ বাছাই করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার নতুন এক লেয়ার এ ছোট বড় মাঝারি আকারের নারিকেল গাছ একে দেই কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার ছবির সৌন্দর্য বৃদ্ধি ও ইউনিক করার জন্য কিছু পাখি যুক্ত করলাম আমার আর্ট এ।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার একটি সূর্য তৈরি করি। তারপর এর উজ্জ্বলতা বানাই। যদিও তেমন বুঝা যায়না।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার ছবির সৌন্দর্য বৃদ্ধি করতে একটু কালার কারেকশন করি। হিউ এবং সেচুরেশন লেয়ার তৈরি করে।


অঙ্কনের ধাপ-১০

1000001127.jpg
এবার আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

1000003338.jpg

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

ভাইয়া তো দেখছি খুব সুন্দর একটি, নারকেল গাছ এর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। সোনিয়া আপুর আর্ট আমি দেখেছি কিনা মনে নেই। তবে আপনার ডিজিটাল আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

উনি সেদিনই পোস্ট করেছিলো। কমেন্ট করতে যেয়ে দেখেছিলাম। আমিও সেদিনই ডিজিটাল আর্টটি করি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago (edited)

অনেকদিন পর পর আপনার ডিজিটাল আর্ট দেখছি এখন।
মনে হচ্ছে সন্ধ্যাকালীন দৃশ্য এটি ‌‌ পাখিরা তাদের নিয়ে ফিরে যাচ্ছে। বেশ চমৎকার আর শেয়ার করেছেন আপনি ভাইয়া। যদিও সোনিয়া আপুর আর্টটি আমার দেখা হয়নি।

 2 years ago 

হুম আপু। আগে ঘন ঘন করা হলেও এখন খুব বেশি একটা করা হয়না।

 2 years ago 

আমার আর্ট থেকে আপনি ডিজিটাল আর্টের জন্য, আর্ট কনসার্ট পছন্দ করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। আপনার আর্টের কালার কম্বিনেশন গুলো ভীষণ ভালো লেগেছে। নারিকেল গাছের আর্ট গুলো করতে আমার কাছে ভালো লাগে। ছবিতে দেখতে ভীষণ সুন্দর দেখায় এইজন্য আমি আর্ট করেছিলাম। তবে আপনি একটা সূর্য দেওয়াতে আরো বেশি ফুটে উঠেছে।

 2 years ago 

আপনার আর্টটি আমার খুবই ভালো লেগেছিলো আপু। তাই করে ফেললাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আমাদের কমিউনিটিতে এখন ডিজিটাল আর্ট গুলো খুব কবে দেখা যায়। আপনি আজ খুব সুন্দর ভাবে একটি নারিকেল বাগানের আর্ট করেছেন।মনে হচ্ছে কোন ক্যালেন্ডারের চিত্র দেখছি গাছগুলো দূর থেকে অনেক সুন্দর দেখাচ্ছে।প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

হুম। অনেকটাই কমে গিয়েছে। আসলে সবাই এখন ভেরিয়েশন নিয়ে পোস্ট করার চেস্টা করে।

 2 years ago 

নারিকেল বাগানের দৃশ্য অংকন চমৎকার একটি ডিজিটাল আর্ট করেছেন। মুক্ত আকাশে ডানা মেলে পাখি উড়ে বেরাচ্ছে দেখতে ভীষণ ভালো লাগছে। নারিকেল গাছ গুলো দেখতে ইউনিক লাগতেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

মুক্ত আকাশে পাখি উড়ার দৃশ্য যেনো আসলেই খুব ভালো লাগে।

 2 years ago 

নারিকেল বাগানের দৃশ্যটা অসম্ভব সুন্দর লাগছে দেখতে।এই দৃশ্য বাস্তবে দেখলে বেশ ভালো লাগবে। আপনার তৈরি করা ডিজিটাল আর্ট গুলো দারুন হয়ে থাকে ভাইয়া। পাখিগুলো দেওয়াতে বেশি ভালো লেগেছে। আপুর আর্টটি দেখছিলাম সেটাও অনেক ভালো ছিল। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনাকে সুন্দর একটা দৃশ্যর আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম আপুর আর্টটি আসলেই দারুণ আর্ট ছিলো।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর ভাবে নারিকেল বাগানের দৃশ্য অংকন করেছেন। কালার কম্বিনেশন অসাধারণ লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেস্টা করেছি যতটা সম্ভব সুন্দর ভাবে ছবিটি ফুটিয়ে তোলার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65628.71
ETH 2669.64
USDT 1.00
SBD 2.86