সামান্তরিক এর ভিতর চিত্র অঙ্কন || ডিজিটাল আর্ট #118

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন আছেন সবাই। মনে হচ্ছে সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আমি খুবই ব্যাস্ত ছিলাম সারাদিন। বন্ধুর বিয়েতে যেতে হয়েছিলো। তাই এই রাতে পোস্ট করতে বসা। টায়ার্ড খুব। তবুও পোস্ট করতে বসে গেছি। যাক আজ একটি আর্ট শেয়ার করবো। এটির কন্সেপ্ট এসেছে @kosto ভাই এর একটি আর্ট পোস্ট থেকে। তিনি হাতে একেছিলেন পেনসিল দিয়ে। আমি ডিজিটাল ভার্শন করলাম। আশা করি ভালো লাগবে সবার।


118 art from art.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই। এই লেয়ার এর উপর সব কাজ করা হবে। সাথে সেই ভাই এর আর্টটিও ইম্পোর্ট করি । যেনো দেখে দেখে করতে পারি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার এ র‍্যাক্টেঙ্গুলার মারকিউ টুল ব্যবহার করে একটি সামান্তরিক এঁকে নেই। তারপর এটিকে ৪৫ ডিগ্রি কোণ এ বাকিয়ে নেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন আরো একটি লেয়ার খুলি। যেটি আগের সেই লেয়ার এর ভিতর যুক্ত করি। যেটাকে IN BETWEEN বলে। এবং সেখানে লেসো টুল দিয়ে মাটির অংশ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার ছোট ছোট কিছু গাছ ও ঘাস এর মতন যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার কিছু বড় গাছ যুক্ত করি। বাহিরের অংশ দেখা যাচ্ছেনা কারণ সামান্তরিক এর লেয়ার এর সাথে ইন বিটুইন করা বাকি সব লেয়ার তাই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার একটা ডুবন্ত সূর্য এঁকে ফেলি। যতটা সম্ভব ঐ ভাই এর আর্ট এর মতন চেস্টা করছি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার সূর্য রশ্মি তৈরি করি। এর জন্য সে লেয়ার কে কপি করে গোজিয়ান ব্লার ফিল্টার যুক্ত করি। তারপর এর ভিউজুয়াল পরিবর্তন করি। ওভারলে করে দেই।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আসল কাজটা করি। আগের গ্র্যাদিয়েন্ট লেয়ার পালটিয়ে নতুন একটি গ্র্যাডিয়েন্ট কালার সিলেক্ট করি। এটি ছবিতে সুন্দর ফুটে উঠে। যা আপনাদের সামনেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে বাকি সাদা অংশে একটি গ্র্যাডিয়েন্ট কালার যুক্ত করি। তারপর সামান্তরিক এর বর্ডার তৈরি করি। এটিও গ্র্যাডিয়েন্ট থাকে। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

118 art from art.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

আসলে এই কমিউনিটির সঙ্গে আমরা এমন ভাবে যুক্ত হয়ে গিয়েছি যে একটা পোষ্ট না করলে ভালোই লাগে না। বন্ধুর বিয়েতে গিয়ে অনেক বেশি ব্যস্ত ছিলেন যার কারণে হয়তো পোস্ট করা হয়ে ওঠেনি, তবুও ক্লান্ত শরীর নিয়ে খুবই চমৎকার একটি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার ডিজিটাল অংকন গুলো বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকের এই অংকনের মাঝে পাখি উড়ে যাওয়ার দৃশ্যটি আমার কাছে অসাধারণ লেগেছে।

 2 years ago 

হুম ভাই এটা ঠিক বলেছেন। একদিন পোস্ট করতে না পারলে কেমন জেনো খালি খালি লাগে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

খুব সুন্দর একটি সামান্তরিকের ভিতর চিত্র অঙ্কন করে দেখিয়েছেন।আপননি @kosto ভাইয়ার পোস্ট দেখে খুব সুন্দর একটি ডিজাইন তৈরি করেছেন।আমার কাছে ডিজিটাল আর্ট দেখতে অনেক ভালো লাগে।আপনি খুব সুন্দর করে তৈরি করেছেন দেখতে অসাধারণ দেখাচ্ছে।

 2 years ago 

হুম। আপু। ওনার আর্ট খুবই পছন্দ হয়েছিলো আমার।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

অনেক অনেক সুন্দর হয়েছে ভাই। আপনার ডিজিটাল ভার্শন দেখেতো অনেক ভালো লাগছে ভাই। শুভ কামনা আপনার জন্য এগিয়ে যান আমরা আছি সবাই আপনার পাশে।

 2 years ago 

আপনার আর্টটিও অসাধারন হয়েছিলো ভাই। আমার কাছে ভালো লেগেছিলো খুব।

 2 years ago 

সামান্তরিকের ভিতরে খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন আপনি। ডিজিটাল আর্ট আমার কাছে বরাবরই খুব ভালো লাগে। আপনার এ আর্ট আমার কাছে খুবই ভালো ।লেগেছে। কালার কম্বিনেশন বেশ ভালো ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে কালার কম্বিনেশন এর উপর নির্ভর করে একটা আর্ট এর সৌন্দর্য।

 2 years ago 

ভাই আপনি ডিজিটাল আর্ট এর নায়ক ৷ আপনার প্রতিটি ডিজিটাল আর্ট সত্যি আমার কাছে অনেক ভালো লাগে ৷ আমি প্রায় আপনার ডিজিটাল আর্ট গুলো দেখি ৷
ধন্যবাদ ভাই এভাবেই আরও নতুন নতুন আর্ট তুলে ধরবেন এমনটাই প্রতার্শা ৷

 2 years ago 

আরে ভাই। একটু চেস্টা করি আসলে। আপনারাই আমার অনুপ্রেরণা।

 2 years ago 

একটি সামান্তরিকের মধ্যে গোধূলি বিকেলের অর্থাৎ সূর্য অস্ত যাওয়ার খুবই সুন্দর এবং কালারফুল একটি চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

সূর্যাস্তের দৃশ্য বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আমি খুব উপভোগ করি।

 2 years ago 

ভাইয়া প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এই কারণে যে, আপনি বন্ধুর বিয়েতে গিয়ে অনেক ক্লান্ত হওয়ার পরে ও পোস্ট করেছেন। আপনি অনেক সুন্দর করে সামান্তরিক এর মধ্যে একটি ডিজিটাল চিত্র অংকন করেছেন। দেখে অনেক ভালো লাগছে। বোঝাই যাচ্ছে যে আপনি অনেক কঠিন একটি কাজ অনেক সহজ ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এই ডিজিটাল চিত্রগুলো অনেকেই পোস্ট করে কিন্তু আমি পারি না, একটু একটু গ্রাফিক্স এর কাজ জানি সামনে থেকে চেষ্টা করব ইনশাআল্লাহ। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া। খুবই ক্লান্ত ছিলাম সেদিন আমি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58334.82
ETH 2595.71
USDT 1.00
SBD 2.40