ভেবেছিলাম এক রকম কিন্তু হয়ে গেলো আরেক রকম।

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



concept-1868728_1920.jpg

Image by Pexels from Pixabay

বাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ ইজতেমার জন্য আমার অফিস আসতে ১২ টা বেজে গেছে। তাও ভাই আমি অফিসে ৩০ মিনিট আগে আসছি। হেহে। যদিও অনেক কষ্ট করতে হয়েছে। এ নিয়ে আরেকদিন বলবো। আজ একটু অন্য ধরনের বিষয় নিয়ে কথা বলবো। তা হচ্ছে আমরা সব সময় ভাবি এক হয়ে যায় আরেক। দেখি এ নিয়ে কিছু আমার দিক থেকে তুলে ধরতে পারি কিনা।



question-mark-1872665_1920.jpg

Image by Arek Socha from Pixabay

আমাদের জীবনটাই যেনো কেমন তাইনা। আমরা ভাবি এক রকম। কিন্তু হয়ে যায় অন্য রকম। আপনাদের ক্ষেত্রে এই বিষয়টা কেমন ঘটে আমি জানিনা। তবে আমার ক্ষেত্রে এমন হয় সব সময়ই। জীবনে অনেক বার এই রকম বিষয় এর সম্মুখীন হতে হয়েছে। কখনো বা হেসেছি অনেক। কখনো বা দুঃখ পেতে হয়েছে অনেক। আর এটা ওই রকম ভাবে সম্ভব ও না। আমরা যা ভাবি সেটা যদি বরাবরই হইতো তাহলে তো কথাই ছিলোনা। আমি ঘরে বসে ভাবতাম ২০০০০০ টাকার সরকারী পেয়ে গেছি আর সেটাই হয়ে যেতো। আমি ভাবতাম ঢাকায় আমার ৫ টা ৫ তালার বাড়ি আছে। সেটাই হয়ে যেতো হাহাহা 🤣🤣🤣। ও হ্যা আবার ভাবতাম আগামি সপ্তাহে স্টিম এর দাম ৫ ডলার আর এসবিডির দাম ২০ ডলার হয়ে গেছে। আর দেখতেন সেটাই হয়ে গেছে। তাইলে তো আমরা সবাই বড়লোক্স হয়ে যেতাম। হেহেহে। যদিও এটা সম্ভব না। তাইলে পৃথিবীর সবাই সুখি থাকতো। এটা কখনই হবেনা।

man-2264051_1280.jpg

Image by Avi Chomotovski from Pixabay

তবে একটা কথা কি কিছু কিছু ভাবনা আমাদের সত্যি হয়। তবে আমার ক্ষেত্রে সেই পার্সেন্টেজ অনেক কম। জীবনে অনেক কিছুই ভেবেছি। কিন্তু সত্যি হয়েছে তার খুব কম অংশ। তবে হ্যা যেটুকু সত্যি হয়েছে সেটুকুতে আমি খুশি। শুকরিয়া জানাই। জীবনে অনেক ভাবনাই আমার সত্যি হয়েছে আর তার জন্য আমি অনেক খুশি। তবে জীবনে ঘটে যাওয়া মজার কিছু ঘটনাও আছে। তেমনি একটা আজ আপনাদের সাথে শেয়ার করবো। আসলে ভেবেছিলাম এক রকম । কিন্তু হয়ে গেছিলো আরেক রকম। বিষয়টা মনে পরে আমার অনেক হাসি পায়। হাসি পাওয়াটাই স্বাভাবিক। কারণ সচারাচর এমন হয়না। হয়তো বা আমি বলেই হয়েছে এমনটা।

bright-1296538_1280.png

Image by OpenClipart-Vectors from Pixabay

অফিস থেকে বাসায় ফেরার রাস্তায় আমি সাধারনত যেখান থেকে বাসে উঠি সেখান থেকে ভাড়া নেয় ২৫ টাকা। তো আমি যদি ২ কিলোমিটার হেটে যামনে যেয়ে বাসে উঠি তাহলে তাহলে ৫ টাকা ভারা বেচে যায়। আমি ভাবলাম। হ্যা আবারো সেই ভাবনা। যে আমি সামনে যেয়ে যদি বাসে উঠি তাহলে ৫ টাকা বেচে যাবে। তাই আর কি হাটা ধরলাম। ভেবেছি ৫ টাকা বেচে যাবে। তাই আমি হেটেই রওনা দিলাম কিন্তু মজার বিষয় হচ্ছে রাস্তায় আমি ২০ টাকার ঝালমুড়ি আর ২০ টাকার চটপটি খেয়েছি। হাহাহা। আমার ৫ টাকা বাঁচাইতে যেয়ে ৪০ টাকা গচ্ছা। যদিও খেয়েছি। তারপরেও চাছিলাম কিন্তু ৫ টাকা বাচাতে। কিন্তু তা আর হলো কই। যেখান থেকে বাসে উঠি সেখান থেকে উঠলেই আমার ৩৫ টাকা বেচে যেতো। যাক কি আর করা। এটাই মেনে নিতে হলো। এখানেও কিন্তু সেই ভাবনাই কাজ করেছে। কিন্তু ভেবেছি এক হয়েছে আরেক।


তো এই ছিলো আমার আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে আপনাদের। কেমন হলো জানাবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

হাহাহা আপনার ভাবনা গুলো বেশ মজার ছিল।ছোটবেলা থেকে অনেক কিছু স্বপ্ন দেখেছিলাম অনেক কিছু ভেবে রেখেছিলাম কিন্তু কখনো বাস্তবতার সাথে মিল রাখতে পারি নাই।স্বপ্ন আর ভাবনা কখনো বাস্তবতার সাথে মিল থাকে না তবে খুব সামান্য যদিও কারো সাথে ভাগ্যিস লেগে যায়।খুব সুন্দর একটি অনুভূতি শেয়ার করেছেন পড়ে অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হুম। আসলেই। আমরা সব সময় ভাবি এক রকম কিন্তু হয় আরেক রকম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

এই বিষয়টা কিন্তু সবার ক্ষেত্রে হয়ে থাকে ভাবে একরকম হয়ে যায় অন্যরকম।আপনি তো দেখছি মনে মনে অনেক কিছুই ভেবে ফেলেছেন কিন্তু এগুলো হওয়া কখনো সম্ভব না আমার মনে হয়। যাক আপনার পাঁচ টাকা বাঁচাতে গিয়ে দেখছি চল্লিশ টাকা খরচ হয়ে গিয়েছে। আপনার পোস্ট পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এই বিষয়টি সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু। আমরা সব সময় ভাবি এক রকম আর হয়ে যায় অন্য রকম।

 2 years ago 

ভালো বলেছেন ভাইয়া আমরা যা ভাবতাম তা যদি হতো তাহলে তো কথাই ছিল না আপনার মত আমিও ভাবতাম যে স্টিমের দাম এত হোক আর আমরা সকলেই বড়লোক হয়ে যাই। মাঝে মধ্যেই এমন মজার বিষয় ঘটে যে অল্প টাকা বাঁচাতে গিয়ে অন্য দিক দিয়ে আরো বেশি খরচ হয়ে যায়। আপনার ক্ষেত্রেও তাই হলো। ৫ টাকা বাসের ভাড়া বাঁচাতে গিয়ে চল্লিশ টাকা খরচ করে ফেললেন। যাক খাবার খেয়েই তো খরচ করেছেন অন্যভাবে তো খরচ করেননি। অন্যভাবে আনন্দ পেয়েছেন।

 2 years ago 

হাহা। কবে যে হবে কে জানে। যদি এক এক স্টিম ২০ ডলার হয়ে যেতো তাহলে তো কথাই নাই।

 2 years ago 

আমরা অনেক সময় অনেক কিছু ভেবে রাখি কিন্তু সেই ভাবনা অনুযায়ী হয়তোবা আমাদের কোন কিছুই হয় না। আপনার ক্ষেত্রেও দেখছি তেমনটাই ঘটেছে আপনি ভাবেন এক কিন্তু ঘটে যায় অন্য রকম কিছু। গাড়ির ভাড়া বাঁচাতে গিয়ে আপনি হেঁটে হেঁটে যাচ্ছিলেন অবশেষে ৪০ টাকা খেয়ে ফেললেন হাহাহা। এই পোস্ট আমি যখন পড়ছিলাম যখন আপনি এই যে চল্লিশ টাকা খেয়ে ফেললেন তখন এতটা জোরে জোরে হেসেছি বলে বোঝাতে পারবো না। আসলেই আমরা মানুষ হয়তোবা এমন ভাবি এক করি আরেকটা। ভালো ছিল আপনার আজকের এই পোস্টটা।

 2 years ago 

হুম ভাই। ৫ টাকা বাচাবো ভেবেছি। কিন্তু খরচ হয়ে গেলো ৪০ টাকা।

 2 years ago 

আসলেই ভাই ভাবনার সাথে কখনো কোনো কাজই মিলে না ৷ আমারও বেলা এমন অনেক হয়েছে ৷ ভেবে রাখবো একরম হয়ে যাবে অন্য রকম ৷ যাই হোক শেষ গল্পটা পড়ে বেশ মজাই লাগলো ৷ পাচ টাকা বাঁচাতে গিয়ে ৩৫ টাকা চলে গেলো ৷ যাই হোক আপনার পোষ্ট টি পড়ে বেশ ভালো লাগবে ৷ ধন্যবাদ বিষয় টি আমাদের সবার সাথে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

একদম ভাই। ভাবনার সাথে কাজের মিল থাকেনা আমাদের।

 2 years ago 

আমরা যা ভাবি যদি সেগুলোই হয়ে যেত তবে একদিকে যেমন ভালো হতো অন্যদিকে মহা বিপদ হতো। ভুল করে কিছু মনে মনে ভেবে ফেললেও তা হয়ে যেত, সেটা খুব বিপদজনক 😆। যাইহোক, আপনার মত আমার সাথেও মাঝেমাঝে এমন হয়। ১০ টাকা রিক্সা ভাড়া বাঁচাতে গিয়ে ৪৫ টাকা দামের আইসক্রিম খেতে খেতে চলে আসি 😆।

 2 years ago 

হাহা একদম ঠিক বলেছেন। শেষে দেখা যেতো ভুল কিছু ভাবলে সেটাও হয়ে যাচ্ছে। হাহাহাহা।

 2 years ago 

এটা কিন্তু একেবারেই সত্যি আমরা ভাবি এক রকম হয়ে যায় আরেক রকম। আপনি তো ৫ টাকা বাঁচানোর জন্য ৪০ টাকাই খরচ করে ফেললেন। যদি সেই জায়গাটি থেকে বাসে উঠে যেতেন তাহলে আপনার ৩৫ টাকা অবশ্যই বেঁচে যেত। আপনি ভেবেছিলেন এক রকম হয়ে গেল অন্যরকম। আপনি স্টিম এর দাম নিয়ে একটু বেশি ভেবে ফেলেছেন দেখছি। এই বিষয়ে আমরা সবাই ভাবি কিন্তু ভাবনা একরকম হয় হয়ে যায় আরেক রকম। সব মিলিয়ে ভালোই একটি পোস্ট লিখেছেন।

 2 years ago 

তা ঠিক ৩৫ টাকা বেচে যেতো এটা সত্যি। তবে মেইন বিষয় হচ্ছে যা খাইছি তা আমার পেটেই গেছে 🤣🤣।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42