একটি রাতের দৃশ্য অঙ্কন (Night Landscape) || ডিজিটাল আর্ট #7

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো চলুন শুরু করা যাক।


final art.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২০০০*১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করি। তারপর সেই লেয়ার এ লেসো টুল দিয়ে প্রথম লেয়ার এর মাটির যায়গা এঁকে দেই। তারপর সেটা কালো রঙ দিয়ে ভরাট করি। পেইন্ট বাকেট টুল দিয়ে সেই কাজ করতে হয়।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে আরো দুইটি লেয়ার বানিয়ে সেটিতে মাটির আরো দুইটি লেয়ার এঁকে দেই। সেগুলো কে আগের লেয়ার থেকে একটু লাইট কালার দেই। যেনে আলাদা সেটি বুঝা যায়।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি নিচের দিকে আরো একটি লেয়ার বানিয়ে সেটি তে আকাশ এর রঙ দেই। যেহেতু রাতের দৃশ্য হবে তাই আমি সব নীল রঙ এর মধ্যেই রাখি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সেটি তে উইন্ডমিল এর ঘর এর আদলে বানাই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার মারকিউ টুল আর ট্রান্সফর্ম ব্যবহার করে উইন্ড মিল এর পাখা বানিয়ে ফেলি। যতটা স্মুথ করা যায় আরকি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি নতুন বিভিন্ন লেয়ার এ ব্রাশ টুল ব্যবহার করে ঘাস, বিভিন্ন রকম এর গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার এ চাঁদ এঁকে সেটি তে গ্লো দেই। তারপর আমার নাম যুক্ত করে আমার ড্রইন শেষ করি।

images (17).jpeg

final art.png

final art.png

আমার তৈরি করা সন্ধ্যা বেলায় সূর্যাস্তের ও পাখি ঘরে ফেরার দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্টটা আমার খুব পছন্দ হয়েছে। এই ব্যাপারে আপনার দক্ষতা যে যথেষ্ট ভালো সেটা আপনার কাজ থেকে বোঝা যাচ্ছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সময় নিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব ভালো লাগলো দেখে। আপনার এই কাজগুলো অনেক ভালো লাগে আমার।প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করতেছেন দেখে অনেক ভালো লাগে। আজকে আপনি চমৎকার ভাবে একটি রাতের দৃশ্য অঙ্কন করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

আমি নিজে কখনো ডিজিটাল আর্ট করিনি তবে শেখার ইচ্ছা ঋছে । আর সব থেকে বড় ব্যাপার হচ্ছে, আপনার আর্টি অনেক সুন্দর হয়েছে এবং আর্টের থিমটা অনেক ভাল ছিল । শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনাদের মন্তব্য অনেক অনুপ্রেরণা যোগায়।

অসাধারণ অসাধারণ একটি রাতের দৃশ্য অংকন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার এই চিত্র অংকন টি এত সুন্দর হয়েছে যা বলে বোঝানোর মত নয়। এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ওয়াও অসাধারন। চাঁদ মামার মিষ্টি আলোতে উইন্ডো মিল ওয়াও। ভালোই লাগছে দেখতে। আর খুব সুন্দর ছিল আপনার প্রত্যেকটি ধাপের বর্ণনা। অনেক অনেক শুভকামনা রইল প্রিয় ভাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে রাতের আকাশের একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। ব্যক্তিগতভাবে আপনার অঙ্কন করা এই চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। চিত্র অংকন করার ক্ষেত্রে প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার সুন্দর কমেন্ট এর জন্য।

 2 years ago 

রাতের দৃশ্য অঙ্কন দারুন হয়েছে ভাইয়া। আপনার অঙ্কন আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে ও নিখুঁতভাবে অঙ্কন করেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেকটা সময় নিয়ে এই সুন্দর একটি অঙ্কন করেছেন।দারুন একটি অঙ্কন আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

আপনার ডিজিট্যাল আর্টিস্টি খুবই চমৎকার হয়েছে। আপনার আর্টিস্টি দেখে আমি খুবই মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে আর্টিস্ট টি কাজ সম্পন্ন করেছেন। এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর লাগলো আপনার ডিজিটাল আর্টের প্রসেস গুলো। আপনি অতি সাধারন ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন।আমার কাছে আপনার আর্টি অনেক সুন্দর লেগেছে । শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44