একটি রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #9

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো চলুন শুরু করা যাক।


nightscape.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২০০০*১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি একটি সলিড কালার লেয়ার তৈরি করি। আর রাতের দৃশ্য অনুযায়ী রঙ বাছাই করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি নতুন একটি লেয়ার তৈরি করে সেটায় লেসো টুল দিয়ে পাহাড় এর মতন শেপ এঁকে ফেলি। তারপর এটি কে একটু ডার্ক টাইপ এর রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার তৈরি করি তারপর সেটার উপর উইন্ডমিল এর ঘর এর মতন তৈরি করি মারকিউ টুল দিয়ে। একটু কঠিন কাজ এটা। তবে প্র্যাকটিস করলে সহজ।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন একটি লেয়ার এ উইন্ড মিল এর পাখা টার্বাইন বানিয়ে সেটা লাগিয়ে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আরো একটি লেয়ার বানিয়ে সেটাতে কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে বিভিন্ন রকমের গাছ এঁকে দেইন।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার মারকিউ টুল ব্যবহার করে প্রথমে চাঁদ এঁকে নেই। তারপর সেই লেয়ার কপি করে সেটায় গোজিয়ান ব্লার ইফেক্ট যুক্ত করি। এতে চাঁদ এর গ্লো দেখাবে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার নতুন লেয়ার বানিয়ে সেটাতে হার্ড ব্রাশ টুল ব্যবহার করে বিভিন্ন রকম এর তারা এঁকে দেই। তারা গুলো বিভিন্ন সাইজ এর হয়।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার ড্রইং লেয়ার টি কপি করে সেটা ভার্টিকাল ফ্লিপ করে দেই। তারপর নিচের দিকে এর লেয়ার এর অপাসিটি এবং ফিল কমিয়ে এটাকে পানিতে রিফ্লেকশন এর মতন করি। হালকা ব্লার ইফেক্ট যুক্ত করি। তারপর ফিলটার থেকে ওয়েভ ফিল্টার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
সর্বশেষ এ আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

nightscape.png

আমার তৈরি করা একটি রাতের দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

ভাই আপনি অনেক সুন্দর ডিজিটাল আর্ট করতে পারেন। আজকের এই আর্ট টি ও অনেক সুন্দর হয়েছে। গাছের উপরে রাতের আকাশের চাঁদটা জ্বলজ্বল করে চলতেছে দেখতে অনেক সুন্দর লাগতেছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য

 2 years ago 

বেশ দারুন ও চমকপ্রদ ছিল আপনার ডিজিটাল আর্ট টি। চাঁদের প্রতিফলিত আলোকরশ্মি পানির মধ্যে বেশ সুন্দরভাবে প্রতিফলিত দেখা যাচ্ছে। আহা কি জোৎস্না স্নাত রাত। আপনার অংকন এর প্রত্যেকটি ধাপ বেশি সুন্দর ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এরকম রাতের দৃশ্য ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। ভাইয়া আপনি অনেক সুন্দর করে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সুন্দর একটি আর আমাদের মাঝে উপহার দিয়েছেন। সত্যি অসাধারণ হয়েছ। আপনার তৈরি করা আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

রাতের আকাশে চাঁদের আলো সেই আলো আবার পানিতে প্রতিফলিত হচ্ছে। জাস্ট অসাধারণ একটি আর্ট করেছেন। আপনি প্রতিনিয়ত আমাদের দারুণ দারুণ আর্ট উপহার দিয়ে যাচ্ছেন। ভালোবাসা রইলো আপনার জন্য। 💕💕💕

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে ভাই আপনার কাজের প্রশংসা করতে হয়। তুমি খুব সুন্দর করে এইসব ডিজিটাল কাজ করে থাকেন ‌‌। আপনার করায কাজ গুলো আমার অনেক ভালো লাগে। সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার প্রস্তুতকৃত ডিজিটাল আর্ট গুলা যত দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি 🤔🤔🤔 রাতের প্রাকৃতিক দৃশ্যের খুব সুন্দর একটি ডিজিটাল আট প্রস্তুত করেছেন📸 আমার কাছে বেশ ভালো লেগেছে 👌বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন 👌👌ধাপগুলো আরও সুন্দরভাবে তুলে ধরেছেন 👌👌শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹❤️

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্টটি অনেক সুন্দর হয়েছে এক কথায় অসাধারণ আপনার ডিজিটাল আর্ট করার দক্ষতা অনেক বেশি আপনি এর আগেও কয়েকটি আর্ট করেছেন যে আমার কাছে অনেক ভালো লেগেছে দৃশ্যটিতে চাঁদ এবং তারা দেখতে খুব সুন্দর লাগছে ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

ভাইয়া আপনার ডিজিটাল অংকন আমার কাছে অনেক ভাল লেগেছে। কিন্তু আমার কাছে ল্যাপটপ নাই তাই ডিজিটাল অংকন সম্পর্কে তেমন ধারণা নাই।
তবে আপনার উপস্থাপনা আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। ল্যাপটপ কিনলে চেস্টা কইরেন।

 2 years ago 

আপনার নিজের তৈরি এই আর্টটি মনমুগ্ধকর এবং প্রশংসার দাবিদার। কেননা আমি প্রথমে ভেবেছিলাম প্রথম ফটো যটি হাইলাইট করেছেন সেটি ডাউনলোড করা। পরের দেখতে পাই না এটি আপনার আর্ট করা। অনেক বেশি সুন্দর হয়েছে ভাই। আপনাকে অনেক ধন্যবাদ,এবং ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করব।

 2 years ago 

জ্বি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন আপনি। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে এটা দেখে। আপনার কাজ গুলো দেখে ডিজিটাল আর্ট শেখার খুবই ইচ্ছে রয়েছে আমার। আমার কম্পিউটার নষ্ট থাকার কারণে এখন করতে পারতাছিনা। আপনার কাগজগুলো আমার খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যা ভাই। কম্পিউটার ঠিক করে করতে পারেন। তবে আপনার আর্ট গুলাও আমার কাছে অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61