চাকরি টা পেয়েগেছি || ইন্টারভিউ অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



man-1459246_1280.png

Image by GraphicMama-team from Pixabay

বাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আশা করি সকলেই ভালো আছেন। আমিও মোটামুটি ভালোই আছি। গতকালের মতন আজকেও কড়া লেভেল এর শীত পরেছে। আমি তো অফিস আসার সময় অবস্থা খারাপ হয়ে যায়। ওহ হ্যা দুইদিন ধরে অফিস অফিস বলতেছি কেউ হয়তো বুজতেছেন না। তাই আজ সেটা আপনাদের সাথে শেয়ার করতেই আসলাম।



man-597178_1920.jpg

Image by SnapwireSnaps from Pixabay

আপনাদের সকলের দোয়ায় চাকরীটা আমার হয়েই গেলো। দীর্ঘ অনেক দিন যাবৎ চাকরীর জন্য হন্যে হয়ে ঘুরছিলাম। কোনো ভাবেই ব্যবস্থা হচ্ছিলোনা চাকরীর। অনেক ভাইভা অনেক ইন্টারভিউ দিয়েছি। কিন্তু কাজ হচ্ছিলোনা। কারণ একটাই আমার অভিজ্ঞতা নাই। দুই একটা হলেও সেটা ঢাকার বাইরে আর বেতন অতি সামান্য যা দিয়ে বাসায় দিবো কি নিজেই চলতে হিমশিম খেয়ে যাবো। তবুও হাল ছাড়িনি। আল্লাহর উপর বিশ্বাস ছিলেন। তিনি আমার রিজিকের ব্যবস্থা করবেনই। আশা হত হইনি কখনো। আমি জানি আমার নিজের মধ্যে কি যোগ্যতা আছে। আসলে এই সময়টা চাকরী খুবই প্রয়োজনীয় ছিলো আমার জন্য। প্রতি মাসে বাসা ভাড়া বাবদ ৫৫০০ টাকা আমি বাসায় দিয়ে থাকি। টিউশনি করতাম দুটো সেখান থেকে ৩০০০ টাকা পেতাম। আর স্টিমিট থেকে আসতো ২০০০ এর কম বেশি। কেনো সেটা আপনারা জানেন আশা করি। তাই খুব কষ্ট হয়ে যাচ্ছিলো বাকি টাকা ম্যানেজ করতে। ধার করতে করতে ১০০০০ টাকা ঋণী হয়ে যাই আমি।

welder-673559_1920.jpg

Image by Jon Kline from Pixabay

তো এই ডিসেম্বর মাসটা আমার জন্য আরো কষ্টকর ছিলো। কারণ ডিসেম্বর এর শুরুর দিকে পরীক্ষা শেষ হয়ে যাওয়াতে টিউশনি থাকেনা। আর স্টিমিট থেকেও আমার টাকা ম্যানেজ করা সম্ভব ছিলোনা। অন্তত মার্কেট এর এই অবস্থাতে। তাই হন্যে হয়ে চাকরী খুজতে ছিলাম। ওই যে বললাম না আল্লাহর উপর অনেক ভরসা আছে। তিনিই চাকরীর ব্যবস্থা করে দিলেন। সেদিন ঘুমিয়ে ছিলাম দুপুরে খাওয়া দাওয়া করে। তো এক বন্ধু কল দিয়ে বললো চাকরী করবো কিনা। আমি বললাম করবো। তারপর সে তখনই বের হতে বললো। আমি বাসা থেকে বের হয়ে গেলাম। তারপর যার মাধ্যমে চাকরীর খোজ তার কাছে গেলাম বন্ধু সহ। গিয়ে কথা বলে সব ক্লিয়ার করে নিলাম। এরপর দিন ছিলো আমার ইন্টারভিউ। সকালে উঠে ফ্রেশ হয়ে গোসল করে নিলাম ভালো মতন। এর পর চলে গেলাম ইন্টারভিউ দিতে।

interview-4783433_1920.png

Image by VIN JD from Pixabay

অফিস এ আসার পর আমাকে ইয়ামাহার সার্ভিস সেন্টারে নিয়ে গেলো। সেখানে অপেক্ষা করছিলাম। অনেক্ষন বসে থাকার পর স্যার আমাকে ডাকলেন। আর আমার সিভি আগেই নিয়েছিলেন। ভেতরে যেয়ে সালাম দিলাম। বসতে বললো। এর পর নিজের সম্পর্কে জিজ্ঞেস করলো। আমি সেটা বললাম। এরপর আমাকে ইঞ্জিন সম্পর্কে অনেক কিছু জিজ্ঞাসা করলো। সব গুলোই বলতে পারলাম। এবার আমাকে কম্পিউটার এর কাজ কতদুর পারি সেটা জিজ্ঞেস করলো। আমি যা যা পারি বললাম। এরপর আমার সিভি আমাকে দিয়ে বললো ক্যারিয়ার এর অংশ টুকু পরেন। আমি দ্রুতো ইংরেজি পড়ে শোনালাম। তারপর বললো এটার বাংলা মানে কি। সেটাও সুন্দর ভাবে বুঝিয়ে দিলাম। এরপর আমাকে ল্যাপটপ দিয়ে বললো এক্সেল শীট এ একটি পার্টস এর লিস্ট করে দেখাতে। আমি সেটি অত্যন্ত দ্রুত করে দেখালাম। তারপর স্যার আমার টাইপিং স্পিড আর না দেখে লেখার বিষয়টা দেখে বললো বুঝেছি আপনি পারবেন সব।

সবার শেষে আমাকে আমার দায়ীত্ব সম্পর্কে বুঝিয়ে দিলো স্যার। ভাবলাম চাকরীটা মনে হয় হয়েই গেলো। পরে দেখি আমাকে বেতন কতো চাই সেটা জিজ্ঞেস করলো। এবার আর আমি বেতন চাইলাম না। বললাম স্যার কোম্পানি পিলিসিতে যা হবে আমি তাতেই খুশি। এরপর আর কি। আমাকে জয়েনিং এর তারিখ জানিয়ে দিলো জানুয়ারির ১ তারিখ। নতুন বছরের শুরুর দিনেই চাকরী। আহা অনেক শান্তি পেলাম। সেই থেকে চাকরী করতেছি। দোয়া করবেন সবাই।


তো এই ছিলো আমার আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে আপনাদের। কেমন হলো জানাবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

বছরের শুরুটা বেশ ভালই হয়েছে আপনার বোঝা যাচ্ছে। আপনি কম্পিউটার মনে হয় মোটামুটি ভালই এক্সপার্ট তা আপনার সামান্য কিছু পারফরমেন্সে বস বুঝে ফেলেছে। অনেক সুন্দর পারফরম্যান্স করেছেন জন্যই আপনার চাকরিটা এত দ্রুত হয়ে গিয়েছে। তাছাড়া পড়ালেখা শেষ করার পর চাকরি না পাওয়া পর্যন্ত ছেলেদের খুবই খারাপ একটা সময় যায়। আশা করি চাকরি পাওয়াতে আপনার সব ধার দেনা শোধ করে ফেলতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক ধরেছেন আপু। আল্লাহর রহমতে কম্পিউটার একটু ভালো পারি।

 2 years ago 

আপনার চাকরি হয়েছে এটা জেনে খুবই খুশি হলাম। কখনো আল্লাহ তাআলার কাছ থেকে ভরসা ছেড়ে দেওয়া উচিত নয়। দেখছি খুব ভালোভাবেই ইন্টারভিউ দিয়েছেন। আসলে নতুন বছরের শুরুতে এভাবে চাকরি করতে যাওয়ার মজাটাই কিন্তু আলাদা। অন্যরকম একটা ফিলিংস জন্মায়। আপনি কিন্তু অনেক কাজেই দক্ষ আছেন। তা আপনি ইন্টারভিউ দিয়েছেন তা সম্পর্কে পড়ে বুঝতে পারলাম। ধন্যবাদ সবার মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু। দোয়া করবেন যেনো অনেক বড় পজিশনে যেতে পারি।

 2 years ago 

প্রথমে আপনাকে কংগ্রাচুলেশন জানাচ্ছি নতুন চাকরির জন্য।এখন স্টিমিটের যে অবস্থা এখান থেকে টাকার আশা করাটাই ভুল। তারপরও আপনি ৫৫০০ টাকার বাসা ভাড়া দেন সাথে অন্যান্য খরচ রয়েছে টিউশনিটা চলে গেলে তো কষ্টকর। শেষ মুহূর্তে যে চাকরিটা হয়েছে সেটাই বড় কথা। এখন মন দিয়ে কাজটা যেন করতে পারেন সেই দোয়াই করছি। আর আল্লাহর উপর ভরসা রাখলে আল্লাহ কাউকে নিরাশ করেন না তার ফল একদিন না একদিন ঠিকই পাওয়া যায়।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। দোয়া করবেন আমার জন্য।

 2 years ago 

শুরতেই আপনাকে অনেক অনেক অভিনন্দন জানাই ভাইয়া।চাকরিটা পেয়ে গেছেন শুনে খুবই ভালো লাগলো আশাকরি এবার আপনার সব সমস্যার সমাধান হবে।শুধু টিউশনি করে সংসার চালানো খুবই কষ্টকর হয়ে যায়। আর এখন স্টিমিট এ কাজ করেও তেমন পয়সা পাওয়া যায় না তাই সবমিলিয়ে আপনার জন্য চাকরিটা খুবই প্রয়োজন ছিলো।ডিসেম্বর মাসে অনেকেই টিউশনি করান না কিন্তু আমি মনে করি এটা একদম ঠিক না তার কারন হলো যারা টিউশনি করে জীবিকা নির্বাহ করে তাদের খুব কষ্ট হয় ডিসেম্বর মাসের টাকা না পেলে তাই আমি কখনোই ডিসেম্বর মাসে বাদ দেই না পড়া হোক বা না হোক তবুও বাদ দেই না। ভাইয়া আপনার আগামী দিন গুলো অনেক সুন্দর ও স্বাচ্ছন্দে কাটুক এই প্রার্থনা করি।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জ্বি আপু।৷ ধীরে ধীরে সব সমস্যার সমাধান হয়ে যাবে।

 2 years ago 

আপনার চাকরি হয়েছে জেনে অনেক ভালো লাগলো। বছরের শুরুটা ভালো কিছু দিয়েই কেটেছে আশা করছি বাকি দিনগুলো ভালো কাটবে। আপনি ঠিকই বলেছেন আল্লাহর উপর ভরসা ছিল এবং নিরাশ হননি কোন কিছুতে এজন্যই আল্লাহ আপনাকে রিজিকের পথ খুঁজে দিয়েছেন। অনেক ধন্যবাদ ভাই আনন্দের একটি মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

জ্বি আপু বছরের শুরুটা আমার চাকরী দিয়েই শুরু হয়েছে। ভালো লাগলো খুব৷

 2 years ago 

আপনি নতুন নতুন চাকরিতে জয়েন করেছেন সেজন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন জানাচ্ছি। এমনিতেই এরকম কাজের পাশাপাশি একটি চাকরি খুবই প্রয়োজন সবার জন্য। আপনি নতুন বছরের শুরুতেই চাকরি পেয়েছেন এটা জেনে ভীষণ খুশি হলাম। এবার নিজের লক্ষ্যের দিকে যেন খুবই সুন্দরভাবে এগিয়ে যেতে পারেন সেই দোয়া করি। ধন্যবাদ আপনার এত সুন্দর একটি বিষয় সবার সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ভাই। চাকরী ছাড়া হচ্ছিলোনা।

 2 years ago 

আমরা সবাই খুব খুশি হয়েছি চাকরির খবরটা শুনে, কষ্টের সুফল আসবেই আর আঙ্কেল আন্টি খুবই খুশি হয়েছে চাকরি পাওয়ার এই বিষয়টা নিয়ে, ইনশাল্লাহ এখন আর পিছন ফিরে তাকাতে হবে না।

 2 years ago 

হ্যা বন্ধু দোয়া করিস।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40