৭ টি রেনডম ফুলের ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম #17 || শখের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।


Collage_2022-11-13_20_32_10.jpg



সবাইকে শুভেচ্ছা। কি অবস্থা সবার। কেমন আছেন সবাই। আমি ভালো আছি অনেক। আজ আমি গ্রামে আসছি নানুকে নিয়ে এ নিয়ে ঢাকা যেয়ে বা আগামীকাল পোস্ট করবো। আজ আপাদত কিছু ফুলের ছবি দেখুন আপনারা।


#১

IMG_20221103_171105.jpg

Location

এই ফুল গুলো বা গাছ গুলোর নাম হচ্ছে Bougainvillea glabra। এগুলোকে দেখতে কিন্তু অসম্ভব সুন্দর লাগে। শুধু যে এই কালার তাই নয় আর অন্যান্য অনেক রকম কালার রয়েছে। এই ফুলগুলো আমার কাছে দেখতে বেশ চমৎকার লাগে। স্পেশালি যখন এর ভিতর দিয়ে সূর্যের আলো আসে তখন দেখতে খুবই চমৎকার লাগে। নার্সারিতে গেলে প্রায়ই এমন গাছ দেখা যায়।


#২

IMG_20221103_171136.jpg

Location

এই ফুল সম্পর্কে তেমন কিছু বলার নাই, কারণ এটি বাংলাদেশের বহু প্রচলিত একটি ফুল। এর নাম হচ্ছে গাঁদা ফুল। হরহামেশা অনেক রকম জায়গায় এই ফুলের সমারোহ দেখা যায়। বিশেষ করে বিয়ে বাড়ি হলে তো কথাই নেই। সেখানে সব জায়গায় এই ফুল দেখা যায়। স্টেজ থেকে শুরু করে বাসর ঘর পর্যন্ত। কবে যে বিয়ে করবো এই গাঁদা ফুল দিয়ে বিয়ে বাড়ি সাজাবো হাহাহা 🤣🤣🤣।


#৩

IMG_20221103_171213.jpg

Location

এটি হলুদ জবা ফুল। সচরাচর আমরা লাল জবা ফুল দেখে থাকি। তবে সেদিন নার্সারিতে যেয়ে দেখতে পেয়েছিলাম এই হলুদ জবা। ছবিতেই দেখুন কি সুন্দর দেখাচ্ছে। বাস্তবে এর থেকে ঢের বেশি সুন্দর ছিল। এই ছবিতে জাস্ট এক নজর দেখার পরে পাগল হয়ে গিয়েছিলাম মানে ফুলটিকে। এত সুন্দর ফুল খুব কমই দেখা যায়। যখন শট নিয়েছিলাম তখন মনে হচ্ছিলো ছবি তুলতেই থাকি তুলতেই থাকি।


#৪

IMG_20221103_171407.jpg

Location

গোলাপ ফুলের সৌন্দর্য লিখে বর্ণনা করার মত নয়। এ সম্পর্কে যত বলা যায় ততই মনে হয় কম হয়ে যায়। ভালবাসার নিদর্শন হিসেবে গোলাপ ফুলের দাম অনেক বেশি। এই দাম আবার মূল্য বুইঝেন না এটা অন্য জিনিস। বিশেষ বিশেষ দিনগুলোতে গোলাপ ফুলের অনেক ব্যবহার দেখা যায়। নার্সারিতে গোলাপ ফুল দেখে অবাক হয়েছিলাম। এত সুন্দর গোলাপ ফুল সবদিক থেকে বেশ আকর্ষণীয় লাগছিল। আশেপাশে আরো অন্যান্য কালারের গোলাপ ফুল ছিল। তবে লাল গোলাপ তো লাল গোলাপই। অনেক সুন্দর হয়।


#৫

IMG_20221103_171315.jpg

Location

এটি ফুলের কলি। এর থেকেই তো ফুলে ফুলে ভরে যাবে। এটি সম্পর্কে বেশি কিছু একটা বলার নাই। আমার কাছে বেশ লাগে। লাল রঙ এর হওয়াতে অনেক মন টানে। দেখতেও বেশ সুন্দর বুঝা যায়। লাল রঙ টাই তো আকর্ষণীয়। দেখলে মন জুড়াতে বাধ্য।


#৬

IMG_20221103_171426.jpg

Location

এটি গোলাপি গোলাপ। নামটা কেমন আজব তাইনা? আসলে এর রঙ গোলাপি। তাই এই নাম দিলাম আমি 😁😁। হয়তো আমি দেই নাই অন্য কেউ এই নাম দিয়েছে। অন্য কেউ বলতে আবার আমার পাশে কাওরে কল্পনা কইরেন না। হাহাহা। আমি ভাই সিংগেল মানুষ৷ যাক ফুলের এই সৌন্দর্য টা উপভোগ করুন। বেশি সুন্দর জিনিশ দেখলেই প্রাণ জুড়িয়ে যায়।


#৭

IMG_20221103_171452.jpg

Location

এটি আজকে শেষ ছবি ছিল। এটি অবশ্য আগে যে ফুলের কলি দেখালাম সেই ফুলের প্রকৃত রুপ। আর ফুলের পাপড়ি গুলোর সাথে ছোটো বেলার অনেক স্মৃতি জড়িয়ে আছে আমার। বন্ধুরা বলতো পাপড়ির ভিতর মধু আছে। তাই পাপড়ি নিয়ে মুখে ভরে টান দিতাম। দেখতাম আসলেই মিস্টি কি যেনো স্বাদ পাওয়া যায়। তবে সেটা মধু না এটা আমি শিওর। বাকিটা জানিনা। আপনারা কেউ খেয়ে দেখেছিলেন?



ক্যামেরা পরিচিতি
ক্যামেরাOneplus 7t
মোডওয়াইড
ফটোগ্রাফি এরিয়াবনরুপা, ঢাকা


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

ফুলের ফটোগ্রাফি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি গুলোর সাথে সাথে চমৎকার বর্ণনা দিয়েছেন আপনি। তবে জবা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের এই মুগ্ধতাই যেনো আমার জন্য অনুপ্রেরণা। খুবই ভালো লাগে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো।ফটোগ্রাফির প্রতিটি ফুল মনে হয় বাস্তবতার ছোঁয়া।জবা ও গোলাপের ছবি আমার হৃদয় ছুঁয়ে গেছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ফুলের ছবি তুলতে আমার অনেক ভালো লাগে। তাই সুন্দর করে তুলেছি।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ইচ্ছা করছে তাকিয়ে থাকতে। ফটোগ্রাফি অনেক ধৈর্য সহকারে এবং সময় দিয়ে করতে হয়। আপনি অনেক দক্ষতা সহকারে ফটোগ্রাফি গুলো করেছেন খুবই ভালো লাগলো দেখে। একটি ফটোগ্রাফি হৃদয় ছুঁয়ে গেল।

 2 years ago 

হুম ভাই। বাস্তবে দেখতে আরো বেশি সুন্দর। ছবিতেও দারুণ লাগে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

বাহ আপনি তো আমাদের মাঝে কিছু দুর্দান্ত ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন । প্রত্যেকটা আলোচিত্র অনেক সুন্দর হয়েছে। তার সাথে সাথে চমৎকার বর্ণনা করেছেন। রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে ফুলের সৌন্দর্য এবং সৌরভ হৃদয় ছুঁয়ে যায়। এত দুর্দান্ত ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ফুলের ছবি গুলো যেনো সব সময়ই দুর্দান্ত হয়। আমার কাছে ব্যাক্তিগত ফুলের ছবি গুলো ভালো লাগে খুবই।

 2 years ago 

ভাইয়া আপনার প্রথম ফটোগ্রাফের ফুলটির সহজ নাম হচ্ছে বাগান বিলাস । আপনার ফটোগ্রাফির জবা ফুলটি সত্যি অসম্ভব সুন্দর ।আর আপনার শেষের ফটোগ্রাফির ফুলটিও বেশ সুন্দর । আপনার মত আমিও ছোটবেলায় ওই ফুলটিতে মধু আছে ভেবে টেনে দেখেছি । হ্যাঁ সত্যিই মিষ্টি লাগে, তবে মধু ছিল কিনা আমিও জানিনা । ভালো ছিল ফটোগ্রাফি গুলো । ধন্যবাদ ।

 2 years ago 

বাহ। নতুন একটা নাম জানলাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার তোলা ছবি গুলো খুব সুন্দর। যেটা ফুলের কলি বললেন সেটা কোন ফুল মনে হয় লেখেননি। ওটা রঙ্গন ফুল। বিভিন্ন রং এর রঙ্গন ফুল হয়। আমার বাড়িতে সাদা রঙ্গন আছে। তবে লাল বা কমলা রঙ্গনও খুব ভালো লাগে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমি অন্য রঙ এর দেখিনি। শুধু লাল রঙ এর গুলোই দেখেছি।

 2 years ago 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি সুন্দর ছিল।বিশেষ করে হলুদ জবা আজকে অনেকদিন পর দেখে ভীষণ ভালো লাগলো।আর গোলাপ তো বরাবর এই সুন্দর নতুন করে বলার কিছু নাই🤗।

 2 years ago 

জবা এমনিতেই অনেক সুন্দর। আর হলুদ হওয়াতে আরো ভালো লাগছে। ভাগ্যিস লাইট একটু ডিপ করে নিয়েছিলাম ক্যামেরার।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65