সবাইকে পবিত্র ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম/🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20240411_104112.jpg

সবাইকে প্রথমে জানাই ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক। আশা করছি পরিবারের সকলকে সাথে নিয়ে আজকের এই দিনটা আনন্দের সাথে উপভোগ করেছেন। দীর্ঘ একটি মাস রমজান আমাদের মধ্যে ছিল। এই রমজানে রোজা রেখে আল্লাহ তায়ালার ইবাদত আমরা পালন করেছি এবং আল্লাহতালা আমাদের জন্য একটা খুশির দিন দিয়েছে, সেটা হল ঈদের দিন। আর এই ঈদকে কেন্দ্র করে হাজার হাজার মানুষ ঢাকা এবং অন্যান্য শহর থেকে গ্রামে এসেছে এবং পরিবারের কাছে ফিরে এসেছে। তাদের সাথে আনন্দময় মুহূর্ত উপভোগ করার জন্য। আমিও পরিবারের সাথে আনন্দময় এর সাথে আজকের এই দিনটি পালন করছি। সত্যিই ঈদের আনন্দ মুহূর্ত যেন অসাধারণ লেগেছে। পরিবারের সকলকে সাথে নিয়ে ঈদের আনন্দময় মুহূর্ত উপভোগ করেছি। আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি আপনারা সবাই পরিবারের সাথে নিয়ে আজকের দিনটা অনেক আনন্দের সাথে উপভোগ করেছেন।


IMG_20240411_104232.jpg

IMG_20240411_103804.jpg

আজকে সকাল সকালে ঘুম থেকে উঠেছি। ঘুম থেকে উঠেই গোসল দিয়ে নতুন জামা পড়লাম। আসলে পরিবারের সকলেই আমরা একসাথে মাঠে যাই। আমাদের বাড়ির চাচাতো ভাইরা এবং চাচারা রয়েছে, সকলকে সাথে নিয়ে একসাথে মাঠে যাওয়ার মুহূর্তটা অনেক আনন্দের। তাই নতুন জামা পড়ে বাবার সাথে এবং আমার ভাগ্নে @alif111 আমাদের বাড়িতে ঈদ করেছে এবার। যার কারণে আরো বেশি মজা হয়েছে। তাই সকলকে সাথে নিয়ে ঈদগা মাঠে যাওয়ার উদ্দেশ্যে রওনা দিলাম।


IMG_20240411_104035.jpg

IMG_20240411_103911.jpg

তারপরে আমরা সবাই মিলে মাঠে প্রবেশ করলাম। মাঠে প্রবেশের আগে টাকা দিতে হয়েছে। কারণ আমাদের মাঠটা খুবই সুন্দরভাবে সাজিয়েছে। যার কারণে সবার কাছ থেকে টাকা নিচ্ছে, যারা চাকরিজীবী তাদের কাছ থেকে বেশি টাকা নিচ্ছে। তবে আমি ১০০ টাকা দিলাম। ১০০ টাকা দিয়ে মাঠে প্রবেশ করলাম। অন্যান্য আরো অনেক ধরনের টাকা তুলতে ছিল, সকলকে জায়গাতে প্রায় ৫০০ মত টাকা দিয়ে মাঠে প্রবেশ করলাম।


IMG_20240411_104144.jpg

IMG_20240411_104050.jpg

তারপরে মাঠে নামাজের টাইম দিয়েছিল নয়টায়। জাস্ট নয়টার সময় নামাজ শুরু হল। নামাজ শেষে সকলের সাথে কোলাকুলি করলাম এবং সবার সাথে দেখা সাক্ষাত করে মাঠের অন্য রাস্তা দিয়ে আমরা আবার বাড়ি যাব, কারণ এক রাস্তা দিয়ে যাবা এবং অন্য রাস্তা দিয়ে আসার নবীর সুন্নত। যার কারণে আমরা যে রাস্তা দিয়ে মাঠে প্রবেশ করেছিলাম তার বিপরীতে একটি রাস্তা রয়েছে আমাদের বাড়িতে আসার।সেই রাস্তা দিয়ে আমরা যাব বাড়িতে।


IMG_20240411_104000.jpg

IMG_20240411_103946.jpg

তারপরে মাঠের অন্য রাস্তা দিয়ে আমরা বাড়ি আসতে লাগলাম এবং বাড়ি আসার পথে বাবা ও ভাগ্নের সাথে ফটোগ্রাফি করে নিলাম। আসলে আজকের দিনটা অনেক আনন্দে। তাই সকলের সাথে এই আনন্দময় এই মুহূর্ত এবং স্মৃতি পাতায় রেখে দেওয়ার জন্য ফটোগ্রাফি গুলো করলাম। আর এই ফটোগ্রাফি গুলো করতে পেরে খুবই ভালো লেগেছে।


IMG_20240411_104203.jpg

IMG-20240411-WA0063.jpg

তারপরে বাড়ি আসলাম। বাড়ি এসেই দেখতে পেলাম আমার ছোট সোনামনি ভাগ্নে। আমার সবচাইতে ছোট ভাগ্নে। যার কারণে ওকে খুব সুন্দর ভাবে সাজিয়ে রেখেছে। ওর সাথে একটা আছে ছবি উঠলাম। আর আমাদের বাড়ির সকল চাচাতো ভাই ও ভাইয়ের ছেলেদেরকে নিয়ে স্মৃতির পাতায় রেখে দেওয়ার জন্য একসাথে ফটোগ্রাফি করে নিলাম। সত্যি আজকের দিনটা অনেক আনন্দের। এই দিনটা আগামীতে আবারো পাবো কিনা এটা কোন গ্যারান্টি নেই। যার কারণে স্মৃতি যেন রয়ে যায় আমাদের জীবনে। তাই ফটোগ্রাফি গুলো করলাম।


স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান


ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আর ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক প্রত্যেকটা পরিবারের। সেই আশা করি, আসলে ঈদের দিনটা অনেক আনন্দের, এই দিনটার জন্য একটা মাস অপেক্ষা করেছি। আর এই দিনটা হল আনন্দের দিন। যার কারণে আজকে দিনে অনেক মজা করেছি নামাজ পড়ে এসে,বিকালে বন্ধুদের সাথে ঘুরতে যাব। সেই মুহূর্তগুলো আপনাদের সাথে পরবর্তীতে শেয়ার করব। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত, আশা করছি আজকের দিনটা আপনাদের জন্য অনেক আনন্দময় হবে। সেই জন্য সকলের সুস্থতা কামনা ও দোয়া করি।আবারো ঈদের শুভেচ্ছা জানিয়ে আজকে এখানেই শেষ করছি, সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন আল্লাহর হাফেজ। 🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আপনাকেও জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। ঈদ মোবারক। আশা করি পরিবার-পরিজন নিয়ে খুব আনন্দের সাথে ঈদের দিন উদযাপন করবেন। ঈদের নামাজের সুন্দর অনুভূতি আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। পাশাপাশি প্রিয়জনদের সাথে সুন্দর মুহূর্ত অতিবাহিত করছেন দেখছি। শুভ হোক আপনার ঈদের দিন।

 4 months ago 

সর্ব প্রথমে ভাইয়া আপনাকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও ঈদ মোবারক। আশা করি এবার ঈদ খুব ভালোভাবে কাটিয়েছেন। ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি, আর ঈদের দিন সবাই চাই একটু আনন্দঘন মুহূর্ত পার করি সেই সাথে আপনি ঈদের খুব সুন্দর একটি অনুভূতি নিয়ে আমাদের মাঝে দারুন একটা পোস্ট। দেখে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও প্রথমে জানাই ঈদ মোবারক ভাই। ঈদের এই দিনটা অনেক বেশি স্পেশাল হয়। বিশেষ করে একসাথে নামাজ পড়তে যাওয়া এবং নামাজ শেষে কোলাকুলি করে একে অন্যের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা, এই ব্যাপারটা সত্যিই অসাধারণ। যদিও একটা বিষয় আমার জানা ছিল না সেটা হল, যে রাস্তা দিয়ে নামাজ পড়তে যাওয়া হয়, ফেরার সময় সেই রাস্তা দিয়ে না এসে অন্য রাস্তা দিয়ে আসা নবীর সুন্নত। যাইহোক, আপনার ঈদের সময়টা ভালো কাটুক, এটাই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58397.49
ETH 2619.60
USDT 1.00
SBD 2.42