"আমার বাংলা ব্লগ"// এক গুচ্ছ অনু কবিতা 💖

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20240326_111538.jpg

আর কয়দিন পরে পবিত্র ঈদ। আর ঈদকে কেন্দ্র করে প্রতিটা পরিবারের সবাই এবং সকলেই যেন আনন্দে মেতে উঠেছে। ঈদের সামনে আসলেই প্রিয় মানুষকে খুশি করার জন্য নানা রকমের ভালোবাসার গিফট দিয়ে থাকে।আর গতকাল এই গিফট কেনার জন্য আমি বাজারে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখতে পেলাম অনেক সুন্দর সুন্দর গিফট রয়েছে। সেখান থেকে একটা গিফট আমি পছন্দ করলাম। আর রাতের বেলা এই গিফটটা নিয়েই যেন প্রিয় মানুষের কথা বারবার মনে হচ্ছিলো।তাই সেই অনুভূতি থেকে যেন ভালোবাসার কবিতা লিখে রেখেছিলাম। আসলে মনের কল্পনা আর অনুভূতি থেকে যেন কিছু অনু কবিতা গুলো বের হচ্ছিলো। তাই এই অনু কবিতা গুলো ভালোবাসার ছন্দে লেখা। এই কবিতা গুলো তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার লেখা এই অনু কবিতা গুলো পড়ে আপনাদের ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃরায়হান রেজা

অনু কবিতা-১

টোলপড়া ঐ মুখের হাসি,
আমি খুবই ভালোবাসি।
তাই তো বারেবারে দেখতে থাকি,
তোমার মুখের মিষ্টি হাসি।
দেখলেই মন হয়ে যায় আমার শান্ত।
লাগে তাই মনের ভিতরে খুবি আনন্দ।

অনু কবিতা-২

তোমায় নিয়ে ভাসবো আমি,
ভালবাসার নৌকাতে,
সাগর নদী পার করে দেবো,
ভালোবাসার গল্প বলতে বলতে।

ভালবাসার গল্প শেষ হবে না এই জনমে।
তাই তোমার হাতে হাত রেখে গল্পে শুনতে,
থাববো আমি আজীবন ধরে।

অনু কবিতা-৩

আমার কল্পনা জুড়ে আছো তুমি,
ভালোবাসার স্বপ্ন নিয়ে।
ভালোবাসার স্বপ্ন দেখতে থাকি,
আমি তোমায় নিয়ে।

তোমায় নিয়ে চাওয়া পাওয়া,
আমার জীবন জুড়ে ।
তাই তো ভালোবাসি আমি তোমায়,
আমার জীবন দিয়ে।

অনু কবিতা-৪

ভালোবাসার অপেক্ষায় রয়েছি,
আমি আজও তোমার পথ চেয়ে।
তুমি আসবে বলে ভালোবাসার ফুল নিয়ে,
দাঁড়িয়ে রয়েছি আমি লাল গোলাপটি নিয়ে।
লাল গোলাপি দিয়ে বরণ করে নেব।
আমি শুধুই তোমায় ভালোবেসে।

fox-ga73d03b37_1920.png

source

ভালোবাসার অনুভূতি গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করতে অনেক বেশি ভালো লাগে। আর এই অনুভূতিগুলো যেন হৃদয়ের অনুভূতি। তাই হৃদয় থেকে ভালোবাসার প্রিয় মানুষকে নিয়ে মনের অনুভূতিগুলোই কবিতার আকারে লিখে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।আশা করছি ভালবাসার এই অনু কবিতা গুলো পড়ে আপনাদেরও ভালো লাগবে। তো আজকে এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

প্রিয় মানুষকে নিয়ে মনের অনুভূতি খুবই সুন্দরভাবে প্রকাশ করেছেন। প্রত্যেকটা কবিতা আমার অনেক ভালো লাগলো। অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন কবিতাগুলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ঈদ উপলক্ষে আপনি আপনার প্রিয় মানুষের জন্য উপহার কিনেছেন খুবই ভালো লাগলো। প্রিয় মানুষকে নিয়ে খুব সুন্দর একগুচ্ছ অনু কবিতা লিখেছেন। কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। প্রত্যেকটা কবিতা খুব সুন্দর ভাবে ছন্দ সাজিয়ে লিখেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একগুচ্ছ অনু কবিতা শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর লিখেছেন ভাই লাইনগুলো পড়তে যেমন ভালো লাগছে তেমনি অনুভূতির সাথে মিলিয়ে নিতেও মজা লাগছে। যাই হোক চমৎকারভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভালোবাসার মানুষের খুশি করার জন্য গিফট কিনেছেন এই ব্যাপারটা আমার কাছে বেশ ভালো লেগেছে। ঈদের এই উৎসবে ভালোবাসার মানুষকে খুশি করার সবার উচিত। যাই হোক আপনি আজকে খুবই চমৎকার কিছু অনু কবিতা লিখেছেন। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

যেকোনো অকেশন আসলেই যেন প্রিয় মানুষকে গিফট দেয়ার তারা থাকে। জেনে ভালো লাগলো যে আপনি আপনার প্রিয় মানুষের জন্য গিফট কিনেছেন। আশা করি গিফটটি পেয়ে সে খুব খুশি হবে। যাইহোক ভাইয়া সেই অনুভূতি থেকে সুন্দর সুন্দর কিছু অনু কবিতা লিখেছেন। অনু কবিতা গুলো আমার কাছে পড়তে খুব ভালো লাগে। ছোট কবিতার মাধ্যমে মনের ভাব প্রকাশ করা যায়।

 last month 

ভাই আপনি মনে হয় ভীষণভাবে কারো প্রেমে পড়ে গিয়েছেন। সবসময় তার কথায় ভাবছেন দিবাস্বপ্নে তাকেই সবসময় দেখছেন। আপনার কবিতা টা সেরকমই ইঙ্গিত করছে। ভালোবাসার মানুষের চেহারা তাকে নিয়ে অনূভুতি টা ব‍্যক্ত করে কবিতা টা চমৎকার লিখেছেন ভাই। এককথায় অসাধারণ ছিল আপনার অনু কবিতা গুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 last month 

ভালোবাসার সুন্দর অনুভূতিগুলোকে আপনি প্রত্যেকটা অনু কবিতার লাইনের মাধ্যমে তুলে ধরেছেন দেখে অনেক ভালো লেগেছে। এরকম সুন্দর অনু কবিতা গুলো আমি অনেক পছন্দ করি পড়তে। কবিতার সবগুলো লাইন হয়েছে অনেক বেশি দারুন। আসলে আমাদের সবার মনের ভেতর কল্পনা, অনুভূতি, ভালোবাসা অবশ্যই থাকে। আর সেগুলোকে নিয়ে কবিতা লিখলে কবিতাগুলো অনেক বেশি দারুণ হয়ে থাকে। প্রত্যেকটা অনু কবিতার লাইন ছিল এক কথায় দারুন। আমার খুব পছন্দ হয়েছে আপনার অনু কবিতাগুলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67808.66
ETH 3248.00
USDT 1.00
SBD 2.67