"আমার বাংলা ব্লগ"// কবিতা //ভালোবাসার রাণী 💖

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


couple-geaa98eac9_1280.jpg

source

মনের ভিতরে একটি স্বপ্নের রাজমহল থাকে। আর এই রাজমহলে প্রিয় মানুষটি হয়ে থাকে মনের রাণী। ভালোবাসার এই রাণীকে নিয়ে হাজারো কল্পনা তৈরি হয়। যখন আমরা নীরবে বসে থাকি তখন যেন এই প্রিয় মানুষের কথা খুবই মনে পরে।তাকে নিয়ে যেন নিরিবিলি কোন শান্তিতে একটা স্বপ্ন আমরা দেখি।আর এই বুকের মধ্যে সেখানে শুধু ভালোবাসা শাসন হবে। আর ভালবাসায় পরিপূর্ণতা পাবে সেই রাজমহল জুড়ে। তাই আজকে আমি আপনাদের মাঝে আমার ভালোবাসার রাণী নামে একটি সুন্দর কবিতা শেয়ার করলাম। আসলে বর্তমানে এত গরম পড়েছে, এই গরমে কোথাও যেতে মন চায় না। তাই গতকাল বিকাল বেলা গাছের নিচে বসে থেকে প্রিয় মানুষের কথা ভাবতেছিলাম। আর ভালোবাসার এই কবিতাটি লিখেছি। আশা করছি কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


ভালোবাসার রাণী
মোঃরায়হান রেজা

আমার ভালবাসার রাণী শুধুই তুমি।
তোমায় নিয়ে মনের ভিতরে স্বপ্নের রাজমহল তৈরি করেছি,
এই ভালোবাসার রাজমহলে রাণী হয়ে,
শাসন করে তুমি মনের রাজমহল জুড়ে।


মনের এই রাজমহল জুড়ে,
ভালবাসায় পরিপূর্ণতা পাবে তোমার আগমনে।
তোমার আগমনে রাজমহলটি হবে যে আলোকিত।
ভালোবাসা আলোদিয়ে দেখবো তোমাকে জনম জনম ধরে।

আমার জীবনের সকল চাওয়া শুধু তোমায় ঘিরে।
তোমায় নিয়ে মনের রাজ্যে থাকবো জনম জনম ধরে ।
ভালোবাসার স্বপ্ন দেখেছি আমি তোমায় নিয়ে,
তাইতো ভালোবাসে রেখেছি তোমায় আমার মনের রাজমহলে।

মনের এই রাজমহল জুড়ে,
রাখবো মোরা ভালোবাসার ফুল ছিটিয়ে।
চারিদিকে ফুলের সুবাসে,
হারিয়ে যাব আমরা ভালোবাসার সাগরে।

তুমি আমার ভালোবাসার রাণী,
তাই তো তোমায় নিয়ে মনের রাজ্য তৈরি করেছি।
রাজা রাণী দুজন মিলে,
শাসন করব মনের রাজমহল জুড়ে।

fox-ga73d03b37_1920.png

source

ভালোবাসার প্রিয় মানুষকে নিয়ে অনেক স্বপ্ন আমরা দেখি। আর এই স্বপ্নগুলো কখনো পূরণ হয়, কখনো পূরণ হয় না। তবে স্বপ্নগুলো যখন পূরণ হয়, তখনই যেন ভালোবাসা সার্থকতা এবং জীবনের শান্তি খুঁজে পাওয়া যায়। তাই ভালোবাসার প্রিয় মানুষকে নিয়ে এই লেখা কবিতাটি আপনাদের মাঝে শেয়ার করলাম। ভালোবাসার রাণী আমাদের এই প্রিয় মানুষটি হয়ে থাকে। তাই ভালোবাসার এই রাণীকে নিয়ে নতুন স্বপ্ন নতুন ভালোবাসা যেন তৈরি হয় মনের ভিতর। তাই তাকে নিয়ে একটা রাজ্য তৈরি করতে ইচ্ছা করে। আর সেখানে রাজা রাণী দুজন মিলে শাসন করতে ভালো লাগে। তাই ভালোবাসার কল্পনা থেকে এই কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আমার কাছে মনে হয় ভালোবাসাটা পুরোই কাল্পনিক। কেননা কল্পনা ছাড়া ভালোবাসা হয় না। ভালোবাসার মানুষকে নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। কবিতাটি পড়ে তো খুবই ভালো লাগলো তার থেকেও বেশি ভালো লাগলো কবিতার নাম টি পড়ে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য

 2 months ago 

আসলে ভালোবাসার কল্পনিক, কল্পনা ছাড়া ভালোবাসা হয় নাম কল্পনার থেকেই যেন ভালোবাসার মানুষের প্রতি অনুভূতির সৃষ্টি হয়। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 months ago (edited)

চমৎকার একটি কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা ভালোবাসার রানী শিরোনামের কবিতাটি পড়ে আমার অত্যন্ত ভালো লেগেছে। আসলে এরকম ভালোবাসার কবিতা গুলো পড়তে আমার সব সময় বরাবরই অনেক ভালো লাগে। আপনার কবিতার মাঝে ভালোবাসার এক তীব্র আকর্ষণ দারুন ভাবে ফুটে উঠেছে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে জানতে পেরে, খুবই খুশি হলাম। মতামতের জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনি সব সময় ভালোবাসার অনুভূতিগুলো কবিতার মধ্যে খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলেন। আজকে আপনার লেখা ভালোবাসার অনুভূতির কবিতাটি খুবই সুন্দর ছিল। এই ধরনের অনুভূতি প্রতিটা মানুষের জীবনে কম-বেশি রয়েছে কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আসলে ভাই ভালোবাসার অনুভূতি কোন শেষ নেই। আর এই ভালোবাসার অনুভূতিগুলো যেন মনের ভেতর থেকে বের হতেই থাকে। তাই ভালোবাসার অনুভূতি নিয়ে কবিতাটি লেখা। আপনার মতামতে ভালো লাগলো।

 2 months ago 

ভালোবাসার অসাধারণ একটি কবিতা পড়লাম। আসলে আমাদের মনের ভিতর একটি রাজ্য থাকে। সেই রাজ্যে প্রিয় মানুষকে নিয়েই বসবাস করতে ইচ্ছা হয়। মনের রাণীকে কল্পনা করতে খুবই ভালো লাগে। ভালোবাসার এই রাণীকে নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো। ভালোবাসার বহিঃপ্রকাশ যেন এই কবিতার মাধ্যমে সুন্দরভাবে প্রকাশ পেয়েছে।

 2 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 months ago 

এটা সত্যি বলেছেন ভাই গরমের দিনে বাইরে বেরোতে ইচ্ছা করে না। আর তাইতো গাছ তলায় বসে বসে প্রিয়জনের কথা ভাবতে ভাবতে বেশ দারুন একটি কবিতা লিখে ফেলেছেন। আপনার স্বরচিত ভালোবাসার রানী কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ভাই। অনেক সুন্দর ভাবে কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আসলে ভাই এই গরমে সময় গাছের নিচে গেলে একটু ভালো লাগে। বিশেষ করে বিকেলবেলা গাছের নিচে অনেক সুন্দর বাতাস আর ছায়াতলে ভালো লাগে। তাই প্রিয় মানুষের জন্য কবিতাটা লিখেছি, আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে লিখে শেয়ার করেছেন। আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। বেশ চমৎকার ভাষায় কবিতাটি লিখেছেন।

এই ভালোবাসার রাজমহলে রাণী হয়ে,
শাসন করে তুমি মনের রাজমহল জুড়ে।

কবিতার লাইনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ভালোবাসার মানুষ তার ভালোবাসা আদায় করার জন্য শাসন করে তখন নিজের কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 months ago 

এই কবিতা লাইনগুলো আপনার ভালো লেগেছে জানতে পেরে সত্যিই অনেক খুশি হলাম। মতামত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

সু স্বাগতম ভাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

চমৎকার একটি কবিতা লিখেছেন আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছে। প্রিয় মানুষকে স্মরণ করে লেখায় কবিতাটি সত্যিই অসাধারণ ছিল। গাছের নিচে বসে বসে প্রিয় মানুষের কথা চিন্তা করতে করতে দারুন একটি কবিতা লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64444.96
ETH 3506.53
USDT 1.00
SBD 2.58