"আমার বাংলা ব্লগ"// কবিতা // মনের রাণী তুমি 💖

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


couple-geaa98eac9_1280.jpg

source

গতরাত ধরে বৃষ্টি হয়েছে, আর এই বৃষ্টিময় রাতেপ্রিয় মানুষের কথা মনে পড়তেছিল। আর বৃষ্টিময় রাতে চারদিকে অন্ধকার ছিল, বিদ্যুৎ ছিল না। তাই বসে বসে প্রিয় মানুষের জন্য কবিতা লেখা শুরু করে দিলাম। বিশেষ করে বিদ্যুৎ না থাকার কারণে মোমবাতির আলোতে যেন এই কবিতা লেখা শুরু করেছি,আসলে মোমবাতি অনেকদিন পরে জ্বালিয়েছিলাম। আর এই মোমবাতির আলোতে প্রিয় মানুষকে যেন খুবই মনে পড়তে ছিল। আসলে মোমবাতি আমরা আর আগের মত ব্যবহার করি না। তারপরও কালকে যখন ব্যবহার করলাম, তখন খুবই ভালো লাগতেছিল। আর এই মোমবাতির আলোতেই প্রিয় মানুষের কথা ভাবতে ভাবতেই কবিতা লেখা শুরু করে দিলাম। আজকে তাই আপনাদের মাঝে ভালোবাসার প্রিয় মানুষকে কেন্দ্র করে লেখা এই কবিতাটি শেয়ার করলাম ।


মনের রাণী তুমি
মোঃরায়হান রেজা

আমার মনের রাণী শুধুই তুমি,
তাইতো মনের মাঝে রেখেছি আমি।
তোমার জন্য স্বপ্নের,
রাজ্যখানি তৈরি করে আমি।


এই রাজ্যের রাণী হয়ে,
আসবে তুমি আমার ঘরে।
ভালোবাসায় বরণ করে নেব,
তোমার মনের রাজ্যের রাজা হয়ে।

মনের মাঝে স্বপ্নের রাজ্য,
তৈরি করেছি খুব যত্ন করে আমি,
এই রাজ্যখানি তোমার,
জন্যই লিখে দেবো আমি।

তোমার ভালোবাসায় ভরিয়ে দিও,
আমার মনের রাজ্যখানি,
চারদিকে ভালোবাসার ভরে উঠবে,
তোমার আমার স্বপ্নের এই রাজ্যখানি।

তুমি আমার মনের রাণী,
তাই তো রেখেছি মনের রাজ্যে তোমায় আমি,
থাকবো আমি তোমাকে নিয়ে সারা জনম ধরে,
ভালোবাসায় ভরে উঠবে,
আমাদের এই রাজমহল জুড়ে,

fox-ga73d03b37_1920.png

source

ভালোবাসার মানুষকে কেন্দ্র করে লেখা মনের রাণী তুমি, এই কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে। আসলে ভালোবাসা মনের অনুভূতি, এই মনের অনুভূতিগুলোই আমরা প্রকাশ করে থাকি।আর কবিতার মাধ্যমে ভালোবাসার অনুভূতিগুলো প্রকাশ করতে অনেক ভালো লাগে। তাই এই কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি ভালবাসার লেখা এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হব, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আজ দুদিন ধরে বৃষ্টি হচ্ছে। এটা ঠিক বলেছেন বৃষ্টির সময় প্রিয়জনের কথা বেশি মনে পড়ে। কেন জানি বারবার তার কাছে নিজেকে ডাকে। আপনি বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন। মনের রানী তুমি নিয়ে এত চমকে একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

গতকাল সারাদিন এদিকে বিদ্যুৎ ছিল না। আমাদের অবস্থা ঠিক আপনার মতো ছিল। যাইহোক মোমবাতি জ্বালিয়ে নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন। আর কবিতার ভাষা আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে কবিতার মাঝে আবেগ আর অনুভূতি অনেক বড় বিষয়। যাইহোক অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার কবিতা লিখে উপস্থাপন করার জন্য।

 last month 

দারুণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করলেন। আসলেই সে মনের রানী প্রিয় মানুষটা সবসময় রানীর মতই মনের মধ্যে জায়গা পায়। আপনার কবিতার লাইনগুলো আমার বেশ ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 last month 

কালকে সারাদিন বৃষ্টি হওয়াতে আমাদের এইদিকেও কারেন্ট ছিল না।যাইহোক আপনি বৃষ্টির দিনে প্রিয় মানুষকে নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা গুলো বরাবরই আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকের কবিতা টাও দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

এটা ঠিক বলেছেন, কবিতার মাধ্যমে কিন্তু ভালোবাসার অনুভূতি গুলো শেয়ার করতে ভীষণ ভালোই লাগে। আপনার আজকের কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে কবিতার নামটা খুবই সুন্দর দিয়েছেন। আর কবিতার নামের সাথে মিলিয়ে ছন্দ হিসেবে কবিতাটা লিখেছেন। এরকম ভালোবাসার কবিতা গুলো পড়তেও ভালো লাগে।

 last month 

মোমবাতির আলোতে প্রিয় মানুষকে নিয়ে মনের অনুভূতিমূলক খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল।

 last month 

শুনেছি বৃষ্টি হলে নাকি কবিতা লিখতে খুব বেশি ভালো লাগে। ঝিরঝির করে বৃষ্টি পড়ে আর তার মাঝে মাঝে কবিতার লাইনগুলো মনের মাঝে চলে আসে। তবে একটা কথা খুবই সত্য বৃষ্টির দিনে প্রিয় মানুষের কথা খুবই বেশি মনে পড়ে। আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। অসাধারণ একটি কবিতা লিখেছেন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58728.31
ETH 3185.59
USDT 1.00
SBD 2.43