মজাদার আলু দিয়ে মুরগী মাংসের রেসিপি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বাজারে দ্রব্যমূল্যের দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আসলে মাহে রমজান উপলক্ষে বাজারে যেন প্রতিদিনই দাম আরো বেশি বৃদ্ধি পাচ্ছে। গতকাল গিয়েছিলাম বাজারে মুরগি কেনার জন্য। আগের তুলনায় মুরগির দাম অনেক বেশি, আলু পটল থেকে শুরু করে সবগুলো সবজির দাম অনেক বেড়ে গেছে। আসলে এভাবে বেড়ে গেলে মধ্যবিত্ত পরিবারের মানুষের জীবন যেন খুব হুমকি মুখে পড়ে যাবে। কারণ তাদের কামাই তো আগের মতই রয়েছে কিন্তু দ্রব্যমূল্যের দাম আগের মত নেই, যাইহোক বাজার থেকে একটি মুরগি কিনে নিয়ে আসলাম আর আলু কিনে নিয়ে আসলাম। আলু দিয়ে এই মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করার জন্য। তারপরে বাসায় এসে আমি আলু দিয়ে মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করলাম খেতে মজা হয়েছিল।তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।


IMG_20240321_191955.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20240321_214325890.jpg

উপাদানপরিমাণ
১) মুরগির মাংস৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭)আলু৩০০ গ্রাম ।
৯)পিঁয়াজ১০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ৫০ গ্রাম।
মজাদার আলু দিয়ে মুরগী মাংসের রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20240321_191328.jpgIMG_20240321_191319.jpg
  • এই মুরগির মাংস রেসিপি তৈরি করার জন্য প্রথমে কড়াই এর মধ্যে পিঁয়াজ এবং অন্যান্য মসলা তেলে ভাসতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20240321_191408.jpgIMG_20240321_191354.jpg
  • সকল ধরনের মসলা মরিচের গুঁড়া হলুদের গুঁড়া অন্যান্য মসলা নিয়ে পরিমাণমতো পানি দিয়ে ঝোল তৈরি করে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20240321_191515.jpgIMG_20240321_191432.jpg
  • মসলার এই জ্বাল দেওয়া ঝোলের মধ্যে মুরগির মাংস গুলো দিয়ে দিলাম।ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20240321_191551.jpgIMG_20240321_191537.jpg
  • তারপরে আলুর সবজিগুলো দিয়ে দিলাম,পরিমানমতো পানি দিয়ে আস্তে আস্তে জ্বাল দিয়ে মুরগি মাংস সিদ্ধ করতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20240321_191933.jpgIMG_20240321_191918.jpg
  • এভাবে আস্তে আস্তে জ্বাল দিয়ে এই মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করলাম। আসলে ভুনা রেসিপি খেতে খুবই মজা লাগে। ঝোল দেওয়া রেসিপির চায়তে ভুনা রেসিপি খেতে বেশি পছন্দ করি। যার কারণে এই ভুনা রেসিপি তৈরি করে নিলাম।
👇পরিবেশন🍲

IMG_20240321_192011.jpg

আলু দিয়ে এই মুরগির মাংস ভুনা রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে অন্যান্য সবজির চাইতে আলু দিয়ে যদি মুরগির মাংস ভুনা করা হয় সেই রেসিপিটা বেশি খেতে মজাদার হয়। তাই আলু দিয়ে এই মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার এই রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোনো রেসিপি নিয়ে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

আপনার মুরগীর মাংসের কালার দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। মুরগী মাংস আমার খুব পছন্দের। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে মুরগীর মাংসের রেসিপি তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ‌

 4 months ago 

আসলে মুরগির মাংস কালারটা দেখতে যেমন সুস্বাদু মনে হচ্ছে, খেতে খুবই মজাদার হয়েছিল। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া রমজান মাস আসার কারণে সব জিনিসের দাম বেড়ে গিয়েছে ।আপনি বাজারে গিয়ে মুরগি কিনে এনে আলু দিয়ে মুরগির মাংস রান্না করেছেন। দেখে বোঝা যাচ্ছে অনেক মজাদার হয়েছে খেতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে রমজান মাস আসলে সকল জিনিসের দাম অনেক বেড়ে যায়,খুবই দুঃখজনক এটা, আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মুরগির মাংসের বেস চমৎকার একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা এই অসাধারণ রেসিপি দেখে মুগ্ধ হয়েছি আমি। বেশি ইউনিক ছিল আপনার রেসিপি তৈরি করা।

 4 months ago 

আমার রেসিপিটা খেতে খুবই মজাদার হয়েছিল। আর এই রেসিপি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জানতে পেরে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন রমজান মাস আসার সাথে সাথে দ্রব্যমূল্যের দাম যেন দ্বিগুণহারে বৃদ্ধি পেতে শুরু করে দিয়েছে। আলু দিয়ে মুরগির মাংসের যে রেসিপিটা তৈরি করেছেন তা আমার কাছে খুবই ভালো লেগেছে। এই রেসিপিতে মুরগির মাংস থেকে আলু খেতে সব থেকে বেশি ভালো লাগে।

 4 months ago 

ভাই আমাদের দেশে এই অবস্থা, রমজান মাস আসলে সব জিনিসের দাম অনেক বেশি বেড়ে যায়। আর মুরগির মাংস আলু দিয়ে তৈরি করলে খেতে খুবই মজাদার হয়।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পণ্যদ্রব্য দাম এমনিতেই অনেক বেশি। আর রমজান মাস আসলে তো ব্যবসিকরা মনে করে এ এক মাসে কিভাবে কোটিপতি হওয়া যায়। ধিক্কার জানাই ওইসব মুনাফাখোর ব্যবসায়ীদের। যাইহোক আপনি আজকে আমার খুব প্রিয় একটি রেসিপি তৈরি করেছেন। আলু দিয়ে মুরগির মাংস খেতে ভীষণ ভালো লাগে। রান্নার ধাপগুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে ভাই রমজান মাসের জন্য মনে হয় সকল ব্যবসায়ী একদম ফাঁদ পেতে থাকে। যে এই মাসে কামাই করতে হবে, এই মাস আসলেই সকলে কিছুর দাম অনেক বেশি বৃদ্ধি করে দেয়ম যাই হোক আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে ভাই বাজারে সকল জিনিসের দাম বেশি। রমজানের জন্য আরো বেশি বেড়ে গেছে। যাই হোক আপনি বাজারে এসে মুরগী কিনে এবং আলু দিয়ে ভুনা রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপি পরিবেশন খুবই ভালো লেগেছে।

 4 months ago 

আপনার গঠন দমূলক মন্তব্যর জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আলু দিয়ে মুরগির মাংসের লোভনীয় রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
মুরগির মাংস আমারও খুব প্রিয় বিশেষ করে আলো দিয়ে যদি ভুনা করা হয় তাহলে খেতে সবথেকে বেশি মজা লাগে।
আপনার প্রস্তুত করার রেসিপির ফটোগ্রাফি এবং বর্ণনা পড়ে বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু ছিল।

 4 months ago 

আসলে আলু দিয়ে মুরগির মাংস রেসিপি তৈরি করলে, সেই রেসিপিটা খেতে খুবই মজাদার হয়। আর এই ভুনা রেসিপি আমার খুবই প্রিয়। আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67120.19
ETH 3459.44
USDT 1.00
SBD 2.72