"আমার বাংলা ব্লগ"// এক গুচ্ছ অনু কবিতা 💖

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20240326_111538.jpg

আজকে আপনাদের মাঝে আমার লেখা ভালোবাসার কিছু অনু কবিতা শেয়ার করলাম। আসলে ভালোবাসার প্রিয় মানুষকে কেন্দ্র করে মনের অনুভূতি থেকেই এই অনু কবিতাগুলো লিখেছি, আর অনু কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে। আসলে অনু কবিতার মাধ্যমে ছন্দের সাথে মনের অনুভূতিগুলো প্রকাশ করা যায়। বিশেষ করে ভালবাসার অনুভূতিগুলো যেন হৃদয় থেকে বের হতেই থাকে। তাই হৃদয়ের অনুভূতি থেকে আমার লেখায় এই অনুভূতিগুলো লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার এই ভালোবাসার অনু কবিতা গুলো পড়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন কবিতাগুলো পড়া শুরু করা যাক।


একগুচ্ছ অনু কবিতা
মোঃরায়হান রেজা

অনু কবিতা-১

আমার মনের মাঝে রেখেছি,
তোমায় খুব যত্ন করে।
ভালবাসার আদরে থাকবে,
তুমি জনম জনম ধরে।

তুমি আমার মনের মানুষ,
থাকো তাই মনের ছোট্ট ঘরে।
সেখানেই রাখবো তোমাকে,
ভালোবাসার আদর সোহাগে।

অনু কবিতা-২

মনের মাঝে তোমার জন্য,
ভালোবাসার রাজ্য তৈরি করেছি।
সেই রাজ্যের রাণী হয়ে শাসন করবে,
ভালবাসার আদর দিয়ে।
তোমার ভালবাসার শাসনে হারিয়ে যাবো আমি,
ভালবাসার শাসনে শান্ত হবে মনের রাজ্যখানি।

অনু কবিতা-৩

আজ এই জোসনা ভরা রাতে,
তোমার কথা খুবই মনে পড়ে।
জোসনা ভরা রাত আসলেই,
তোমার স্মৃতি মনে জেগে ওঠে।

তোমায় নিয়ে জোসনা রাতে,
হাতে হাত রেখে পথ চলেছি আমি।
সেই দিনগুলো আবারো ফিরে,
পাবো কি আমি আর তুমি।

অনু কবিতা-৪

তোমার মুখের ওই মিষ্টি হাসি,
আমি খুবই ভালবাসি।
তাইতো আমি দেখতে থাকি,
তোমার মুখের ওই মিষ্টি হাসি।

তোমার মুখের হাসি দেখলেই,
মন হয়ে যায় ভালো,
তাইতো আজও তোমায় আমি,
বাসি অনেক ভালো।

fox-ga73d03b37_1920.png

source

মনের অনুভূতি আর কল্পনার অনুভূতি থেকেই প্রিয় মানুষকে কেন্দ্র করে কিছু অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আসলে ভালোবাসার প্রিয় মানুষকে কেন্দ্র করে মনের অনুভূতি যেন বের হতে থাকে। তাই সেই অনুভূতিগুলোই আমি কবিতা মাধ্যমে শেয়ার করলাম। আশা করছি আমার এই কবিতাগুলো আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই পরবর্তীতে আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হব, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last month 

ভাইয়া প্রিয় মানুষকে কেন্দ্র করে আপনার মনের অনুভূতি অনু কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আপনার অনু কবিতা পড়ে খুব ভালো লাগলো। ভালোবাসার মানুষকে নিয়ে অনুভূতির শেষ থাকে না। প্রতিটা কবিতাই খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

হৃদয়ের অনুভূতিতে কবিতার লাইনগুলো দারুণভাবে সাজিয়ে তুলেছেন ভাই। ভালোবাসা মিশে ছিল কবিতার লাইনের মাঝে। চমৎকার কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

ছন্দে ছন্দে মিলিয়ে খুব সুন্দর কয়েকটি অনু কবিতা শেয়ার করেছেন ভাইয়া। আপনার মনের মানুষটাকে নিয়ে আপনার অনেক ভাবনা অনেক চিন্তা। যা আপনার এই লেখার মাধ্যমে ফুটে উঠেছে। আপনি আপনার মনের মানুষকে অনেক বেশি ভালোবাসেন এবং সব সময় তাকে কাছে পেতে চান।যাইহোক সুন্দর সুন্দর কয়েকটি অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

প্রিয়জনকে নিয়ে চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া ।পড়ে ভীষণ ভালো লাগলো। ছন্দে ছন্দে মিলিয়ে চমৎকারভাবে মনের অনুভূতি গুলো প্রকাশ করেছেন কবিতার ভাষায় ।সত্যি ভালো ছিল। বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last month 

আসলেই ভাই আপনি এটা সত্যি বলেছেন ভালোবাসার অনুভূতি এই হৃদয় থেকে সব সময় বের হয়। আপনার স্বরচিত একগুচ্ছ অনু কবিতা পড়ে অনেক ভালো লাগলো। আপনি সবসময় আমাদের মাঝে চমৎকার সব অনু কবিতা শেয়ার করেন। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে উপস্থাপন করেন।আপনার লেখা কবিতা গুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে।আজকের পুরো কবিতাটি দারুন হয়েছে ভাই।বিশেষ করে ১ নাম্বার অণু কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

আপনার অনু কবিতাগুলো প্রায় সময় পড়া হয়। আজকেও বেশ দারুন কিছু অনু কবিতা লিখেছেন। প্রত্যেকটা অনু কবিতা ভালো লাগলো পড়ে। খুব সুন্দর ছন্দ সাজিয়ে প্রত্যেকটা অন্য কবিতা উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একগুচ্ছ অনু কবিতা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 64050.44
ETH 2502.78
USDT 1.00
SBD 2.65