যমুনা নদীর অপরূপ সুন্দরময় দৃশ্যের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ7 days ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


যমুনা নদীর অপরূপ সৌন্দর্য হওয়ার দৃশ্য দেখার জন্য আজকে আমি সকালবেলা নদীর পাড়ে গিয়েছিলাম। আসলে সকালবেলা নদীর পাড়ে গিয়ে অপরূপ সৌন্দর্যময় কিছু মুহূর্ত উপভোগ করেছি। যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। যার কারণে যমুনা নদীর এই দৃশ্যগুলো দেখতে পেয়ে যেন অনেক বেশি ভালো লাগলো। বিশেষ করে যমুনা নদীর পাড়ে আসলে মন ভালো হয়ে যায়। কারণ এই নদীর শীতল বাতাস এবং নদীর পাড়ে আসলে অনেক সুন্দর জমায় প্রকৃতির দৃশ্য উপভোগ করা যায়। নদীতে এখন পাল তোলা নৌকা চলছে। আর এই নৌকা চলাচলের দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগে। বিশেষ করে নৌকায় করে গ্রামের ছেলেরা পিকনিক করছে। তাদের এই পিকনিকের দৃশ্যগুলো দেখতে পেয়ে অনেক বেশি ভালো লাগে। তাই নদীর পাড়ে ভ্রমণের মুহূর্তের ফটোগ্রাফি করেছি। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।


ফটোগ্রাফি-১👇

IMG_20240816_094334.jpg

যমুনা নদীর পারে বাঁধ রয়েছে, আর এই বাঁধে আমি আসলাম। সকালবেলা বাঁধে এসে দেখতে পেলাম সকালের রোদে যেন এই নদীর পানিতে পড়াতে চিকচিক করছে। নদীর পানি দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগলো। আসলে রোদ যখন নদীর পানিতে পড়ে সেই দৃশ্য দেখতে অনেক ভালো লাগে এবং নৌকা চলাচলের দৃশ্যগুলো আমি দুচোখ ভরে দেখতে ছিলাম।দেখে মন অনেক ভালো হয়ে গেল।
ফটোগ্রাফি-২👇

IMG_20240816_094338.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20240816_094330.jpg

নদীর পাড় দিয়ে খুবই সুন্দর রাস্তা তৈরি করা হয়েছে। এই রাস্তাটি একদম নিরিবিলি এবং সুন্দর দেখতে পেলাম। এই রাস্তা দিয়ে হেঁটে যেতে আমার খুবই ভালো লাগতেছিল। আসলে সকালবেলা মানুষ অনেক কম ছিল, যার কারণে এই রাস্তা দিয়ে হেঁটে যেতে অনেক বেশি ভালো লাগতেছিল। অপরূপ সৌন্দর্যময় এই রাস্তার দৃশ্যটি দিয়ে আমি হেঁটে হেঁটে যাচ্ছিলাম। আর নদীর সৌন্দর্যময় দৃশ্য দেখতে ছিলাম কারণ বিকালবেলা মানুষের অনেক ভিড় থাকে, বিকেল বেলা এই রাস্তা দিয়ে মানুষ আর মানুষের ভিড়ে যেন এখানে জায়গায় পাওয়া যায় না।
ফটোগ্রাফি-৪👇

IMG_20240816_094238.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20240816_094236.jpg

নদীর পাড় দিয়ে অপরূপ সৌন্দর্যময় গাছ রয়েছে এবং গাছের নিচে বসার সুন্দর ব্যবস্থা রয়েছে। তাছাড়াও নদীর পাড়ে ছাউনি রয়েছে, এই ছাউনিতে বসে নদীর সৌন্দর্যময়নদৃশ্য দেখতে পাওয়া যায় এবং এখানে বসে নদীর শীতল বাতাস উপভোগ করা যায়। আসলে এই নদীর পাড়ে বসার জায়গা গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর এখানে মানুষ বসে থেকে নদীর সৌন্দর্যময় দৃশ্য দেখতে থাকে। তাই আমার এই নদীর পাড়ের দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৬👇

IMG_20240816_141807.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20240816_094229.jpg

তারপরে আমি নদীর কিনারার দিকে হঁটে আসতে লাগলাম এবং নদীর কিনারার দিকে আসতে পেরে ভালো লাগলো, কারণ নদীর পাড়ের দৃশ্যগুলো এত সুন্দর লাগতেছিল। আর নদীর পানি যেন ঝলমলো করতে ছিল এবং নৌকা চলাচল করতে ছিল। আর এই নৌকা চলাচলের দৃশ্য গুলো খুবই ভালো লাগতেছিল। আসলে নদীর কিনারায় দিয়ে ছোট ছোট নৌকা যাচ্ছিল। এই নৌকাগুলোর দৃশ্য দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। নৌকাতে ভ্রমন করার খুব ইচ্ছা হচ্ছিলো আমার।
ফটোগ্রাফি-৮👇

IMG_20240816_094227.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20240816_094211.jpg

নদীর পাড়ে এই সুন্দরময় দৃশ্য আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর এই নদীর পারে বাতাস বয়তে ছিল। বাতাসে যেন আমার চুলগুলো উড়ে যাচ্ছিল। তাই আমার অনেক বেশি ভালো লাগতেছিল, এরকম মুহূর্ত আমি আনন্দের সাথে উপভোগ করেছি। তাই স্মৃতির পাতায় রেখে দেওয়ার জন্য আমি কিছু সেলফিও উঠে নিলাম, সত্যি এই মুহূর্তটা অসাধারণ ছিল।
ফটোগ্রাফি-১০👇

IMG_20240816_094150.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

সকালবেলা যমুনার নদীর পারে এসে অনেক সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করেছি। আসলে নদীর পাড়ে আসলে মন ভালো হয়ে যায়। অনেক রোদ ছিল তার মধ্যেও নদীর পারে দৃশ্যগুলো অনেক বেশি ভালো লাগতেছিল। অনেকেই দেখি নদীর পারে এসেছে তারা গোসল করছে এবং কেউবা নৌকায় করে ভ্রমন করছে। এই মুহূর্তগুলো দেখতেছিলাম আর আমি ফটোগ্রাফি করতেছিলাম। সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।
🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 7 days ago 

যদিও এই নদীর অপরূপ সৌন্দর্য সামনে থেকে দেখার কখনো সুযোগ হয়ে ওঠেনি। তবে আপনার ফটোগ্রাফির মাধ্যমে এই নদীর অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারলাম।বেশ সুন্দরভাবে এই নদীর সৌন্দর্য টি ফুটিয়ে তুলেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে। যা দেখে ভীষণ ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 days ago 

যমুনা নদীর পাড়ে বাঁধ এর খুব সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপনি। সেদিনের আকাশটা তো দেখছি খুবই সুন্দর ছিল। বেশ ভালো লাগছে আপনার ফটোগ্রাফি গুলো দেখতে। প্রত্যেকটা ফটোগ্রাফি দারুন হয়েছে। চারপাশের এরিয়াটাও ভীষণ সুন্দর। শান্ত এবং নিরিবিলি একটা পরিবেশ। মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি গুলো দেখে। ধন্যবাদ আপনাকে।

 7 days ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। বাংলাদেশের একটি অন্যতম নদী হচ্ছে যমুনা নদী। আরে নদীর পারে সত্যিই খুব দারুন একটা মুহূর্ত আপনি উপভোগ করেছেন। শুধু তাই নয় সেখান থেকে খুব সুন্দর করে আপনার ফোনে বেশ কয়েকটি ফটোগ্রাফি করেছেন। সেই ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনার সহিত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 7 days ago 

ভাইয়া আপনি যমুনা নদীর পাড়ের বেশ চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। যমুনা নদী বাস্তবে কখনো দেখা হয়নি। আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়ে খুব ভালো লাগলো। সকাল বেলা নদীর পাড়ে তাহলে তো খুব ভালো সময় কাটিয়েছেন। সকালে নদীর পাড়ের স্নিগ্ধ বাতাসে মন ভালো হয়ে যায়। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখতে সবসময়ই ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া এত চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 days ago 

যমুনা নদী দেখার সৌভাগ্য এখনো হয়নি। তবে আপনার শেয়ার করা ফটোগ্রাফির মাধ্যমে যমুনা নদীর অপরূপ সৌন্দর্য দেখে ভালো লাগলো ভাইয়া। দারুন হয়েছে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো। এরকম পরিবেশে ঘুরতে যেতে সত্যি অনেক ভালোলাগে।

 7 days ago 

নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য বেশ দারুণ হয়ে থাকে। নদীর পাড়ের অপরূপ নান্দনিক সৌন্দর্য উপভোগ করা মুহূর্ত খুবই অসাধারণ হয়ে থাকে। আপনার যমুনা নদীর অপরূপ সুন্দরময় দৃশ্যের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। আসলে এমন প্রাকৃতিক মুহূর্ত উপভোগ করতে খুবই ভালো লাগে। এতো চমৎকার প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 days ago 

নদীর শীতল বাতাস আর নদীর পাড়ে যেতে আমারও অনেক ভালো লাগে। আর পাশাপাশি প্রকৃতির অপরূপ দৃশ্যও উপভোগ করা যায়। আর নদীতে পাল তোলা নৌকা কখনো দেখা হয়নি। তাই আজ আপনার অসাধারণ ফটোগ্রাফি দেখে ভীষণ দেখতে ইচ্ছা করছে।ধন্যবাদ ভাইয়া। যমুনা নদীর অপরূপ দৃশ্যের ফটোগ্রাফিগুলো চমৎকারভাবে ধারণ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58