দীর্ঘ ছয়টি দিন আমার বাংলা ব্লগের বাইরে ছিলাম

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


দীর্ঘ ছয়টি দিন আমার বাংলা ব্লগের বাইরে ছিলাম। আসলে এভাবে বাংলা ব্লগের বাইরে থাকবো এটা কখনোই ভাবিনি। বাংলা ব্লগের জয়েন হওয়ার পর থেকেই কোনদিন পোস্ট মিস যায়নি আমার।মনে আশা ছিল যতদিন আমার বাংলা ব্লগের সাথে কাজ করব কোনদিন একটি পোস্টটি মিস করবো না। এভাবেই যেন দীর্ঘদিন আমার বাংলা ব্লগের সাথে লেগে ছিলাম। কিন্তু হঠাৎ করে দেশের পরিস্থিতি খারাপ হয়ে গেল এবং এভাবে নেটওয়ার্ক অফ করে দিবে, সেটা কখনোই কল্পনা করিনি। বৃহস্পতিবার গত ১৮-০৭-২০২৪ তারিখ থেকে যেন আর নেটে প্রবেশ করতে পারছিলাম না। ছটফট করতে ছিলাম কখন নেট ঠিক হবে। ভেবেছিলাম বিকেলে ঠিক হবে, কিন্তু এভাবেই যেন ১৮ তারিখ পার হয়ে গেল। আশা ছিল ১৯ তারিখে নেট আসবেই, কিন্তু তার আর খবর নেই। এভাবে যেন একে একে ছয়টা দিন কেটে যায়।এই দিনগুলো খুবই বড় মনে হচ্ছিল। মনে হচ্ছিল এই দিনগুলো যেন এক একটা বছর।নেট ছাড়া কিভাবে কাটল এটাই যেন কল্পনাই করতে পারছি না। ছয়টা দিন মনে হল ছয়টা বছর যেন আমার জীবন থেকে চলে গেল। বিশেষ করে আমার বাংলা ব্লগ পরিবারের বাইরে থাকাটা যে কতটা কষ্টের, সেটা আমি প্রতিটা মুহূর্ত উপলব্ধি করেছি।


patriot-1019844_1280 (2).jpg

source

আমার বাংলা ব্লগ পরিবাবের সাথর কাটানো প্রতিটা মুহূর্ত যেন বারবার মনে পড়তে ছিলো। বাংলা ব্লগের সাথে কাটানো মুহূর্তগুলো অনেক আনন্দদায়ক অনেকবারই মনে হচ্ছিলো।কিন্তু অনেক আশা ছিল তারপরেও যেন আমার বাংলা ব্লগের সাথে যোগ দিতে পারছিলাম না। পোস্ট করতে পারছিলাম না। ডিসকোটে আমার বাংলা ব্লগ পরিবারের সাথে কথা বলতে পারছিলাম না। আসলে এভাবে যে থাকা অনেক কষ্টকর সেটা ভালোভাবে এবার উপলব্ধি করেছি। আসলে আমার বাংলা ব্লগের বাইরে ছয়টা দিন, যদি না থাকতাম তাহলে বুঝতেই পারতাম না আমার বাংলা ব্লগের সাথে জীবনের কতটা মুহূর্ত এবং কতটা গুরুত্বপূর্ণ সময় আমি পার করি। এই বাংলা ব্লগ পরিবারের সাথে কাটানো মুহূর্তগুলো যেন আমি উপলব্ধি করেছি প্রতিটা সময়। আসলে আমার বাংলা ব্লগ পরিবার থেকে দূরে থাকা অসম্ভব। এই পরিবার যেন রক্তে মিশে গেছে আমার সাথে। যার কারণে এই দিনগুলো পার করে বারবার ফিরে আসতে চেয়েছি এই পরিবারের কাছে।আর নেট আসার সাথে সাথেই আমার বাংলা ব্লগ পরিবারের সাথে আমি যোগাযোগ দিতে পরে আনন্দের চোখে পানি ফেলেছি।আসলে এই পরিবার থেকে দূরে থাকা যে কতটা কষ্টের সেটা আজকে আমি ঠিকই উপলব্ধি করেছি। এই ছয়টা দিন যেন সত্যি আমার জীবনে ছয়টা বছরের মত কেটেছে।


দেশের পরিস্থিতি অনেক খারাপ ছিল। আর এই দেশের পরিস্থিতি যখন ঠিক হলো তারপরেও নেট আসছিল না। তখন খুবই খারাপ লেগেছিলো।মনে বারবার প্রশ্ন কবে নেট আসবে, কবে ঠিক হবে। বারবারই দোয়া করতে ছিলাম যেন সৃষ্টিকর্তা দেশের পরিস্থিতি খুব তাড়াতাড়ি স্বাভাবিক করে দেয় এবং আমরা যেন আবারও নেট ফিরে পায় এবং আমার বাংলা ব্লগ পরিবারের সাথে যেন আমি যোগ দিতে পারি। যার আজকে নেট আসাতে,আমি নেট পাওয়ার সাথে সাথে আমার পরিবারের সাথে আমার মনের অনুভূতি প্রকাশ করার সুযোগ পেয়েছি। যার কারণে আমার মনের ভিতর থেকে আনন্দের হাসি ফুটে উঠে। আর এই হাসিটা মনের আবেগ, মনের আনন্দ যেন খুঁজে পাচ্ছি।আসলে আমার বাংলা ব্লগের সাথে মনের অনুভূতি শেয়ার করার যে কতটা শান্তি এটা আজ আমি ঠিকই ভালোভাবে উপলব্ধি করতে পারছি। তাই বাংলা ব্লগ পরিবারের সাথে আজকে আমার মনের আনন্দ এবং অনুভূতি শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে। এই বাংলা ব্লগ পরিবারকে আমি খুবই ভালোবাসি। এই পরিবার যেন আমার রক্তে মিশে আছে। যার কারণে এই পরিবার থেকে দূরে থাকা আমার অসম্ভব।



আসলে কষ্টের পরেই সুখের দেখা পাওয়া যায়। যার কারণে ছয়টা দিন কষ্ট করার পরেও যখন আবারো সুখের দেখা পেলাম, আবারও আমার বাংলা ব্লগ পরিবারের সাথে নিজের অনুভূতি এবং পরিবারের সাথে কাটানো মুহূর্তগুলো আবারো উপলব্ধি করতে পারব, এটা ভাবতে যেন অনেক বেশি ভালো লাগছে। তাই আমার বাংলা ব্লগ পরিবারের সকলের জন্য আমার মনের গভীর থেকে দোয়া রইল। এই পরিবার যেন টিকে থাকে যুগ যুগ ধরে। আর এই পরিবারের সাথে যেন আমি আমার আনন্দ এবং হাসি শেয়ার করতে পারি। আমার বাংলা ব্লগ পরিবার দীর্ঘজীবী হোক, এই পরিবারের এডমিন, মডারেটরদের জন্য সুস্বাস্থ্য কামনা করছি এবং তাদের প্রতি মনের গভীর থেকে ভালোবাসা প্রকাশ করছি।ভালোবাসা রইলো আমার বাংলা ব্লগ পরিবারের সকলের জন্য।🙏🤲🙏


আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59013.49
ETH 2516.64
USDT 1.00
SBD 2.48