গ্রীন বাংলা পার্কে ভ্রমণ ও ফটোগ্রাফি //পর্ব-২

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আবারো আপনাদের মাঝে গ্রীন বাংলা পার্কের ফটোগ্রাফি নিয়ে আসলাম। এর আগে আপনাদের সাথে আমি শেয়ার করেছিলাম প্রথম পর্বম আজকে দ্বিতীয় পর্ব নিয়ে এসেছি। আমাদের সিরাজগঞ্জ শহর থেকে ৭ কিলোমিটার দূরে অবস্থিত এই গ্রীন বাংলা পার্ক। পার্কটি অনেক সুন্দর ভাবে তৈরি করেছে। পার্কের ভিতরে সবুজ অপরূপ সৌন্দর্য দৃশ্য রয়েছে। বিশেষ করে ফুলের সমাহার রয়েছে। আর এই সবুজ দৃশ্য থাকার কারণে পার্কটি বেশি আকর্ষণীয় হয়েছে। এই পার্কের ভিতর গেলে প্রকৃতির দৃশ্য খুঁজে পাওয়া যায়।তাই এই গ্রীন বাংলা পার্কে ভ্রমণ করেছি আর ভ্রমণের মুহূর্তগুলো আনন্দ শুধু উপভোগ করেছি। আর সেই মুহূর্তগুলোই আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগ্রাফি করে রেখেছিলাম। আজকে তাই দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি গুলো শেয়ার করছি। আশা করছি এই গ্রীন বাংলা শিশু পার্কের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে ভালো লাগবে। তো বন্ধুরা চলুন দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যাক।


ফটোগ্রাফি-১👇

IMG_20240517_122100.jpg

গ্রীন বাংলা পার্কের ভিতর অপরূপ সৌন্দর্যময় একটি দ্বিতীয় তলা বাঙলো তৈরি করেছে। এই বাংলোটি দেখতে অসাধারণ সৌন্দর্যময়। এর ভিতরে অনেক সুন্দর সুন্দর দৃশ্য রয়েছে। তাই আমি এই দৃশ্যটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই ফটোগ্রাফিকরলাম। চারপাশে ফুল গাছের সমাহার আর রাস্তাটি এত সুন্দর ছিলো দেখতে খুবি ভালো লেগেছে আমার। এই বাংলোটি ভেতরে অনেক ভালো একটি রেস্টুরেন্ট রয়েছে। তাই এই দৃশ্যটি দেখতে পেয়ে আমি ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20240517_122037.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20240517_122016.jpg

পার্কটি অনেক জায়গা নিয়ে তৈরি করা হয়েছে। যার কারণে এই পার্কে পাশ দিয়ে হেঁটে যাওয়ার জন্য সুন্দর রাস্তা রয়েছে। আর রাস্তার দুপাশ দিয়ে পাতা বাহারি ফুলের গাছ লাগানো। এত সুন্দর পরিবেশ, আসলে সবুজ প্রকৃতির দৃশ্য ছিল এই পার্কের ভিতর বেশি। যার কারণে এই পার্ক দেখতে অনেক বেশি ভালো লেগেছে। প্রকৃতির দৃশ্যগুলো যেন অনুভব করা যায় এই পার্কের ভিতরে আসলে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20240517_121917.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20240517_121847.jpg

এই গ্রীন বাংলা শিশু পার্কের ভিতরে অনেক সুন্দর সুন্দর ফুলের গাছ রয়েছে। বিশেষ করে পাতা বাহারি ফুলের গাছগুলো এত সুন্দর ছিল, এমনিতেই সবুজ প্রকৃতির দৃশ্য তারপরেও অনেক সুন্দর সুন্দর ফুলের গাছ এবং পাতাবাহিক গাছগুলো সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে। এই সবুজ দৃশ্য দেখে আমি ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20240517_121836.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20240517_121958.jpg

তারপরে পার্কের ভেতরে আমি বিশাল বড় বড় খাঁচা দেখতে পেলাম। এই খাঁচার কাছে গিয়ে দেখতে পেলাম সেখানে খরগোশ রয়েছে। আর খরগোশের অনেকগুলো বাচ্চা দিয়েছে। এই খরগোশের বাচ্চাগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। কারণ আমি খরগোশের বাচ্চা খুবই পছন্দ করি। আর দেখতে অনেক সুন্দর হয়ে থাকে, এই খরগোশের বাচ্চাগুলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20240517_121950.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20240517_121943.jpg

আরেকটি খাঁচা রয়েছে, সেখানে কবুতর পালন করা হয়েছে। আর এই কবুতরের শান্তির প্রতি, কবুতরগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এখানে অনেক জাতির কবুতর রয়েছে। এই কবুতরগুলো এই পার্কের ভিতরে দেখে ভালো লাগলো। কারণ এটা শিশু পার্ক আর এখানে বাচ্চারা আসলে, তাই পাখি ও পশুপাখি সম্পর্কে জানতে পারবে। তাই বাচ্চাদের জন্য এই পার্কটি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20240517_123007.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20240517_121825.jpg

পার্কের ভেতরে এত সুন্দর ভাবে সাজানো গোছানো এই দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। বিশেষ করে সবুজ প্রকৃতির দৃশ্যগুলো বেশি এই পার্কের ভিতরে রয়েছে। আর মাঝে মাঝে বাংলো রয়েছে। এই বাংলোগুলো খুবই সুন্দরভাবে সাজানো এবং এর বাংলো গুলোর সামনে দিয়ে অনেক সুন্দর ফুলের গাছ লাগানো হয়েছে। তাই দেখতে পেয়ে অনেক ভালো লাগলো সেই মুহূর্তের ফটোগ্রাফি করে রেখেছি।
ফটোগ্রাফি-১২👇

IMG_20240517_121809.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

গ্রীন বাংলা পার্কের ভিতর ভ্রমণের মুহূর্ত আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে এই পার্কের ভিতরে সবুজ প্রকৃতির দৃশ্যগুলো যেন উপভোগ করা যায়। পার্কে একদম প্রকৃতির দৃশ্য আলোকেই তৈরি করা। যার কারণে বেশি ভালো লেগেছে আমার, আর এর ভিতরে অনেক সুন্দর সুন্দর ব্যবস্থা করে রেখেছে। আসলে পার্কে কাজ এখনো চলছে, কিছু দিনের মধ্যে কাজ সম্পন্ন হবে। তখন আরো বেশি ভালো লাগবে এবং সকলের কাছে জনপ্রিয় হবে। তো বন্ধুরা আজকের ফটোগ্রাফি গুলো এখানেই শেষ করছি। আগামী পর্বে আপনাদের সাথে আরো কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করছি সে পর্বের জন্য অপেক্ষা করবেন।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

অনেক সুন্দর একটি পার্ক ভ্রমণ করেছেন এবং সেই বিষয়ে আমাদের মাঝে পোস্ট করেছেন। আপনার এই পার্ক ভ্রমন আমি ইতো পূর্বে দেখেছি আজকেও আবারো নতুন পর্ব নিয়ে উপস্থিত হয়েছেন দেখে বেশ ভালো লাগলো। সুন্দর সুন্দর ফটো ধারণ করেছেন এবং সেগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ দারুন হয়েছে আজকের পোস্ট।

 last month 

যদিও আপনার এই পার্ক ভ্রমণের আগের পর্ব টা দেখা হয়নি তবে আজকের পর্ব টা দেখে খুবই ভালো লাগলো। পার্কের ভেতরে প্রকৃতির অপরূপ সৌন্দর্য রয়েছে। সত্যি পার্ক টা দারুন ভাবে ডেকোরেশন করেছে বিভিন্ন রকম গাছ দিয়ে। পার্কের ভিতর তৈরি করা বাঙলো টাও তো খুব সুন্দর দেখতে। পুরো পরিবেশটাই মুগ্ধ হওয়ার মত এবং শান্ত একটা পরিবেশ। দারুন মুহূর্ত কাটিয়েছেন সেখানে।

 last month 

গ্রীন বাংলা পার্কে ভ্রমণ ও ফটোগ্রাফি অসাধারণ ছিলো। বিশেষ করে খরগোশের ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে। আর সবুজ প্রকৃতির যেন অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো এই পার্কের ভেতরে ফুটে উঠেছে।

 last month 

আপনার কাছ থেকে এই পার্কে ভ্রমণের প্রথম পর্ব আমার পড়া হয়েছিল৷ আজকে এর দ্বিতীয় পর্ব পড়ে খুবই ভালো লাগছে। খুব সুন্দরভাবে আপনি এখানে ফটোগ্রাফির মাধ্যমে সবকিছু ফুটিয়ে তুলেছেন এবং খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন। ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64182.86
ETH 3531.12
USDT 1.00
SBD 2.53