"আমার বাংলা ব্লগ"// কবিতা // আমার মনের রাণী 💖

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


couple-geaa98eac9_1280.jpg

source

আমাদের মনের ভিতর একটি কল্পনার রাজ্য রয়েছে।আর এই কল্পনার রাজ্যকে কেন্দ্র করে প্রিয় মানুষকে নিয়ে বসবাস করার ইচ্ছা সবার রয়েছে।আসলে মনের রাণী আমাদের এই প্রিয় মানুষটি। তাকে নিয়ে মনের রাজ্যে যেন শান্তিতে বসবাস করতে ইচ্ছা করে। আর সেখানে শুধু ভালোবাসার শাসন হবে। আর ভালবাসার শাসনে ভরে উঠবে মনের এই রাজ্য খানি। রাজা রাণী দুজন মিলে কল্পনার এই ভালোবাসার রাজ্যে সুন্দরভাবে ভালোবাসার শাসন করবে আর এই অনুভূতি যেন আমাদের হৃদয়ের মধ্যে রয়েছে। তাই ভালোবাসার এই অনুভূতি নিয়ে আমার মনের রাণী কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আসলে ভালোবাসার এই কবিতাটি লিখতে পেরে আমার অনেক বেশি ভালো লেগেছে। আশা করছি আপনাদের ও ভালো লাগবে।


আমার মনের রাণী
মোঃরায়হান রেজা

ভালোবেসে তোমার হাতটি ধরেছি যে আমি,
তাইতো তোমার জন্য তৈরি করেছি মনের রাজ্যখানি।
এই রাজ্যের রাণী হয়ে থাকবে তুমি আমার জীবন ভরে,
সেখানেই থাকবো মোরা ভালোবাসার শাসনে আজীবন ধরে।


ভালোবাসার শাসনে,
মনের রাজ্যখানি হবে যে আলোকিত।
এই ভালোবাসার শাসন পেয়ে,
রাজ্য চলবে তাই আমাদের নিজের মত।

তোমায় নিয়ে হাজারো স্বপ্ন,
কল্পনার রাজ্যে আমি দেখেছি।
তোমায় নিয়ে বুকের মাঝে,
রাজপ্রাসাদ তাই তৈরি করেছি।

এই রাজপ্রাসাদের রাণী হয়ে,
থাকবে তুমি আমার জীবন জুড়ে।
ভালোবাসায় শাসন করবো,
মনের এই রাজপ্রাসাদ জুড়ে।

আমার মনের রাজ্যে রাণী শুধুই তুমি।
তাইতো তোমায় নিয়ে যুগ যুগ,
পার করতে চাই যে আমি।
তোমার ভালোবাসা পেয়ে মনের রাজ্য হবে যে আলোকিত।

আমার মনের রাজ্যে রাণী শুধুই যে তুমি,
তাইতো তোমার রাজা হয়ে থাকবো যে আমি।
রাজা রাণী দুজন মিলে,
ভালোবাসার শাসন করবো মনের এই রাজপ্রাসাদ জুড়ে।

fox-ga73d03b37_1920.png

source

ভালোবাসা হৃদয়ের অনুভূতি, আর এই হৃদয়ের অনুভূতি থেকে আজকের কবিতা লেখা। আসলে আমাদের প্রত্যেকেরই মনের ভিতরে একজন রাণী বসবাস করে। আর এই রাণীকে নিয়ে কল্পনার রাজ্যে সুখে শান্তিতে থাকার ইচ্ছা যেন মনের ভিতর তৈরি হয়। তাই ভালোবাসার মনের রাণীকে নিয়ে আজকের এই কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এ পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হবো,সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইলো।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আমাদের সবারই মনের মধ্যে একটি ছোট্ট রাজ্য রয়েছে আর আসলেই এখানে ভালোবাসার মানুষটির স্থান সর্বাগ্রে। তাকে নিয়ে সর্বদা আমরা শান্তিতে সেখানে থাকতে চাই যেখানে শুধু ভালোবাসা নিয়ে সবকিছু পরিচালিত হবে। আমার মনের রানী নামের সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। যে কবিতার প্রতিটি লাইনের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন মনের মানুষকে নিয়ে সুন্দর রকমের কিছু অনুভূতি। এরকম দারুন একটি অনুভূতিমূলক কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার সুন্দর গঠনমূলক মন্তব্য পেয়ে আমি আনন্দিত।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি বেশ চমৎকার একটা কবিতা উপস্থাপন করছেন। আপনার কবিতা টি পড়ে খুবই ভালো লাগলো। সব গুলো লাইন আপনি বেশ সাজিয়ে লিখেছেন। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রতিটা মানুষের জীবনে ভালোবাসার মানুষ থাকে। তাকে নিয়ে অনেক কল্পনা অনেক স্বপ্ন অনেক অনুভূতির বিষয় নিজেদের মধ্যে উপলব্ধি করে থাকি ।আপনি প্রতিনিয়ত ভালোবাসার অনুভূতিগুলো কবিতার মধ্যে খুব সুন্দর ভাবে প্রকাশ করে থাকেন । আপনার লেখা কবিতা খুবই ভালো লাগে। সুন্দর ছন্দময় লাইন গুলো পড়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে এই কবিতার মাধ্যমে আমি আর ভালোবাসার অনুভূতি প্রকাশ করার চেষ্টা করেছি। আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বাহ দারুন কবিতা লিখেছেন। আসলেই আমাদের সবার মনের মধ্যে একটি রাজ্য আছে। সে রাজ্যে আমরা ইচ্ছামত কল্পনা করতে পারি এবং ইচ্ছামত মনের রানীকে সাজাতে পারি। আপনার কবিতাটি অনেক ভালো লেগেছে। কবিতা প্রতিটি লাইন সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে ভাই মনের মধ্যে একটা রাজ্য থাকে। ভালোবাসার রানীকে নিয়ে সুখে থাকার সেই কল্পনাগুলো যেন মনের ভিতরে তৈরি হয়। আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি প্রতি সপ্তাহে যেসব কবিতা গুলো লেখেন আপনার লেখা কবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগে। আর কবিতার গুলো আপনি সুন্দর করে লিখে থাকেন। যে সব কবিতার মধ্যে রসালো একটা ভাব থাকলে, সেসব কবিতা গুলো পড়তেও ভালো লাগে। আর আপনার লেখাগুলো ঠিক তেমনি। আপনি আমার মনের রাণী নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার কবিতা পড়ে আপনার ভালো লেগেছে জানতে পেরে সত্যি আমার অনেক বেশি ভালো লাগছে। কবিতা লেখার উৎসাহ আরো পেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ মতামত করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার লেখা কবিতা গুলো প্রায় সময় পড়ার চেষ্টা করি। অনেক ভালো লাগে আপনার লেখা কবিতা গুলো। বিশেষ করে আপনি রোমান্টিক কবিতা গুলো বেশি লিখেন। আজকের কবিতাটি অসাধারণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করলেন।

 2 months ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই ভালো লাগছে। কবিতাটি মনে হচ্ছে সার্থকতা পেল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার কবিতাটি পড়ে যেন মনটা ফুরফুরে হয়ে গেল। এ ধরনের কবিতা আমার অনেক ভালো লাগে ভাই আপনি খুব সুন্দর ভাবে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে। 🥰🥰🥰

 2 months ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66836.85
ETH 3510.92
USDT 1.00
SBD 3.19