ঈদের কেনাকাটা ২য় পর্ব

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

ঈদের কেনাকাটা ২য় পর্ব

1000010947.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি ঈদে কেনাকাটা নিয়ে। আসলে বছর ঘুরে আসে ঈদ। আর সবাই চায় ঈদে কিছু কেনাকাটা করার জন্য। তেমনি আমি ও ঈদে বেশ কিছু কেনাকাটা করেছি তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করে নেই।এর আগের পর্বে বাচ্চাদের জামা কাপড় কেনাকাটা শেয়ার করেছিলাম আপনাদের ভালো লেগেছে তাই আজ এসেছি জুতা স্যান্ডেল কেনাকাটা নিয়ে। আসলে ঈদে দুই টাকার জিনিস তিন টাকা দিয়ে কিনতে হয়। তারপরে ও ঈদে নতুন জিনিস না কিনলে ভালো লাগে না। বিশেষ করে বাচ্চাদের হাজার থাকলেও ঈদে নতুন জিনিস কিনতেই হবে। আসলে আমরাও ছোটবেলায় এমনটা করতাম ঈদ এলে। যাইহোক যত দূর সম্ভব বাচ্চাদের কেনা দেওয়ার চেষ্টা করেছি তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000011338.jpg

1000011337.jpg

1000010809.jpg

যেহেতু মার্কেট করতে দেরি হয়েছিল এবার। তাই আগে বাচ্চাদের জিনিস গুলো কিনে দেওয়ার চেষ্টা করছি । যেহেতু তাদের জামা কেনা হয়েছে তাই তাদের স্যান্ডেল আগে কিনে দিলে ধামিয়ে রাখা যায়। তবে ম্যাচিং স্যান্ডেল পছন্দ করা মুশকিল। যেহেতু তারা জামার সাথে ম্যাচিং করে জুতা কিনবে তাই পছন্দ করা কষ্টকর। যেহেতু আমরা আড়ং থেকে জামা কিনেছিলাম তাই বাচ্চাদের স্যান্ডেল দেখতে লাগলাম। আসলে বাচ্চাদের জিনিস পছন্দ করা অনেক কষ্টের তারপর অনেক কষ্টে ছোট বাচ্চার জুতা পছন্দ হলো কিন্তু কিনতে পারলাম না। আরে একটু দেখেলাম। তারপর ছোট মেয়ের জন্য একটা জুতা কিনলাম।

1000010832.jpg

1000010960.jpg

1000010946.jpg

তারপর চলে গেলাম বাটার দোকানে আসলে স্যান্ডেল শুধু বাচ্চাদের না আমাদেরও কিনতে হবে। তারপর দেখা শুরু করলাম। যেহেতু বাটার দোকান তাই দামাদামির কোন ঝামেলা নেই শুধু পছন্দ হলেই নিতে পারবে। তারপর বেশ কিছু জুতা দেখার পরে আপনাদের ভাইয়ের জন্য একটা জুতা পছন্দ হলো। আসলে পছন্দ করা হলে সেটা আগে কিনতে হবেই।তারপর বাটা থেকে আপনাদের ভাইয়ের জন্য একটা জুতা কিবলাম। আসলে বাটার জিনিস এর দাম নিয়ে তো কিছু বলার নেই। জুতা দাম নিয়েছেল ২৫ ০০ টাকা। তবে জুতা আপনার ভাই পছন্দ করে কিনেছে।

1000010947.jpg

1000010946.jpg

1000010958.jpg

1000010947.jpg

যেহেতু ছোট মেয়ে ও আপনাদের ভাইয়ের জুতা কেনা হয়েছে তাই এখন আমার আর বড় মেয়ের জন্য স্যান্ডেল দেখতে লাগলাম। সত্যি স্যান্ডেল পছন্দ হলেও দাম অনেক আবার কম দামের স্যান্ডেল পছন্দ হয় না। তারপর দেখতে দেখতে নিজের জন্য একটা স্যান্ডেল পছন্দ হয়ে গেল। তখন আমার বড় মেয়ে বড় মেয়ে বলল তেমরা সবাই কিনে ফেলেছ আমাকে কিনে দেবে না। আসলে বাচ্চা মানুষ তাই বুঝতেছে না ওর স্যান্ডেল পছন্দ হলেও জামার সাথে মিলছে না। তারপর আরো কয়েক দোকান ঘুরতে হবে মনে হচ্ছে। আসলে রোজা রেখে এভাবে ঘুরা আসলে মুশকিল।

1000010977.jpg

1000010978.jpg

1000010945.jpg

1000010821.jpg

1000010975.jpg

1000010810.jpg

যেহেতু বাটা থেকে বড় মেয়ের স্যান্ডেল কিনতে পারলাম না তাই আবার চলে আসলাম আড়ং। আড়ং এ ঘোরাঘুরি করার পর আবার একটা স্যান্ডেল পছন্দ হল। তবে মেয়ের জামার সাথে ম্যাচ হয়নি দেখে সে কিনবে না। এদিকে আমার মোটেও ভালো লাগছে না কি যে ঝামেলায় পড়লাম।তারপর আমি চুপচাপ বসে ছিলাম আমার বড় জা মেয়েকে নিয়ে স্যান্ডেল পছন্দ করে ফেলল । কোন দিকে না তাকিয়ে তাড়াতাড়ি মেয়ের পছন্দ অনুযায়ী স্যান্ডেল কিনে ফেললাম। দেরিতে হলেও একদিনে সবাই স্যান্ডেল কিনতে পেরেছে তাই অনেক। আাশকরি আপনাদের কাছে ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

1000000176.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

পবিত্র ঈদুল ফিতরের সবাই কেনাকাটা নিয়ে সবচেয়ে বেশি ব্যস্ত থাকে। আসলে কেনাকাটার মধ্যে অনেক মজার রয়েছে। ছোট্ট বাচ্চাদের কেনাকাটা গুলো সবচেয়ে আমার কাছে বেশি ভালো লাগে । আপনার কেনাকাটা দ্বিতীয় পর্বে স্যান্ডেল ছিল। অনেকগুলো দোকান দেখেছেন তারপরে স্যান্ডেল কিনেছেন। সেই মুহূর্তে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ঈদের কেনাকাটার দ্বিতীয় পর্ব। পুরা একটি বছর পরে রমজানের ৩০ টা রোজার পরেই আমাদের মাঝে খুবই খুশির একটা দিন আসে ঈদের দিন। আমি মনে করি রমজানের এই অর্থাৎ ঈদুল ফিতরের খুবই আনন্দদায়ক একটি। কারণ ৩০টি দিন রোজা সেহরি ইফতার একসাথে করে আমরা পেয়ে যাই পরিশেষে একটি ঈদ। ঈদ মানে আনন্দিত মানিক হিসাবে নিজের আনন্দে কেনাকাটা থাকবেই। আপনার পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

মেয়েদের ড্রেস আগেই কিনে ফেলেছেন।আজ জুতার দোকানে গেলেন।বাটার দোকানে দামাদামি করার কোন ব্যাপার নেই।তাই পছন্দ হলেই কিনে নেয়া সহজ।তবে সবার জুতা কেনা হয়ে গেলেও বড় মেয়ের জুতা তখনও কেনা হয়নি।কারন বাটার শোরুমে তার পছন্দ হচ্ছিল না দেখে তার চাচীর সাথে আড়ং এ গেলো।আর জুতা ও পছন্দ করে নিলো।আসলে রোজা রেখে এতো ঘোরাঘুরি করা খুব কষ্টকর।যাক শেষ পর্যন্ত সবার জুতাই কিনতে পারলেন।অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

ঈদের সময় এমনিতেই সবকিছুর দাম অনেক বেশি থাকে আপু। এটা মেনে নিয়েই আসলে শপিং করতে হবে। তবে আপু জুতো কিনতে গেলে অনেক সমস্যা হয়। প্রথমত ম্যাচিং করে না ড্রেসের সাথে, তারপর আবার সাইজ পাওয়া যায় না অনেক সময়। তবে আপনি যে শেষ পর্যন্ত সবার জন্য জুতো কিনতে পেরেছিলেন এটা শুনে বেশ খুশি হলাম।

 2 months ago 

ধন্যবাদ আপু গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

বাচ্চাদের কেনাকাটা করা খুবই ঝামেলার একটি কাজ। কারণ সাইজ মিলতে হয়,আবার ড্রেসের সাথে ম্যাচিং করতে হয়। আর রোজা রেখে এতো ঘুরাঘুরি করতেও খুব কষ্ট হয়ে যায়। যাইহোক অবশেষে বড় মেয়ের জন্য জুতা কিনতে পেরেছিলেন,এটা জেনে খুব ভালো লাগলো আপু। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65054.60
ETH 3558.38
USDT 1.00
SBD 2.35