বিকেলে নদীর পাড়ে ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি ।

বিকেলে নদীর পাড়ে ঘোরাঘুরি

1000014769.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে ঘুরতে কার না ভালো লাগে আমার কাছে অনেক ভালো লাগে। আর সেই ঘুরা যদি হয় নদীর পাড়ে তাহলে তো কথায় নেই। অনেক দিন হলো নদীর পাড়ে যাওয়া হয় না। আসলে নদীতে অনেক পানি হয়েছে তাই কয়েক দিন ধরে ভাবছি নদীর পাড়ে ঘুরতে যাব।আসলে যখন সময় হয় তখন দুপুর থাকে তাছাড়া সকাল বা বিকেলে ঘুরার কোন সময় নেই।আর আমার কাছে মনে হয় সকাল বা বিকেল ছাড়া ঘুরা ভালো লাগে না । তাই গতকাল আমরা কয়েক জন মিলে বলেছি আজ আমরা সবাই তিনটার দিকেই বের হব ঘুরতে। তারপর দুপুরে খাওয়া দাওয়া শেষ করে একটু রেস্ট নিয়ে আমরা কয়েক জন বের হলাম। আসলে আগে নদীতে সামান্য পানি ছিল কিন্তু কচুরিপানা অনেক ছিল। আর এখন বর্ষার পানিতে কোন কচুরিপানা নেই। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000014759.jpg

1000014772.jpg

1000014769.jpg

আমরা যেহেতু নদীর পাড় দিয়ে ঘুরতে লাগলাম। আসলে আমাদের মেইন উদ্দেশ্য ছিল পানি দেখা। সত্যি পানিতে নদীর দুপাশ দেখতে অনেক ভালো লাগছিল। আর নদীর পাড়ে কিছু সময় হাঁটতে শীতল বাতাস শরীরে লাগছিল। সত্যি মনে হচ্ছিল আমরা অনেক আরামে আছি। আর আমরা যখন সবাই মিলে ব্রিজের কাছাকাছি গেলাম তখন মনে হচ্ছিল নদীর পানি দুপাশে ঢেউ খেলছে।নদীর পাড়ে ঘাট বেঁধে অনেক লোকজন গোসল করে। আসলে আমারো নদীতে গোসল করতে অনেক ইচ্ছে করে কিন্তু আমাকে নদীতে গোসল করতে দেই না। আমরা যখন নদীর পাড়ে গিয়েছিলাম তখন সবার গোসল করা শেষ হয়ে গিয়েছিল।

1000014768.jpg

1000014766.jpg

1000014577.jpg

নদীর পাড় দিয়ে অনেক গাছ গাছালি ছিল কিন্তু নদীর পানি বাড়াতে অনেক সবজি গাছ পানির নিচে চলে গিয়েছে। আসলে নদীর পাড়ে দাঁড়ালে বুঝা যায় গাছ গুলো কিভাবে ভাসছে। আমরা প্রায় অনেক সময় আমাদের যতটা এরিয়া সব জায়গায় ঘুরতে লাগলাম। আসলে শুধু আমি না আমার সাথে আমার জারা ছিল তারা সবাই বেশ আনন্দ সহকারে ফটোগ্রাফি করেছিল।তবে আমি ঘুরার সময় মাঝে মাঝে নদীর পাশ দিয়ে হাঁস দেখার চেষ্টা করেছিলাম। সত্যি এমন ভাবে নদীর পাড় দিয়ে ঘুরলে মনে কোন ভাবনা চিন্তা থাকে না। আমাদের সবার উচিত মাঝে মাঝে এভাবে কোথাও থেকে ঘুরে আসা । তবে আমাদের যতই পিঁছু টান থাক না কেন নদীর পাড়ে দাঁড়িয়ে থাকলে সব ভুলে যাওয়া স্বাভাবিক।

1000014580.jpg

1000014126.jpg

1000014128.jpg

আমরা এভাবে হাঁটতে হাঁটতে অনেক দূরে চলে গিয়েছিলাম।তারপর কিছু দূর যেতেই দেখতে পেলাম অনেক গুলো রাজ হাঁস। আসলে সন্ধ্যা হয়েছে তাই হাঁস গুলো উঠে এসেছে।তবে হাঁসের গায়ে রং করাতে দেখতে অনেক সুন্দর লাগছে। তারপর আমরা বাড়ির দিকে আসতে লাগলাম। তখন আমার এক জা বললো চলো সবাই ব্রিজের ওপর উঠেছে আমরা ও ঘুরে আসি। আসলে ব্রিজের কাজ এখনো শেষ হয়নি তাই ওপরে উঠতে অনেক ভয় লাগে। তারপর লোকজন উঠছে তাই সাহস করে আমরা সবাই উঠে পড়লাম। সত্যি উঠতে অনেক ভালো লেগেছে তবে নামতে একটু কষ্ঠ হচ্ছিল। তবে আমরা সবাই বিকেলটা অনেক ভালো কাটিয়েছি।আসলে নদীর পাড় থেকে আসতে ইচ্ছে করে না তবে আসতে তো হবেই। বেশ ভালো লেগেছিল অনেক আনন্দের সময় কাটিয়েছি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

1000000176.gif

নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 2 days ago 

এখন রাসেল পাইপান নিয়ে যে অবস্থা নদীর ধারে কিভাবে যাব আপু ভয় লাগে। বাচ্চাদেরকে নিয়ে আপনি ঘুরতে গেলেন নদীর পাশে। নদী এখন পানিতে ভরপুর হয়ে গেল। এখন যেহেতু বর্ষাকাল সব জলাশয় পানিতে ভরে যাবে এবং নদীতে পানি ভরপুর থাকবে। খুব সুন্দর শীতের বাতাসে সময় কাটালেন নদীর পাড়ে। হাঁসের দৃশ্য গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। অনেক সুন্দর একটা সময় কাটালেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 yesterday 

আসলে আপু ভয়ের জন্য সৌন্দর্যকে উপভোগ করবো না,এমন দৃশ্য দেখলে ভয়ের কথা মনে থাকে না। ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

নদীর পাড়ে ঘুরাঘুরি করার মুহূর্তটা পড়ে খুবই ভালো লাগলো আপু। কারণ আমার কাছেও নদীর পাড়ে ঘুরতে খুব ভালো লাগে। নদীতে ঢেউ খেলানো পানি গুলোর দিকে তাকালে মনে হয় যেন শুধু এর দিকে চেয়ে থাকি। খুব ভালো লাগলো আপনার পোস্টটা পড়ে। সবাই মিলে দারুন মুহূর্ত উপভোগ করেছেন।

 yesterday 

সত্যি আপু শুধু পানির দিকে চেয়ে থাকতে মন চায়,ধন্যবাদ আপু।

 2 days ago 

বর্ষার পানিতে নদীর পানি বেড়ে গেলে কচুরিপানা গুলো স্রোতের সাথে ভেসে ভেসে চলে যায়। আর এতে নদীর পানি গুলো বেশ সুন্দর লাগে দেখতে। আপনারা কয়েকজন মিলে বিকেল তিনটের সময় একসাথে নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলেন। বিকেল বেলা না হলে তেমন একটা ঘোরার মজা পাওয়া যায় না। আপনি একদম ঠিক বলেছেন আপা আমরা সবাই যদি এরকম মাঝে মাঝে প্রাকৃতিক পরিবেশের মধ্যে একটু ঘোরাফেরা করি তাহলে আমাদের চিন্তাভাবনা এবং শরীর সুস্থ থাকে। খুবই ভালো লাগলো আপু আপনার পোস্ট পড়ে ধন্যবাদ।

 yesterday 

পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 days ago 

বিকেল মুহুর্তে প্রাকৃতিক পরিবেশের মাঝে ঘোরাঘুরি করতে আমারও খুবই ভালো লাগে। ঠিক তেমনি আপনার ঘুরাঘুরির মুহূর্ত দেখে আমার অনেক অনেক ভালো লেগেছে। বেশ দারুণ বর্ণনার সাথে উপস্থাপন করেছেন ফটোগুলো। অনেক অনেক ভালো লাগলো দেখে।

 yesterday 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

আসলে বিকেলে কিছু মুহূর্ত আছে সে সময়টুকু খালি ঘুরতে মন চাই। বিকেলে ঘোরাঘুরি করে খুব সুন্দর মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ,অনেকগুলো ফটোগ্রাফি করেছেন প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক সুন্দর লেগেছে ,প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর ব্যাখ্যা উপস্থাপনা করেছেন, ধন্যবাদ এমন সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 yesterday 

নদীর পাড়ে ঘুরাঘুরি করতে সবারই খুব ভালো লাগে।আপনি দারুন একটি সময় কাটিয়েছেন।কিছুদিন আগে বন্ধুরা মিলে গিয়েছিলাম নদীর পাড়ের ভিউ দেখতে।ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো এবং অনুভূতি মূলক পোস্টটি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 22 hours ago 

প্রকৃতির সৌন্দর্য সব সময় সব সৌন্দর্যকে হার মানায়। নদীর পাড় গুলো এমনিতেই অনেক সুন্দর আর যদি বিকেলবেলা হয় তাহলে তো সৌন্দর্যটা আরো বেড়ে যায়। বোঝাই যাচ্ছে বেশ চমৎকার একটা সময় কাটিয়েছেন। আপনি চমৎকার সময়টা আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 18 hours ago 

জি ভাইয়া অনেক ভালো সময় কাটিয়েছি, ধন্যবাদ আপনাকে।

 20 hours ago 

আপন নদীর ধারে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। নদীর ধারে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা যায়। আপনারা কয়েকজন মিলে নদীর ধারে ঘুরতে গেলেন। যদিও বর্তমান সময়ে নদীতে একটু পানি বেশি। আর আপনারা দেখতেছি ব্রিজের উপর উঠলেন। যদিও আপনার জা বলার কারণে ব্রিজ দেখতে গেলেন। তবে নদী এবং ব্রিজ দেখে বুঝা যাচ্ছে জায়গাটি অনেক সুন্দর। আর সবাই মিলে খুব ভালোই সময় কাটিয়েছেন বিকেল বেলা নদীর ধারে ঘুরতে গিয়ে।

 8 hours ago 

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50