রঙিন কাগজ দিয়ে লেডিবাগ তৈরি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

রঙিন কাগজ দিয়ে লেডিবাগ তৈরি

1000011626.jpg

1000011625.jpg
বরাবরের মতো আজ আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে।আসলে আজ এসেছি একটি ডাই নিয়ে। রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা যায়। তবে রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। অনেক দিন ধরে ব্যস্ত থাকার জন্য তেমন রঙিন কাগজ নিয়ে বসার সময় পায়নি। গতকাল একটু সময় পেয়েছিলাম তাই রঙিন কাগজ নিয়ে বসেছিলাম। তবে বসামাত্র কারেন্ট বারবার চলে যাচ্ছে। কি আর করা যেহেতু বসেছি তখন বানাতে তো হবেই। তারপর বানিয়ে উঠলাম। তবে বানাতে গিয়ে বেশ ঝামেলা পোহাতে হয়েছে। এদিকে কারেন্ট অন্য দিকে বাচ্চাদের ঝামেলা দুটি মিলে বেশ কষ্টে বানিয়েছি।যাইহোক তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000000391.png

1000011605.jpg

.রঙিন কাগজ
২.কাঁচি
৩.আঠা
৪. পেন্সিল
৫. ঢাকনা
৬.স্কেল

প্রস্তুত প্রণালী

ধাপ-১

1000011631.jpg
প্রথমে আমি রঙিন কাগজ নিয়েছে। তারপর পেন্সিল দিয়ে দাগ কেটে কাচি দিয়ে কেটে নিয়েছে।

ধাপ-২

1000011632.jpg

আবার লাল রঙের রঙিন কাগজ নিয়েছি।তারপর ঢাকনা দিয়ে মেপে কাঁচি দিয়ে কেটে নিয়েছে। এভাবে আমি কয়েকটি বৃত্ত কেটে নিয়েছি।

ধাপ-৩

1000011612.jpg1000011613.jpg

এখন লাল রঙের বৃত্ত নিয়ে মাঝ খান থেকে ভাজ করে আঠা দিয়ে লেডিবাগের সাথে লাগিয়ে দিলাম।

ধাপ-৪

1000011614.jpg1000011615.jpg

কালো রঙের ছোট বৃত্ত নিয়েছি। তারপর বৃত্তটি আঠা লাগিয়ে লেডিবাগের সাথে লাগিয়ে দিলাম।

ধাপ-৫

1000011616.jpg1000011617.jpg

এখন কালো রঙের কাগজ কেটে ছোট ছোট করে এভাবে আঠা লাগিয়ে দিয়েছি।

ধাপ-৬

1000011619.jpg1000011621.jpg

তারপর লেডিবাগের শরীরে লাগিয়ে দিলাম।

ধাপ-৭

1000011623.jpg1000011622.jpg

এখন চোখ বানিয়ে নিয়েছি। তারপর আঠা দিয়ে লেডিবাগের সাথে লাগিয়ে দিয়েছি।

ধাপ-৮

1000011625.jpg1000011624.jpg

এখন আর একটু কালো কাগজে নিয়ে লেডি বাগের সুর বানিয়ে নিয়েছি। তারপর আঠা লাগিয়ে লেডিবারের সাথে লাগিয়ে দিয়েছি। এভাবেই তৈরি হয়ে গেল রঙিন কাগজ দিয়ে লেডিবাগ।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি লেডিবাগ তৈরি করেছেন আপু। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে লেডিবাগ তৈরি করলেও দেখতে একদম জীবন্ত লেডি বাগের মত লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 5 months ago 

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 5 months ago 

রঙিন কাগজের নানা রকমের জিনিস গুলো তৈরি করতে সময়ের দরকার হয়।তবে তৈরি হয়ে গেলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজ লেডিবাগ তৈরি করে দেখালেন।খুবই সুন্দর হয়েছে আপু।অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 5 months ago 

জি আপু তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন, ধন্যবাদ আপু।

আপু যে গরম পড়েছে, তাতে টিকে থাকা মুশকিল হয়ে পড়েছে। ঠিক সেই সময় যদি বিদ্যুৎ চলে যায়, তাহলে কি আর সহ্য করা যায়। যাইহোক আপু রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর লেডিবাগ তৈরি করেছেন। আপু আপনি কিভাবে রঙিন কাগজ দিয়ে লেডিবাগ তৈরি করেছেন, তার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আপু আপনি প্রতিদিন নাই আজকে আবার নতুন একটি প্রশ্ন নিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আজকে আপনার শেয়ার করা পোস্টে ছিল এবং কাগজ দিয়ে লেডিব্যাগ তৈরি। দেখতে খুবই ভালো লাগলো যে আপনি রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি লেডিব্যাগ তৈরি করেছেন এবং সেটি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে পেয়ে আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার ভালো লেগেছে যেন ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে লেডিবাগ তৈরি করার প্রক্রিয়াটি সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে লেডিবাগ তৈরির প্রতিটি ধাপের বিবরণ গুলো পড়ে এবং প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

একটি সুন্দর লেডি বার্ড পোকার ডাই পোস্ট করে আমাদের মাঝে শেয়ার করছেন আপনি। আপনার এই সুন্দর একটি ডাই পোস্ট অনেক ভালো লেগেছে আমার। বেশ দারুণভাবে তৈরি করেছেন দেখছি। আসলে রঙিন কাগজের এই সুন্দর দক্ষতা আমাকে মুগ্ধ করে।

 5 months ago 

আপনাকে মুগ্ধ করে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনি আজকে রমেন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি লেডিবাগ তৈরি করেছেন। রুমেন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতে ভীষণ ভালো লাগে। এই লেডিবাগ তৈরির প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে লেডিবাগ পোকা তৈরি করার খুবই সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই লেডি বাগ পোকা দেখে আমি প্রথমে ভেবেছিলাম যে এটা সত্যিকারের পোকা। অনেক সুন্দর ভাবে আপনি এটা তৈরি করতে সক্ষম হয়েছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58015.02
ETH 2381.83
USDT 1.00
SBD 2.42