কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি ।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

1000012764.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই সময় পেলে ও ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে কখনো মিস করি ন। আর রেনডম ফটোগ্রাফি এর মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের জিনিস গুলো দেখতে পায়।আসলে আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই অনেক ভালো ভালো ফটোগ্রাফি করে থাকেন।তবে সবার মতো সব সময় বাইরে তেমন যাওয়া হয় না। তারপরেও ঘরে বসে ও মাঝে মাঝে বাইরে গেলে যতটুকু সম্ভব ফটোগ্রাফি করার চেষ্টা করি। আর সেই চেষ্টা থেকে আজ ও এসেছি কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে।তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট ।

ফটোগ্রাফি -১

1000012763.jpg

এই ধরনের খাবার আমার মনে হয় সবারই অনেক পছন্দ। আসলে বাচ্চারা চটপটি খেতে অনেক পছন্দ করে। তবে পছন্দ করলেই সব সময় খাওয়ানো যায় না। আর এগুলো সব সময় খাওয়া ও ঠিক নয়। আসলে আমরা পছন্দের জিনিস খেতে অনেক ভালোবাসি। কিন্তু এগুলো প্রতিদিন খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক ক্ষতিকর। তবে মাঝে মাঝে খেলে কিছুই হয় না। তাই গতকাল রাতে এনেছিল বাচ্চারা মজা করে খেয়েছে।

ফটোগ্রাফি -২

1000012769.jpg

এই পাখি গুলো হলো পোষা। অনেক দিন আগে আমি বাড়িতে কয়েকটি কয়েল পাখি পোষতাম। আসলে পাখি গুলো ভালো ডিম দিত কিন্তু কিছু দিন পরে দুটি পাখি মারামারি করে মাথা কেটে ফেলেছিল একজন আর একজনের। তারপর থেকে পাখি গুলো তেমন ডিম দিত না। যাইহোক কয়েক দিন আগে আমার এক জা কিছু পাখি কিনে এনেছিল। পাখি গুলো দেখে আমার পাখির কথা মনে পড়ে গেল।তাই আমার মেয়ে পাখির ফটোগ্রাফি করে এনেছে আবার পাখি কিনবে বলে।

ফটোগ্রাফি -৩

1000012768.jpg

এই গুলো হলো বাজিকর পাখি। আসলে আমাদের অনেকেই বাজিকর পাখি পালন করে। পাখি গুলো দেখতে ও অনেক ভালো। কয়েক দিন আগে আমার ভাজতি দুটি বাজিকর পাখি কিনে এনেছে। এনে ঘরের মধ্যে এভাবে ঝুলিয়ে রেখেছে দেখতে অনেক ভালো লেগেছে তাই ফটোগ্রাফি করে নিয়েছি। আসলে ফটোগ্রাফি দেখে আমার মেয়ে আবার কেনার জন্য বাহনা ধরেছে।সত্যি পাখি গুলো দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -৪

1000012767.jpg

এটি হচ্ছে হরিণ, আসলে হরিণ গুলো দেখতে অনেক সুন্দর। কিছু দিন আগে আমরা পার্কে গিয়েছিলাম সেখানে এমন হরিণ দেখে অনেক লেগেছিল। আসলে হরিণ গুলো দেখতে অনেক ভালো। তবে পার্কের মালিক বাইরে থাকার জন্য তেমন খাওয়ানো হয় না। তারজন্য হরিণ গুলো বেশ খানিকটা দুর্বল।তবে দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -৫

1000012766.jpg

এটি হচ্ছে প্রজাপতি। তবে প্রজাপতি গুলোর ফটোগ্রাফি করা অনেক কষ্টের। সত্যি বলতে অনেক কষ্টে ফটোগ্রাফি করেছিলাম। তবে আমরা কয়েক জন মিলে প্রজাপতি ধরার জন্য অনেক চেষ্টা করেছিলাম। আসলে ধরতে গেলে শুধু উড়ে যায়। তবে দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -৬

1000012765.jpg

এটি হচ্ছে কাঁঠাল। কাঁঠাল আমাদের জাতীয় ফল। কাঁঠাল অনেকেই পছন্দ করে না তবে কাঁঠালের বিচি সবাই পছন্দ করে থাকে। আমি কিন্তু অনেক পছন্দ করি।বিশে করে কাঁঠালের বিচি দিয়ে তরকারি রান্না করলে খেতে অনেক মজা লাগে।

ফটোগ্রাফি -৭

1000012764.jpg

এই খাবারটা যারা মিষ্টি পছন্দ করে তাদের জন্য অনেক প্রিয়। কয়েক দিন আগে এই সুজি রান্না করেছিলাম। আসলে সুজি দিয়ে রুটি খেতে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে রান্না করি। আমার বাচ্চারা সুজি দিয়ে রুটি খেতে অনেক পছন্দ করে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর


আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 2 months ago 

সুন্দর ভিডিও ফটোগ্রাফি শেয়ার করেছেন যার মধ্যে প্রজাপতির সৌন্দর্যটা আমার কাছে বেশি ভালো লেগেছে। যাইহোক ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

প্রজাপতিটা আসলেও সুন্দর, ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ঘরে বাহিরে মিলিয়ে দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। ফউসকা/ চটপটি বা যে কোন ফাস্ট ফুড কম খাওয়াই ভালো এটা ঠিক, তবে মাঝেমধ্যে খেলে কিছু হয় না। হরিণ টা কি কোন ব্যাক্তিগত মালিকানার চিরিয়াখানার আপু?? আর প্রজাপতির ছবি তোলা আসলেই বেশ কষ্টকর, তবে আপনি ভালোই তুলেছেন।

 2 months ago 

গঠন মূলক মন্তব্য করে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দিদি।

 2 months ago 

বেশ কিছু আলোকচিত্র আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে।
বিশেষ করে হরিণ প্রজাপতি 🦋।
আর খাবারের মধ্যে সুজির হালুয়া আমার খুবই প্রিয় দেখেই তো লোভ হচ্ছে।
সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপনাকে গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

খাবারের ফটোগ্রাফিগুলি দেখলে লোভ সামলানো কষ্টকর হয়ে পড়ে।তেমনি আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে।তবে আপনাদের দেশের চটপটি ও আমাদের দেশের চটপটি একদমই আলাদা।কোয়েল পাখিগুলো সুন্দর, ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

এলাকা ভিত্তিক আলাদা হতে পারে, ধন্যবাদ আপু।

 2 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করে নিয়েছেন আপু। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলোর সাথে খুব সুন্দর ভাবে গুছিয়ে বর্ণনা গুলো লিখেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো পশু প্রাণী ও খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বেশ দারুণভাবে ফটোগ্রাফি গুলো আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন। আপনার তোলা খাবারের ফটোগ্রাফি গুলো‌ আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আজকে বেশ দারুন কয়েকটি রেনডম ফটোগ্রাফি আসলে। প্রথম ফটোগ্রাফিটা খাবারের ফটোগ্রাফি বেশ দারুণ ছিল। চটপটি খেতে আমার বেশ দারুন লাগে। পোষা পাখিগুলো বেশ সুন্দর। হরিণের ফটোগ্রাফির পাশাপাশি প্রজাপতিটা বেশ সুন্দর লাগতেছে।

 2 months ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

বাহিরের অনেক খাবারে আছে যেগুলো আমাদের অনেক পছন্দের তবে স্বাস্থ্যকর নয়। বেশ কয়েক প্রকার ফটোগ্রাফি দিয়ে ফটোগ্রাফি ব্লগটি সাজিয়েছেন। বেশ ভালো লাগলো দেখে। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আপনাদের ভালো লাগা আমার কাছের স্বার্থকতা, ধন্যবাদ আপু।

 2 months ago 

রেনডম ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে। আপনি একটি অ্যালবামের মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করলেন। বিশেষ করে খাবারের ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। এছাড়াও অন্যান্য পশু পাখির ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। সুজির এবং চটপটির ফটোগ্রাফি অসাধারণ লেগেছে আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57824.98
ETH 3133.87
USDT 1.00
SBD 2.42