জেনারেল রাইটিং :হঠাৎ অসুস্থ

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

জেনারেল রাইটিং :হঠাৎ অসুস্থ

1000010437.jpg

Source

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে অসুস্হ হলে বুঝা যায় সুস্থতা আল্লাহর দেওয়া কতো বড় নিয়ামত।দেখতে দেখতে আজ রোজা আঠারোটা চলে যাবে।তবে এই পর্যন্ত বেশ ভালোই রোজা রাখতে পেরেছি। তবে গতকাল ইফতারির পর থেকে অনেকটা অসুস্থ। শরীটা অনেক ক্লান্ত।আসলে আমরা এখন ভালো আছি তবে একটু পরে অসুস্থ হব না তার কোন নিশ্চিয়তা নেই। । তারপর সেই গুলো পাত্তা না দিয়ে ইফতারির বাকি কাজ শেষ করলাম। তারপর সব শেষ করে আসলাম একটু রেস্ট নিতে। তখন শুয়ে আছি হঠাৎ এমন ভাবে পেটে ব্যথা করছে তাই তারাতাড়ি চলে গেলাম বাথরুমে। তারপর থেকে শুরু হলো ডায়রিয়া। আসলে এমন ডায়রিয়া বলার মতো নয়।

কয়েক বার বাথরুমে যাওয়ার পরে আর বিছানা থেকে উঠতে পারছি না। এদিকে আপনাদের ভাইয়া গিয়েছে নামাজে। বাচ্চা দুটি অনেক বিরক্ত করছে। সব দেখেছি কিন্তু কিছু বলার মতো শক্তি পাচ্ছি না।প্রায় সাড়ে নয়টার দিকে আপনাদের ভাইয়া আসলো আমাকে দেখে তারপর রাতের জন্য ভাত রান্না করলো। আমাকে আমার মেয়ে একটা স্যালাইন গুলিয়ে দিল। কোন রকম স্যালাইন খেয়ে শুয়ে পড়লাম। তবে ঘুম তো কিছুতে আসছে না।ইতিমধ্যে শুরু হলো আমাদের সপ্তাহিক হ্যাংআউট। যদিও হ্যাংআউট এ জয়েন করেছিলাম কিন্তু কিছু শোনার মত মনমানসিকতা ছিল না ।তারপর কিছু সময়ের মধ্যে ঘুমিয়ে পড়লাম। এক ঘুম দিয়ে দেখে রাত দুটো বাজে।তখনো কয়েক বার বাইরে গিয়েছি। আসলে হঠাৎ করে এমন অসুস্থ হব বুঝতে পারিনি।


কয়েক দিন আগে আমার জা ও আরো অনেকে এভাবে অসুস্থ হয়ে পড়েছে। সবারই হঠাৎ করে ডায়রিয়া হয়েছে । তখন আমি বললাম কিসের ডায়রিয়া। আসলে আমার অনেক কম ডায়রিয়া হয়েছে। তাই তাদের বলেছিলাম ডায়রিয়া হলে কি হয়। গতকাল রাত থেকে বুঝতে পারছি ডায়রিয়া কাকে বলে। যাইহোক তারপরেও সেহরি খেয়েছিলাম কিন্তু দুঃখের বিষয় রোজাটা ভাঙতে হলো।।যদিও খাওয়ার মতো মুখে কোন রুচি নেই তবে স্যালাইন তো খেতেই হবে। তারজন্য বারবার স্যালাইন খাচ্ছি। তবে এতো দিন রোজা করে যতটা না কষ্ট হয়েছে গতকাল রাত থেকে তারচেয়ে ডাবল কষ্ট হচ্ছে। যদিও এখন ও ডায়রিয়া তেমন কমেনি। তবে রাতের থেকে একটু কম।


আসলে আমরা সুস্থ থাকলে কিছুই মনে করি না নিজেকে।তবে অসুস্থ হলে বুঝি সুস্থতা কতটা জরুরি। আর অসুস্থ হলে দেখার মতো তেমন কেউ না থাকলে সত্যি অনেক খারাপ লাগে। তারপর বাচ্চাদের জোগাল ঠিক মতো করতে না পারলে নিজের কাছে অনেক খারাপ লাগে। গতকাল থেকে বারবার মনে হচ্ছে কেন এমন অসুস্থ হলাম।অনেক কিছু করতে গিয়েও পারছি করতে। তবে সামনের ওপরে দেখে ও ভালো লাগছে না।যাইহোক অনেক কষ্ট করে পোস্ট লিখলাম। যদি ও লেখার কোন ইচ্ছে ছিল না তবে শুয়ে থাকতে আর ভালো লাগছে। তাই আস্তে আস্তে পোস্টটি লিখলাম। দোয়াকরি এমন কেউ অসুস্থ না হোক।সবাই আমার জন্য দোয়া করবেন যেন তারাতাড়ি সুস্থ হয়ে বাকি রোজা গুলো রাখতে পারি।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

মানুষ কখন কিভাবে অসুস্থ হয় সেটা কেউ জানে না। অসুস্থ হলেই বুঝা যায় সুস্থতা কত বড় একটি নিয়ামত। আমিও কিছুদিন আগে খুবই অসুস্থ ছিলাম। ইনশাল্লাহ এখন ভালো আছি । আপনার জন্য দোয়া করি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। যেটা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। ছোট্ট বাচ্চাদের নিয়ে অনেক ঝামেলার মধ্যে থাকতে হয় যেটা আপনাকে খুবই কষ্ট দিচ্ছে। দোয়া করি আপু যেন সুস্থ হয়ে উঠতে পারেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে ভাইয়া অসুস্থ হলে বাচ্চাদের নিয়ে বেশ ঝামেলা পোহাতে হয়। ধন্যবাদ ভাইয়া গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

সুস্থতা যেমন আল্লাহর নিয়ামত,তেমনি অসুস্থতাও আল্লাহর নিয়ামত।তবে মহান আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি তিনি যেন আপনাকে অসুস্থতার পরিবর্তে সুস্থতার নিয়ামত দান করেন খুব তাড়াতাড়ি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিক বলেছেন আপু সব কিছুর আল্লাহর নিয়ামত। তবে অসুস্থ হলে বুঝা যায় আসলেও সুস্থতা কত দরকার। ধন্যবাদ আপু

 4 months ago 

ঠিক বলেছেন আপু অসুস্থ হলে বোঝা যায় সুস্থতা কতোটা জরুরি। আপনার সুস্থতা কামনা করছি।আসলে ডায়রিয়া অনেক খারাপ জিনিস। আর ডায়রিয়া যে হেতু পানি বাহিত রোগ তাই বাড়ির অন্যদের হয়েছে জন্য আপনারও হয়েছে। রোজা নষ্ট হয়েছে জন্য কষ্ট পাচ্ছেন কিন্তুু আগে তো জিবন রক্ষা আপু।সৃষ্টিকর্তা তো সব জানেন।ঠিক মতো মেডিসিন ও বার বার খাবার স্যালাইন খান।সব ঠিক হয়ে যাবে।ভালো থাকবেন।

 4 months ago 

আসলে আপু এতোটা অসুস্থ বলার মতো নয়, দোয়া করবেন আপু। ধন্যবাদ

 4 months ago 

এই সময়ে ডায়রিয়া হওয়ার প্রধান দুটো কারণ হতে পারে, হয় ফুড পয়জনিং, না হয় রোজা রেখে তেলের জিনিস বেশি খাওয়া। তাছাড়া প্রচন্ড গরমের কারণেও হতে পারে। যাইহোক, ডায়রিয়া হলে যে কি পরিমান কষ্ট হয়, সেটা সকলেরই কমবেশি জানা আছে আপু। তবে প্রার্থনা করি, আপনি যেন খুব দ্রুত সুস্থ হয়ে যান। যদিও মাঝ পথে আপনাকে রোজা ভাঙতে হলো, এটা জেনে খুব খারাপ লাগছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65744.86
ETH 3466.75
USDT 1.00
SBD 2.62