কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি ।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

1000006061.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে।আজ সারাদিন অনেক ব্যস্ত থাকার জন্য পোস্ট করতে দেরি হয়ে গেল। রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আসলে রেনডম ফটোগ্রাফি এর মাধ্যমে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। তাই সপ্তাহে চেষ্টা করি একটা করে রেনডম ফটোগ্রাফি করার জন্য। আসলে রেনডম ফটোগ্রাফি গুলো সত্যি অনেক ভালো লাগে। আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই বেশ ভালো ভালো ফটোগ্রাফি করে থাকেন। সত্যি সবারই ফটোগ্রাফি দেখে ফটোগ্রাফি করার আগ্রহ আরো বেড়ে যায়। তাই তো ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে কখনো মিস করি না।তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

1000006061.jpg

আমরা সবাই সূর্য ডুবে যাওয়া দেখতে অনেক পছন্দ করি। কয়েকদিন আগে আমরা বিকেলে ঘুরতে গিয়েছিলাম। ঘুরতে ঘুরতে প্রায় সন্ধ্যা নেমে এলো। আর সন্ধ্যার আগে এই সূর্য ডুবা দেখার জন্য কিছু সময় দাঁড়িয়ে ছিলাম। সত্যিই এই সূর্য ডুবা দেখার মুহূর্ত অনেক ভালো লেগেছিল বেশ কিছুদিন পরে এই সূর্য ডুবা দেখলাম তাই ফটোগ্রাফি করে নিয়ে এসেছি।

ফটোগ্রাফি -২

এটা হল বেগুনের চপ। আসলে রোজার ভিতর প্রায় প্রতিদিনই বেগুনের চপ থাকে। কিন্তু অনেকদিন খাওয়া হয়না। গতকাল বিকেলবেলা বসে মুড়ি দিয়ে বেগুনের চপ খেয়েছিলাম অনেক মজা হয়েছিল। সত্যি সকাল বিকালের এমন চপ হলে অনেক ভালো লাগে। এই চপ মুড়ি ও চা দিয়ে খেতে অনেক মজা।

ফটোগ্রাফি -৩

এই খাবারটা আমরা অনেকেই হয়তো চিনি এটি হচ্ছে জেলি।আসলে এই জেলি রুটি দিয়ে খেতে বাচ্চারা অনেক পছন্দ করে। তাইতো কয়েকদিন আগে বাচ্চার জন্য কিনে নিয়েছি বিশেষ করে সকালে পাউরুটি জেলি দিয়ে টিফিন নিয়ে যায়। জেলে খেতে সত্যি অনেক মজা।

ফটোগ্রাফি -৪

1000006595.jpg

এগুলো হলো পাতি হাঁস। বেশ কিছুদিন আগে তোলা ছবিটি। আসলে আমরা যখন নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম তখন এই হাঁস নদীর পানিতে ভেসে বেড়ানো দেখে অনেক ভালো লেগেছে। আসলে হাঁসের মতো নদীতে সাঁতার কাটতে ভালো লাগে। তবে এখন তো নদীতে যাওয়া হয় না বলেই চলে। তবে নদীর এই হাঁস গুলো কিন্তু আমার নিজের।

ফটোগ্রাফি -৫

1000006531.jpg

এগুলো হলো পিঠা। আসলে কয়েক দিন আগে আমরা পিঠা উৎসবে গিয়েছিলাম সেখানে বিভিন্ন ধরনের পিঠা দেখে অনেক ভালো লাগলো। তবে পিঠা গুলো খেতে কেমন তা কিন্তু আমার জানা ছিল না। আসলে পিঠা উৎসবে আমরা শুধু ঘুরে ঘুরে পিঠা গুলো দেখেছি অনেক ভালো লেগেছিল।

ফটোগ্রাফি -৬

1000005843.jpg

এগুলো আমরা সবাই হয়তো চিনি না। আসলে এগুলো হলো খেজুরের রস। এই রস জ্বালিয়ে গুঁড় তৈরি করা হয়। শীতের সময় আমরা যখন বেড়াতে গিয়েছিলাম তখন এমন খেজুরের রস দিয়ে গুড় বানানো দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যি এই গুলো ভেজাল মুক্ত গুড়।

ফটোগ্রাফি -৭

1000006525.jpg

বিকেল বেলা আমরা যখন রেল স্টেশন ঘুরতে গিয়েছিলাম তখন এই ফটোগ্রাফি করেছিলাম। সত্যি বিকেলে বেলা এমন প্রকৃতির মাঝে ঘুরতে অনেক ভালো লাগে। আসলে আমরা দুদিন আগে বিকেল বেলা এখানে ঘুরতে গিয়েছিলাম অনেক ভালো সময় কাটিয়েছিলাম।সত্যি অনেক ভালো লেগেছিল।

1000000176.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থngথাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আজকে আপনার সব ফটোগ্রাফির মধ্যে আমার খেজুরের রসের ফটোগ্রাফিটা খুব ভালো লেগেছে। আসলে ভালোলাগাটা এসেছে খেজুরের রস খাওয়ার লোভের জন্য। আসলে ছোটবেলায় এই খেজুরের রস থেকে যেভাবে মিঠা তৈরি করা হতো সেই পুরোটা পদ্ধতি আমার দেখা আছে। যাই হোক এছাড়াও প্রতিটা ছবি অনেক বেশি সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

সত্যি ভাইয়া খেজুরের গুড় তৈরি করা দেখতে অনেক ভালো লাগে, ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া

 2 months ago 

সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। সবগুলো ফটোগ্রাফি অনেক ভালো ছিল দেখতে। জেলি দিয়ে পাউরুটি খেতে আমিও অনেক পছন্দ করি। যাইহোক অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার মেয়েরা জেলি পাউরুটি খেতে অনেক পছন্দ করে, আপনি পছন্দ করেন জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 2 months ago 

আসলে ফটোগ্রাফি এমন একটা জিনিস যেটা ফটোগ্রাফারের চিন্তা ভাবনা এবং দৃশ্যকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার যে আগ্রহটা সেটা ফটোগ্রাফি মূল সার্থকতা। যেটা করতে আমিও পছন্দ করি । আপনার করা ফটোগ্রাফি গুলো ভালই উপভোগ করেছি। আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত ফটোগ্রাফি দেখতে পাই যেটা ভালই উপভোগ করি।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপু ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। খাবারের ফটোগ্রাফিগুলো তো অবশ্যই ভালো লেগেছে আরো ভালো লেগেছে বিকালে ঘুরতে গিয়েছিলেন সেখান থেকে রেল লাইনের ফটোগ্রাফি টা এক কথায় অসাধারণ হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনাদের ভালো লাগলে আমার ফটোগ্রাফি করা স্বার্থক, ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

খেজুরের রস থেকে ঐভাবে গুড় তৈরি করার পদ্ধতি আমার জানা আছে। পিঠা উৎসব থেকে করা পিঠার ফটোগ্রাফি টাও সুন্দর ছিল। রেললাইন এর ফটোগ্রাফি টাও বেশ করেছেন আপু। বাসায় তৈরি বেগুনের চপের স্বাদ টা বেশি হয়। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো আপু। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ব্যস্ততার কারণে পোস্ট করতে অনেক সময় দেরি হয়ে যায়। তবে কি আর করার আপু ব্যস্ততার মাঝেও যে আপনি এই ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে আপু।

 2 months ago 

ধন্যবাদ আপু গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপনি বেশ চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে দারুণ লাগে। এগুলোর মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি উপভোগ করতে পারি। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ ছিল। তবে সূর্যাস্তের ফটোগ্রাফি টি বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55262.33
ETH 2465.44
USDT 1.00
SBD 2.18