কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও জানিয়ে শুরু করছি আজকের পোস্ট ।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি কয়েকটি ফুলের ফটোগ্রাফি নিয়ে। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে কিছু দিন ধরে দেশের অবস্থা ভালো ছিল না বিধায় কোথাও যাওয়া হয়নি। আবার প্রায় এক সপ্তাহ ধরে সবাই অসুস্থ থাকার জন্য তেমন কোথাও বের হয়নি।তবে ফোনের গ্যালারিতে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি ছিল যদিও কিছু আগে ফটোগ্রাফি করেছিলাম। আর আজ আবারো কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে এসেছি।সত্যি ফুলের তুলনা হয়। ফুল সৌন্দর্যের প্রতীক। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। সত্যি ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে কখনো মিস করি। বেশ কিছু দিন আগে আমরা যখন ঘুরতে গিয়েছিলাম তখনকার কিছু ফুলের ফটোগ্রাফি আর আমার বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি।তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

এগুলো হয়তো আমরা সবাই চিনি।এগুলো হচ্ছে গাঁদাফুল। আমার বাগানে এমন অনেক গাঁদাফুল ধরেছিল তখন এই ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি। সত্যি বিভিন্ন ধরনের গাঁদাফুল দেখতে অনেক ভালো লাগে। তবে এই ফুলের বীজ গুলো কিন্তু আমার বড় মেয়ে লাগিয়েছিল। অনেক দিন পরে ফুল গুলো দেখতে পেয়ে অনেক ভালো লেগেছিল।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি -২

এই ফুলটি আমি প্রথম দেখেছিলাম আমাদের কলেজে।আসলে আমরা বেশ কিছু দিন আগে যখন ঘুরতে গিয়েছিল তখন কলেজের ভিতরে এমন অনেক ফুল দেখেছিলাম তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি। আসলে এই ফটোগ্রাফি গুলো করেছিলাম অনেক রোদের সময়।তবে ফুল গুলো দেখে অনেক ভালো লেগেছিল।

ফটোগ্রাফি -৩

এগুলো হচ্ছে বারবেনিয়া ফুল। যদিও ফুলটির নাম আমার জানা ছিল না তবে মেয়ের স্কুলের স্যার বলেছে ফুলটির নাম। এই ফুল গুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে।তবে আমি শুধু বেগুনি কালারটা দেখেছি। সত্যি দেখতে অসাধারণ ছিল। যদিও ফটোগ্রাফি করেছিলাম অনেক দিন আগে।

ফটোগ্রাফি -৪

এই ফুল গুলোর নাম আমার জানা নেই। তবে ফুল গুলো দেখতে অনেক সুন্দর। অনেক দিন আগে আমি যখন ট্রেনিং এ গিয়েছিলাম তখন এক নার্সারি থেকে ফটোগ্রাফি করেছি। তবে এগুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে। আমরা যখন গিয়েছিলাম তখন শুধু এই ফুল গুলোই ছিল। তবে ফুল গুলো দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -৫

1000015642.jpg

এটি হয়তো আমরা সবাই চিনি। এটি হচ্ছে সন্ধ্যা মালতি ফুল। আসলে এই ফুল গুলো দুই ধরনের হয়ে থাকে। হলুদ ফুল গুলো সকালে ফোটে আর এই গুলো সন্ধ্যায়।তবে আমাদের বাড়িতে হলুদ ফুল গুলো এখন নেই। কিন্তু সন্ধ্যা মালতি ফুল গুলো সন্ধ্যার সময় ধরে থাকে দেখতে অনেক ভালো লাগে। সত্যি ফুল গুলো গাছ ভরে যখন ফোটে তখন দেখতে অনেক সুন্দর লাগে<‌\div>

ফটোগ্রাফি -৬

1000015633.jpg

এটি হচ্ছে ফুলের রাণী গোলাপ। আসলে আমরা যতই ফুল দেখি না কেন গোলাপের তুলনার শেষ নেই। তবে এই গোলাপি গোলাপ ফুল আমার কাছে সবচেয়ে ভালো লাগে। আমাদের গাছের ফুল এটি কয়েক দিন আগে যখন জানালা দিয়ে ফুল গুলো দেখছিলাম তখন ফটোগ্রাফি করে নিয়েছি। সত্যি দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -৭

1000015629.jpg

এই ফুলের নাম আমার জানা নেই। তবে অনেকেই বলে কিছুটা সূর্য মুখী ফুলের মতো। তবে নাম যাইহোক ফুল গুলো অনেক সুন্দর। এগুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে। বেশ কিছু দিন আগে এই ফটোগ্রাফি করেছিলাম। সত্যি রংবেরঙের ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

1000000176.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 2 months ago 

আপনি আজকে বেশ চমৎকার ভিন্ন ধরনের ফুলের কিছু ফটোগ্রাফি করেছেন। এই ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা ফুলের ফটোগ্রাফি চমৎকার ভাবে তুলে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করেছেন দেখছি। ফুলের সৌন্দর্য সবাইকেই মুগ্ধ করে। বেশ ভালো লাগলো আপনার আজকের ফটোগ্রাফি গুলো দেখে। বিভিন্ন ধরনের ফুল দেখলাম। ৪ নং ফটোগ্রাফি ছোট ছোট ফুল গুলো অনেক ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু এত দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপনি বেশ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করা প্রতিটি ফুল ই আসলে কমন ফুল। এবং আমরা কমবেশি অনেকেই ফুলগুলো ফটোগ্রাফি হিসেবে আমার বাংলা ব্লকে শেয়ার করেছি। ফটোগ্রাফি গুলো কমেন্ট হলেও এক একজনের ক্যামেরায় এগুলো এক এক রকম সৌন্দর্য বহন করে। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ সুন্দর লাগছে।

 2 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ফুল দেখলে ইচ্ছে করে ফটোগ্রাফি করতে। আপু আপনি আজকে অনেক সুন্দর সুন্দর সাতটি ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার শেয়ার করার চার নম্বর ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে এই ফুলের নাম আমারও জানা নেই। ধন্যবাদ আপু।

 2 months ago 

জি আপু ফুল দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে, ধন্যবাদ আপু।

 2 months ago 

আমি তো মুগ্ধ হয়ে গেলাম আপনার চমৎকার এই ফটোগ্রাফি গুলো দেখে। আসলে প্রতিনিয়ত এমন চমৎকার চমৎকার ফটোগ্রাফি দেখলে আমার অনেক বেশি ভালো লাগে। ফটোগ্রাফি গুলো দেখলে অনেক বেশি ভালো লাগে। আসলে আমি নিজেও ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 2 months ago 

আপনি ফটোগ্রাফি করতে ভালোবাসেন জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপনি বেশ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি দেখতে আমার অনেক ভালো লাগে। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি দারুন হয়েছে আপু। ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

প্রশংসানীয় মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

যাক অবশেষে আপনি সুস্থ আছেন জানতে পেরে অনেক ভালো লাগলো। আসলে ভালো মন্দ মিলিয়ে মানুষের জীবন। কখনো অসুস্থ হয় আবার কখনো ভালো থাকে। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হলেন আপনার শেয়ার করার প্রতিটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেছি আপু। এত সুন্দর ভাবে ক্যাপচার করলেন ফটোগ্রাফি গুলো।

 2 months ago 

আপু আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 2 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ফটোগ্রাফি করার ক্ষেত্রে আপনার অভিজ্ঞতা দেখে ভালো লাগলো। গাঁদা ফুলের ফটোগ্রাফি এবং আপনার শেয়ার করার নাম না জানা ৪ নম্বরের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61800.05
ETH 2496.29
USDT 1.00
SBD 2.64