চিকেন ফ্রাই বানানোর রেসিপি

in আমার বাংলা ব্লগ14 days ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি ।

চিকেন ফ্রাই বানানোর রেসিপি

1000013448.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি একটা রেসিপি পোস্ট নিয়ে। আসলে নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগলো। আর চিকেন ফ্রাই বাচ্চাদের অনেক প্রিয়। বর্তমান বাচ্চারা মাংস ছাড়া খেতেই চায় না। আর প্রতি দিন মাংস রান্না করাও ঝামেলার কাজ। তবে আমি মাংস গুলোকে এভাবে চিকেন ফ্রাই করে দিলে তারা বেশ ভালো খায়।তাই আমি একবার বেশি করে মাংস সব মসলা দিয়ে মাখিয়ে রাখি। বাচ্চারা যখন খেতে না চায় তখন কয়েক পিস করে ভেজে দেয় অনেক মজা করে খায়।গতকাল ও বেশ কিছু চিকেন ফ্রাই করেছিলাম।তাই ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি।আসলে এক পাশ দিয়ে ভাজি আর অন্য পাশ দিয়ে বাচ্চারা খাওয়া শুরু করে।যাইহোক অবশেষে খেয়ে দেয়ে যেগুলো ছিল সেগুলো দিয়ে একটি ফটোগ্রাফি করে নিয়েছি।। বাচ্চাদের জন্য অনেক মজার একটি খাবার । আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000000391.png

1000013435.jpg

১.চিকেন
২.হলুদ, লবন, মরিচের গুঁড়ো, ধনের গুঁড়ো।
৩.টক দই
৪.বিরিয়ানি মসলা
৫. আদা ও রসুনবাটা
৬. লবন ও তেল

1000000390.png

ধাপ-১

1000013344.jpg1000013345.jpg

প্রথমে আমি চিকেন গুলো ভালো করে ধুয়ে আদা রসুন দিয়ে দিলাম।

ধাপ-২

1000013346.jpg1000013347.jpg

তারপর বিরিয়ানির মসলা ও টক দই দিয়ে দিলাম।

ধাপ-৩

1000013349.jpg1000013350.jpg

তারপর সকল মসলা দিয়ে এভাবে কিছু সময় ধরে মাখিয়ে রাখবো।

ধাপ-৪

1000013353.jpg1000013354.jpg

তারপর মাখানো চিকেন গুলো একটা বক্স রেখে ঢাকনা দিয়ে কিছু সময় এ-র জন্য ফ্রিজে রেখে দেব।

ধাপ-৫

1000013399.jpg1000013404.jpg

তারপর কিছু চালের গুড়া দিয়ে মাখিয়ে রাখা চিকেন গুলো একটা একটা করে দিয়ে দেব।

ধাপ-৬

1000013406.jpg1000013402.jpg

এভাবে চিকেন গুলো চালের গুড়া দিয়ে মাখিয়ে নেবার পরে চুলায় একটি কড়াইতে তেল দিয়ে দেব।

ধাপ-৭

1000013407.jpg1000013408.jpg

তেল গরম হয়ে আসলে এভাবে চিকেন গুলো দিয়ে দেব।

ধাপ-৮

1000013410.jpg1000013411.jpg

তারপর মিডিয়াম জ্বালে চিকেন গুলো দুপাশ ভেজে নেব। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার চিকেন ফ্রাই। খেতে অনেক মজার ছিল। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 14 days ago 

আপনি তো দেখছি চিকেন ফ্রাই বানানোর জন্য বেশ সুন্দর চেষ্টা করেছেন। দারুন হয়েছে কিন্তু আপনার এই চিকেন ফ্রাই তৈরি করা। হয়তো বেশ খাটনি হয়েছে তারপরে অসাধারণ ছিল। আশা করি এটা খুবই সুস্বাদু হয়েছে।

 12 days ago 

জি আপু অনেক সুস্বাদু হয়েছিল,ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 14 days ago 

আসলে চিকেন ফ্রাইটা খেতে অনেক মজা হয় বিশেষ করে সস দিয়ে খেতে। আর বাচ্চারা একটু মাংস বেশি পছন্দ করে বিশেষ করে এভাবে চিকেনটা ফ্রাই করে দিলে বাচ্চারা ভালো খায়। আর মাখিয়ে রাখলে তো খুব সুবিধা হয় যখন চাইবে তারা খেতে, তখন সেটা দ্রুত করে দেওয়া যায়। খুব সুন্দর লাগছে আপনার চিকেন ফ্রাইটি দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 13 days ago 

জি আপু মাখিয়ে রাখলে অনেক সুবিধা, আর এরাও সস দিয়ে খেতে পছন্দ করে। ধন্যবাদ আপু।

 14 days ago 

আপনি চিকেন ফ্রাই এর খুব সহজ একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটা দেখে বেশ ভালো লাগলো। বাচ্চারা এই ধরনের খাবারগুলো সত্যি অনেক পছন্দ করে। আমার নিজেরও ভালো লাগে। আপনি খুব সহজভাবে রেসিপিটা উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু

 12 days ago 

জি আপু বাচ্চারা এই ধরনের খাবার গুলো অনেক পছন্দ করে, ধন্যবাদ আপু।

 14 days ago 

চিকেন ফ্রাই খেতে আমার খুবই ভালো লাগে। মাঝেমধ্যেই খাওয়া হয়। আজকে আপনি অত্যন্ত সুন্দরভাবে এই চিকেন ফ্রাই রেসিপিটা সম্পূর্ণ করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার এটা দেখে আমি শিখতে পারলাম। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 12 days ago 

জি ভাইয়া এভাবে সহজেই তৈরি করতে পারবেন, ধন্যবাদ আপনাকে।

 14 days ago 

সত্যিই আজকে আপনার পোস্টটি করতে করতে আমার জিভে জল চলে এলো। আসলে বিকেলবেলাতে সব সময় কি খাই কি খাই মনটা সব সময় এরকম চিন্তা করে। আর মাঝে মাঝে এভাবে চিকেন ফ্রাই বাড়িতেও তৈরি করা হয়। আসলে আজকে আপনার পোস্টটিতে এই চিকেন ফ্রাই এর প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 12 days ago 

ঠিক বলেছেন ভাইয়া বিকেল বেলা মনে হয় কিছু খায়, আর যদি এমন চিকেন ফ্রাই হয় তাহলে তো কথায় নেই। ধন্যবাদ আপনাকে।

 14 days ago 

বেশ ভালো পদ্ধতি আপু একসাথে মসলা মাখিয়ে নিলে এবং রেখে দিলে ভালো হয়। বাচ্চাদের জন্য তৈরি করতে খুব সহজ হয়। আপনি চিকেন ফ্রাই করলেন বাচ্চাদের জন্য দেখে বেশ ভালো লাগলো। এভাবে তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। খুব সুন্দর উপস্থাপনা এবং রেসিপির কালার কম্বিনেশন। অনেক ধন্যবাদ আপনাকে।

 12 days ago 

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 14 days ago 

বাচ্চারা চিকেন খেতে অনেক পছন্দ করে। আর আপনি বাচ্চাদের জন্য এত সুন্দর করে চিকেন ফ্রাই করেছেন দেখে ভালো। চিকেন ফ্রাই খেতে সবাই পছন্দ করে। অনেক সুন্দর করে আপনি রেসিপি তৈরি করার পদ্ধতি আপনার এই পোষ্টের মাধ্যমে তুলে ধরেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 12 days ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 13 days ago 

চিকেন ফ্রাই বাচ্চাদের ভীষন পছন্দের একটি খাবার। বড়রাও কিন্তু পছন্দ করে অনেকেই খাবার টি।চমৎকার বানিয়েছেন আপনি চিকেন ফ্রাই। লোভ লেগে যাওয়ার মত একটি রেসিপি। ধাপে ধাপে চিকেন ফ্রাই তৈরি পদ্ধতি চমৎকার সুন্দরভাবে আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মজাদার রেসিপি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 12 days ago 

জি আপু সবাই চিকেন ফ্রাই পছন্দ করে বিশেষ করে বিকেলের নাস্তায়,ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36