কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ5 days ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও জানিয়ে শুরু করছি আজকের পোস্ট ।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

1000015812.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে তবে ফটোগ্রাফি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। সত্যি বলতে সহজে কিন্তু ফটোগ্রাফি করা যায় না। আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই অনেক ভালো ভালো ফটোগ্রাফি করে থাকেন। যদি ও তাদের মতো তেমন পারি না তারপরেও চেষ্টা করি আরকি।আসলে মানুষ চেষ্টা করলে সব পারে। আসলে বাইরে কোথাও গেলে অনেক ফটোগ্রাফি করা হয়। যদিও এখন তেমন বাইরে যাওয়া হয়না তবে আমার ফোনের গ্যালারি থেকে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।সত্যি ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে তাই সময় পেলে আর ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে কখনো মিস করি না। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

এই ফল গুলো হয়তো আমরা অনেকেই চিনি।এগুলো হচ্ছে ড্রাগন ফল। এই ফল গুলো খেতে অনেক মজার। তবে আমার বাচ্চারা তেমন পছন্দ করে না তাই কেনা হয় না। অনেক দিন আগে আমরা বেড়াতে যাওয়ার জন্য ড্রাগন ফল গুলো কিনেছিলাম।ফল গুলো দেখতে ও খেতে অনেক মজার ছিল।

ফটোগ্রাফি -২

এগুলো হয়তো আমরা অনেকেই চিনি। এগুলো হচ্ছে মুরগির বাচ্চা। আসলে অনেক দিন রাস্তার পাশে একজন এভাবে মুরগির বাচ্চা নিয়ে বসে আছে।আসলে এই মুরগির বাচ্চা গুলো অনেক বড় হয়। তবে এগুলো বাঁচাতে অনেক কষ্টকর।আমি মাঝে মাঝে এই বাচ্চা কিনি পালার জন্য। তবে বাচ্চা গুলো দেখতে অনেক সুন্দর।।

ফটোগ্রাফি -৩

এগুলো হচ্ছে মিষ্টি কুমড়া ভাজি। আসলে এভাবে মিষ্টি কুমড়া ভাজি করলে খেতে অনেক ভালো লাগে। তাইতো আমি ও মাঝে এভাবে মিষ্টি কুমড়া ভাজি করি। তবে কয়েক দিন আগে যখন এভাবে ভাজি করেছিলাম তখন ফটোগ্রাফি করে নিয়েছি। আপনারা চাইলে এভাবে ভাজি করে খেতে পারবেন।

ফটোগ্রাফি -৪

এগুলো হচ্ছে সিঙ্গারা পুরি। আসলে বিকেল বেলা এমন নাস্তা কার না ভালো লাগে। আমার কাছে অনেক ভালো লাগে। কয়েক দিন আগে এভাবে সিঙ্গারা পুরি কিনে এনেছিল তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি। সত্যি এগুলো খেতে অনেক মজার ছিল।

ফটোগ্রাফি -৫

1000015810.jpg

এটা হচ্ছে ফড়িং। এই ফড়িং এর ফটোগ্রাফি করা সত্যি অনেক কষ্টকর।গতকাল রাতে বেলা যখন ফড়িং দৌড়ে বেড়াচ্ছে তখন অনেক কষ্টে করে ফটোগ্রাফি করে নিয়েছি। আসলে এগুলো দেখতে অনেক ভালো লাগে। তবে ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য্যের প্রয়োজন।

ফটোগ্রাফি -৬

1000015812.jpg

এই ফল গুলো হয়তো আমরা সবাই চিনি।এগুলো হচ্ছে লটকন। এই লটকন ফল গুলো আমার মেয়েদের অনেক পছন্দ। কয়েক দিন আগে ডাক্তারের কাছ থেকে আসার সময় কিনেছিলাম তাই ফটোগ্রাফি করে নিয়েছি। সত্যি এগুলো বাচ্চারা খেতে অনেক পছন্দ করে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

1000000176.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000178.png

1000000177.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

চমৎকার সব রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। বেশ ভালো লাগলো যেখানে খাবারের ফটোগ্রাফি রয়েছে গৃহপালিত পাখির ফটোগ্রাফি রয়েছে আরও রয়েছে কীটপতঙ্গ ও ব্যাঙ এর ছবি। সব মিলে বেশ দারুণ হয়েছে আপনার পোস্ট।

 5 days ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

ব্যাঙ অনেক শান্ত প্রাণী কিন্তু ব্যাঙ দেখলেই আমার খুব ভয় করে। ড্রাগন ফলের ফটোগ্রাফি আর সিঙ্গারা পুরীর ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু দেখে খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 5 days ago 

জি ভাইয়া ব্যাঙ শান্ত কিন্তু দেখতে ভয়ংকর, ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

আপু আপনার আজকে রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে ,অনেকগুলো ফটোগ্রাফি নিয়ে আপনার আজকের ভিন্ন ভিন্ন রকমের এই ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ লেগেছে, প্রতিটা ফটোগ্রাফার খুব চমৎকার ব্যাখ্যা উপস্থাপনা করেছেন বিশেষ করে ব্যাঙের ফটোগ্রাফি আমার কাছে অনেক সুন্দর লেগেছে ধন্যবাদ আপনাকে এমন সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 5 days ago 

আপনার ফটোগ্রাফি গুলো ভালোই লাগলো। বিভিন্ন সময় আমরা বিভিন্ন ধরনের খাবার উপভোগ করে থাকি। আজকে আপনি কিছু খাবারের ফটোগ্রাফি করেছেন তার পাশাপাশি কুনো ব্যাঙের ফটোগ্রাফি যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে ফটোগ্রাফি করতে আমিও পছন্দ করি। আপনারা আজকের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 days ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আপনি আজকে বেশ সমাপ্ত কিছু ফটোগ্রাফি করেছেন।আপনি ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন বলে দেখতে ভীষণ ভালো লাগছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 days ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

ফড়িং এর ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি সুন্দর হয়েছে আপু। আর খাবার গুলো দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। আপনি চমৎকার সব ফটোগ্রাফি দক্ষতার সাথে করেছেন আর শেয়ার করেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 days ago 

প্রশংসনীয় মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

আজকে আপনি বেশ চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তবে ড্রাগন ফলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। মুরগির বাচ্চার ফটোগ্রাফি ও মিষ্টি কুমড়া ভাজি এর ফটোগ্রাফি বেশ চমৎকার লাগলো। সত্যি বলতে অসাধারণ ফটোগ্রাফি করে অসাধারণ ভাবে আমাদের মাঝে বর্ণনা দিয়ে শেয়ার করেছেন।

 3 days ago 

পোস্ট পড়ে গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 days ago 

নটকন মেয়েদের পছন্দ এটা আমরা সবাই জানি। কিন্তু কেন জানি আমি খুব একটা খেতে পারি না আপু। আপনি ডাক্তারের কাছ থেকে ফেরার সময় লটকন কিনেছিলেন দেখে ভালো লাগলো। এছাড়া অন্যান্য ফলের ফটোগ্রাফি গুলো দেখেও ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58