রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও জানিয়ে শুরু করছি আজকের পোস্ট ।

রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি

1000015911.jpg

1000015929.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি একটা ডাই পোস্ট নিয়ে। সত্যি বলতে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে ও তৈরি করতে অনেক ভালো লাগে। যদিও সময়ের অভাবে তেমন তৈরি করা হয় না।আর যদি সময় পায় তাহলে রঙিন কাগজ নিয়ে বসতে মিস করি না। আসলে রঙিন কাগজের জিনিস গুলো দেখতে ও তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে।রঙিন কাগজে দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আসলে গতকাল আমার মেয়ে নিজে তার খাতার পেজ দিয়ে ব্যাগ তৈরি করতে চেয়েছিল। তারপর আমি তাকে বললাম আমি রঙিন কাগজ দিয়ে তৈরি করে দেব। তাই আজ সকালে ঘুম থেকে উঠে বসে পড়লাম রঙিন কাগজ নিয়ে। তারপর রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি করলাম।আসলে সবাই ঘুমিয়ে ছিল তাই ব্যাগ তৈরি করতে অনেক ভালো লেগেছিল। সত্যি বলতে বাচ্চারা অনেক জ্বালায় কিছু তৈরি করতে বসলে। যাইহোক তৈরি করার পরে দেখতে অনেক ভালো লেগেছে। আমার মেয়ের অনেক পছন্দ হয়েছে। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000000391.png

1000015859.jpg
১.রঙিন কাগজ
২.আঠা
৩.পেন্সিল
৪.সাইনপেন
৫.কাঁচি
৬.রাবার ও
৭.স্কেল

প্রস্তুত প্রণালী

ধাপ-১


প্রথমে আমি লাল রঙের রঙিন কাগজ নিয়েছি।তারপর স্কেল দিয়ে দাগ মেপে কেটে নিয়েছি।

ধাপ-২


এখন কেটে নেওয়া কাগজের দুই পাশ এভাবে ভেঙে নিয়েছি।তারপর আঠা দিয়ে এভাবে লাগিয়ে দিয়েছি।

ধাপ-৩

এখন মাথার দুই পাশের বাড়তি অংশ কাঁচি দিয়ে কেটে নিয়েছি।তারপর চিত্রের মতো করে কেটে নিয়েছি।

ধাপ-৪

1000015921.jpg

এখন আরো একটু রঙিন কাগজ নিয়ে এভাবে কাঁচি দিয়ে কেটে নিয়েছি ব্যাগের ফিতা বানানোর জন্য। তারপর আঠা লাগিয়ে দিয়েছি।

ধাপ-৫

1000015922.jpg
এখন নীল রঙের রঙিন কাগজ নিয়ে কাঁচি দিয়ে এভাবে কেটে নিয়েছি। একই লাল রঙের রঙিন কাগজ নিয়েছি।তারপর চিত্রের মতো করে আঠা লাগিয়ে দিয়েছি।

ধাপ-৬

1000015924.jpg
এখন ব্যাগের সাথে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। তারপর সাইনপেন দিয়ে একটু ইমোজি এঁকে নিয়েছি।এখন এভাবে একটা রঙিন কাগজের ফুল বানিয়ে নিয়েছি। তারপর ফুলের ওপর পুঁতি লাগিয়ে দিয়েছি।

ধাপ-৭

1000015912.jpg

1000015913.jpg

1000015911.jpg

এখন ফুলটি আঠা দিয়ে ব্যাগের ওপর লাগিয়ে দিয়েছি।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙের রঙিন কাগজের ব্যাগ তৈরি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

1000000176.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা ব্যাগ খুবই সুন্দর হয়েছে আপু। আপনি তো অনেক দক্ষতার সাথে ব্যাগ তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলেই দেখতে অনেক ভালো লাগে। আপু আপনার তৈরি করা ব্যাগ দেখতে খুবই কিউট লাগছে।

 yesterday 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 days ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ব্যাগ তৈরি করেছেন। আসলে রঙিন কাগজের ডাই পোস্ট গুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয় হয়ে থাকে। আপনার ধাপগুলো দেখে শিখে নিলাম।

 yesterday 

জি ভাইয়া ধাপগুলো দেখে সহজেই তৈরি করতে পারবেন ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি ব্যাগ তৈরি করেছেন আপনি। আপনার সুন্দর এই ব্যাগ তৈরি করা দেখে বেশ ভালো লাগলো আমার। অসাধারণ ভাবে আপনি ব্যাগ তৈরি করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার ব্যাগটা।

 yesterday 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 days ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ব্যাগ তৈরি করছেন। রঙিন কাগজের তৈরি করা জিনিস গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি দারুণ ভাবে ধাপে ধাপে পুরো পোস্ট টি শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 yesterday 

আপনার কাছে ভালো লাগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

বেশ চমৎকার সুন্দর বানিয়েছেন আপু রঙ্গিন কাগজের ব্যাগটি।বেশ চমৎকার সুন্দর হয়েছে আপনার বানানো ব্যাগটি।ধাপে ধাপে ব্যাগ তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 yesterday 

ধন্যবাদ আপনাকে পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 23 hours ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আসলে রঙ্গিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে বেশ সুন্দর লাগে। রঙিন কাগজ দিয়ে তৈরি করা ব্যাগ খুবই সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি করার প্রক্রিয়া চমৎকার ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা ব্যাগ বেশ চমৎকার লাগছে‌ । ধন্যবাদ আপনাকে আপু পোস্টটি শেয়ার করার জন্য।

 12 hours ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58