ঈদের কেনাকাটা ১ম পর্ব

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

ঈদের কেনাকাটা ১ম পর্ব

1000010828.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আজ এসেছি একটা কেনাকাটা পোস্ট নিয়ে। দেখতে দেখতে শেষের পথে রোজা। আসলে মুসলমানদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব হলো ঈদুল ফিতর।আর ধনী থেকে শুরু করে দরিদ্র সবাই চেষ্টা করে ঈদে একটু কেনাকাটা করার জন্য। আর সবাই চায় যার যার সার্ধ্য অনুযায়ী কেনাকাটা করার জন্য। তেমনি আমি ও বাচ্চাদের কিছু কেনার জন্য গিয়েছিলাম। আসলে শুক্রবারে গিয়েছিলাম বাচ্চাদের নিয়ে কেনাকাটা করার জন্য। যেহেতু রোজা শেষের দিক তাই কেনাকাটা করতে বেশ ঝামেলা পোহাতে হয়। তারপর রোজা রেখে ঘোরা ও কষ্টকর। আর বাচ্চাদের জিনিস পেতে অনেক কষ্ট। আসলে পছন্দ হলে কালার নেই আবার সাইজ নেই মহা ঝামেলা। আমার মনে হয় বাচ্চাদের জিনিস কেনার মতো এতটা সময় আর কিছু কিনতে লাগে না।কি আর করা কিনতে তো হবেই। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000010709.jpg

1000010746.jpg

আমাদের এবার মার্কেটে যেতে এমনিতেই লেট হয়েছে তাই আগে গিয়েছি বাচ্চাদের জামা কেনার জন্য। আসলে বাচ্চাদের জামা আর জুতা কিনতে বেশ ঝামেলা। তবে নিউ মার্কেটের ভিতরে ঘুরে দেখার মতো কোন সুযোগ ছিল না। তাই আমরা আয়শা সুপার মার্কেটে গেলাম বাচ্চাদের জামা কেনার জন্য। আমার সাথে আমার বড় জা ছিল। আমরা দুই জা মিলে জামা পছন্দ করতে লাগলাম। আসলে একেক সময় একেক ধরনের জামা বের হয় বাচ্চাদের। আর বাচ্চারা সেগুলো কেনার জন্য অস্হির থাকে। যাইহোক আমরা জামা গুলো দেখতে লাগলাম। প্রথম দেখে কয়েকটি জামা পছন্দ হলো, জামা গুলোর নাম হলো আলেয়াকাট। তবে বড়টার জামা সাইজ পছন্দ সব হলো কিন্তু ছোটটার জামা আর পেলাম না।তারপর দামে হলো না আমার জা বললো জামাটা রাখেন ছোট মেয়ের জামা একটু দেখে আসি।

1000010734.jpg

1000010720.jpg

1000010712.jpg

তারপর আর কয়েক দোকান দেখলাম কিন্তু বারবার প্রথম দোকানের জামাটার কথা মনে পড়ছে। তারপর কি আর করা যেহেতু জামা পছন্দ তেমন হলো না তাই আবার ঘুরে এলাম প্রথম দোকানে। আসলে একবার একটা দেখে চোখ আর্টকে গেলে আর অন্য কিছু ভালো লাগে না। কি আর করা আবার প্রথম দোকানে গিয়ে সেই পছন্দ করা জামাটা কিনলাম। কিন্তু ছোট মেয়ের জামাটা আর কিনতে পারিনি।যাইহোক মার্কেটে অনেক ভীর দেখে এখানে আর না থেকে চলে গেলাম আড়ং এ।

1000010927.jpg

1000010782.jpg

1000010783.jpg

যেহেতু বড় মেয়ের জামা একটা কেনা হয়েছে তাই এখন আগে ছোট মেয়ের জামা কিনতে হবে।যদিও বড় মেয়ের আর একটা জাম কিনব। আসলে প্রথমটা কিনেছে গিফটের টাকা দিয়ে আর দ্বিতীয়টা কিনে দেব আমার টাকা দিয়ে। যাইহোক কয়েকটি জামা দেখার পরে ছোট মেয়ের জন্য দুটি জামা পছন্দ হলো আড়ৎ থেকে। তবে বেশি ভালো যেটা লেগেছিল সেটার আবার সাাইজ ছিল না। যেহেতু ছোটটার জামা হয়েছে এখন সে একটু ঠান্ডা। তারপর আবার বড়টার জামা খুঁজতে লাগলাম।

1000010799.jpg

1000010798.jpg

এদিকে আমার জা আবার গেঞ্জি ও পাঞ্জাবি গুলো দেখতে লাগলো তার ছেলের জন্য । আসলে আড়ং তো আর দাম নিয়ে কোন কথা নেই। তবে পছন্দ করতে অনেক সময়ের প্রয়োজন। আমার জা আবার গেঞ্জি পাঞ্জাবি গুলো দেখে চয়েস করে ফেলল।তারপর আবার আসলাম আমার বড় মেয়ের জামা কেনার জন্য।

1000010784.jpg

1000010792.jpg

1000010779.jpg

1000010800.jpg

1000010829.jpg

বেশ কিছু জামা দেখে বড় মেয়ের জন্য দুটি জামা পছন্দ হলো।আসলে স্বাস্থ্য ভালো না হলে সব জামা শরীরে লাগে না। তবে জামা পছন্দ হলে কি শরীরের সাথে ভালো না লাগলে আর কি করা। তারপর পছন্দ অনুযায়ী দুটি জামা কিনলাম। তারপর সব গুলো এক সাথে বিল পেমেন্ট করে চলে আসলাম। আসলে ঈদে তো অনেক কিছুই কিনতে হয় তবে সব গুলো এক সাথে কেনা ও শেয়ার করা সম্ভব নয়। আশাকরি পরবর্তী পর্বে অন্য কিছু কেনাকাটা নিয়ে আসব। পরের পর্ব গুলোর জানার জন্য আমার সাথেই থাকবেন।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।আমি বিভিন্ন জায়গায় ঘুরতে ও নতুন নতুন ডাই তৈরি করতে পছন্দ করি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 4 months ago 

ঈদ মানে মেয়েদের আনন্দ। আমি কয়েকদিন বাজারে লক্ষ্য করছি পুরুষের থেকেও মেয়েদের কেনাকাটার কার্যক্রম বেশি। যদিও পুরুষরা কেনাকাটা করতে যাই সেখানে আমাদের জিনিস খুবই কম কেনাকাটা হয়ে থাকে। তবে যাই হোক বাচ্চাদের ঈদ উপলক্ষে বেশ কিছু পোশাক কেনার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। তবে এই মুহূর্তে কেনাকাটার দামাদামি করা আমার কাছে খুবই বিরক্ত মনে হয়। আপনার জা ও বাচ্চারা মিলে বেশ সুন্দর কেনাকাটা করেছেন দেখে খুশি হলাম।

 4 months ago 

আসলে ভাইয়া যেহারে দাম চায় দামাদামি না করলে মহা বিপদ, ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

সত্যিই আপু একবার একটি ড্রেস চোখে আটকে গেলে অন্য কিছু আর পছন্দ হয় না।আর দোকানদাররা এটা বেশ ভালোভাবেই বুঝে যায়।তাই দাম আর কমায় না।আপনি প্রথম দোকান থেকেই বড় মেয়ের ড্রেস কিনলেন।এরের আবার আড়ং এ গেলেন।কেনাকাটা দুই মেয়ের হলো।পরবর্তীতে আরও কিছু কেনাকাটা শেয়ার করবেন আশাকরি।অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

জি আপু একবার পছন্দ হলে বারবার সেটার দিকেই চোখ যায়,ধন্যবাদ আপু সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

আসলে আপু একবার একটা জামা পছন্দ হয়ে গেলে এরপরে যত জামা দেখা হোক না কেন আগের পছন্দ হওয়া জামা টাই ভালো লেগে যায়। কেনাকাটার কিছু মুহূর্ত শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। ড্রেসগুলো খুবই সুন্দর লাগছে দেখতে। কেনাকাটার পরবর্তী পর্ব দেখার অপেক্ষায় রইলাম।

 4 months ago 

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য, ধন্যবাদ আপু।

 4 months ago 

দুই মেয়ের জন্য পছন্দ অনুযায়ী জামা কিনেছেন জেনে অনেক বেশি ভালো লাগলো। জামাগুলো নিশ্চয়ই আপনার দুই মেয়েরও অনেক বেশি পছন্দ হয়েছিল। কোন কিছু যদি পছন্দ না হয় তাহলে একেবারেই ভালো লাগেনা। আর প্রথমে যদি একটা পছন্দ হয়ে যায়, অন্য গুলো দেখলে সেগুলো আর পছন্দ হয় না। চোখ যদি আগেরটাতেই আটকে থাকে তাহলে। আর মাত্র ২ দিন রয়েছে ঈদের বাকি। সবাই নতুন জামা কাপড় কিনছে আর ঈদের দিন সবাই জামা কাপড় পরবে নতুন। আর মুহূর্তটা অনেক বেশি সুন্দর হবে, সবাই অনেক আনন্দ করবে।

 4 months ago 

সত্যি আপু ঈদের খুশি সবারই জীবনে আনন্দ বয়ে আনুক,ধন্যবাদ আপু।

 4 months ago 

এবার আমি যখন কিনতে গিয়েছিলাম একটু দেরি করে যার জন্য কালার পছন্দ হলে সাইজ মিলে না সাইজ না মিললে ডিজাইন পছন্দ হয় না।এবার আড়ং যায়নি।যা হোক কিনতে পেরেছেন তাই অনেক ভালো লাগলো।ধন্যবাদ

 4 months ago 

জি আপু অব শেষে কিনতে পেয়েছি এটাই অনেক ধন্যবাদ আপু।

 4 months ago 

বাহ অনেক কেনাকাটা করলেন আপু আপনি অনেক ভালো লাগলো মুহূর্তটি শেয়ার করলেন। বিশেষ করে বাচ্চাদের জামা গুলো মিলাতে গিয়ে অনেক সমস্যা হয়। হয়তো পছন্দ হলে অনেক বেশি দাম ধরে বসে থাকে। অথবা পছন্দ হলে সাইজে মিলে না এই সমস্যা। যাক অবশেষে আপনি অনেক কষ্ট করে জামা গুলো কিনতে পারলেন। জামা গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু আপনাকে মুহূর্তটি শেয়ার করলেন।

 4 months ago 

জি আপু বাচ্চাদের জামা কাপড় কিনতে বেশ ঝামেলা পোহাতে হয়। ধন্যবাদ আপু গঠন মূলক মন্তব্য করার জন্য।

 4 months ago 

শেষ সময়ে শপিং করতে গেলে খুবই ভোগান্তির শিকার হতে হয়। এজন্য আমি আগেভাগে শপিং সেরে ফেলেছি। তবে সবার আগে মেয়েদের জামা কিনে বেশ ভালো করেছেন। অনেক ভালো লাগলো আপু আপনার কেনাকাটার প্রথম পর্ব পড়ে। আশা করছি শপিংয়ের আরও কিছু অভিজ্ঞতা পরবর্তীতে আমাদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।

 4 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 4 months ago 

আসলে কোন কিছু প্রথমে ভালো লাগলে কোন কিছুতেই প্রথমে চোখ আটকে গেলে পরে আর কিছুই ভালো লাগেনা। যত দোকান ঘোরাঘুরি করা হোক না কেন ভালো লাগবেই না। আলিয়া কাট জামা এবার আমার ভাগ্নিরাও নিয়েছে। ভালো লেগেছে আমার জামাগুলো। আর হ্যাঁ বাচ্চাদের শরীর স্বাস্থ্য ভালো না হলে যে কোন জামাই ওদের গায়ে মানায় না ও ভালো লাগেনা।

 4 months ago 

জি আপু জামা কিনতে বেশ ভোগান্তি পোহাতে হয়, ধন্যবাদ আপু।

 4 months ago 

ঈদের সময় মেয়েদের অনেক নতুন নতুন জামা বের হয় এবং সে নতুন জামা গুলো সকলে কেনার চেষ্টা করে৷ আজকে আপনি সেরকমই একটি এই মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন৷ এখানে আপনি খুব সুন্দর ফটোগ্রাফিও করছেন যা দেখছি শুধু মেয়েদের কাপড় বেশি দেখা যাচ্ছে৷ ধন্যবাদ এরকম একটি পোস্ট শেয়ার করার জন্য৷

 4 months ago 

আসলে ভাইয়া আমি শুধু মেয়েদের কাপড় চোপড় শেয়ার করেছি, ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাই এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য৷

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58397.49
ETH 2619.60
USDT 1.00
SBD 2.42