ঈদে কেনাকাটার মূহুর্ত

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি ।

ঈদে কেনাকাটার মূহুর্ত

1000013668.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আমাদের বছরে দুটি ঈদ আসে। যদিও রোজার ঈদে সবাই অনেক কাপড় চোপড় কেনে কিন্তু কোরবানি ঈদে তেমন কেনাকাটা হয় না।আসলে ঈদ তো ঈদ। ঈদে নতুন কাপড় না পড়লে সত্যি ঈদ মনে হয় না। তবে রোজার ঈদের সময় বেশি কাপড় চোপড় কেনা হয় বিধায় নতুন জামা কাপড় ঘরে থাকে। তারপরেও নিজেরা না নিলেও বাচ্চাদের একটু দিতে হয় আরকি।আসলে ঈদে বাচ্চাদের আনন্দ বেশি থাকে সব সময়। আর বাচ্চারা জামা একবার পড়লে সেই গুলো দ্বিতীয় বার আর পড়তে চায় না। যাইহোক কয়েক দিন আগে ঈদে গিয়েছিলাম বাচ্চাদের জন্য কিছু কেনাকাটা করতে। তবে এবার কেনাকাটা করতে বেশ মজা পেয়েছিলাম।আসলে আবহাওয়া মোটামুটি ছিল তারপর আবার মার্কেটে তেমন কোন ভীর ছিল না। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000013667.jpg

1000013671.jpg

1000013673.jpg

যেহেতু আমার তেমন কিছু কেনার ইচ্ছে ছিল না। আসলে অনেক সময় ইচ্ছে না থাকলেও কিনতে হয় আরকি। প্রথমে গিয়েছিলাম বাচ্চাদের দুটি সুতি ফ্রক কিনার জন্য। আসলে আমি বেশির ভাগ সময় বাচ্চাদের জামা গুলো রায় প্লাজা থেকে কিনে আনি। আসলে রায় প্লাজার কয়েকটি দোকান আমার কাছে অনেক ভালো লাগে। আসলে তাদের দোকান থেকে সব সময় কেনাকাটা হয় তাই তারা কখনো আমাকে খারাপ জিনিস দেয় না যদিও দাম একটু বেশি নেয়। আসলে দাম বেশি নিলেও জামা গুলো ভালো হলে অনেক ভালো লাগে। আসলে এবার চেয়েছিলাম বাচ্চাদের জন্য সম্পূর্ণ সুতির জামা কেনার জন্য। সত্যি গরমে সুতি জামার বিকল্প নেই। তারপর আমি কয়েকটি দোকানে জামা দেখতে লাগলাম।

1000013674.jpg

1000013656.jpg

1000013668.jpg

1000013658.jpg

1000013669.jpg

আসলে দোকান গুলোতে বেশ ভালো সুতির জামা ছিল। দোকানদার আমাদের অনেক গুলো সুতি ফ্রক দেখালেন। আমার দুই ধরনের ফ্রক পছন্দ হলো। আসলে তেমন বেঁচাকেনা নেই ঠিক কিন্তু তার দাম একটু ও কমাবে না।আসলে জামা পছন্দ হলেও দাম নিয়ে ঝামেলা। দুটি সুতি ফ্রক মোটামুটি হবে তারপর তিন হাজার এর নিচে দেবে না। কি আর করা তারপর অনেক বলে বাইশ টাকা দিয়ে দুটি সুতি ফ্রক কিনেছি।আসলে দাম হলেও ফ্রক দুটি আমার কাছে অনেক ভালো লেগেছে। তারপর আমার মেয়ে ছোটজন আর একটা জামা কিনবে। বাচ্চারা কিনতে চায়লে না দিয়ে পারা যায় না। তারপর আবার ছোট মেয়ের জন্য আরেকটা জামা কিনা হলো।আসলে বাচ্চাদের খুশি দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও বাচ্চাদের চাহিদা একটু বেশি থাকে। আসলে ওদের খুশি তো বাবা মার খুশি। যাইহোক দুই মেয়ের জামা কেনা শেষ হলে তারপর নিজের জন্য টুকিটাকি কেনাকাটা করলাম। আসলে কিনতে গেলে পছন্দ হলে আরো বেশি কিনতে হয়।

1000012982.jpg

1000012981.jpg

1000012980.jpg

1000013693.jpg

জামা কিনা শেষ হলে আরো কয়েক চলে গেলাম অন্য দোকানে। আসলে গরমের সময় বাচ্চারা জামা থেকে গেঞ্জি গুলো বেশি পড়ে। সত্যি গরমে সুতি গেঞ্জি পড়ে অনেক আরাম পাওয়া যায়। তারপর দুই মেয়ের জন্য কিছু প্লাজু গেঞ্জি ইত্যাদি কিনলাম । সত্যি জামা থেকে তারা গেঞ্জি পেয়ে অনেক খুশি। আসলে গেঞ্জি গুলো সব সময় পড়তে পারে। যাইহোক বাচ্চাদের জন্য কিনা হলে বাচ্চারা অনেক খুশি।কেনাকাটা শেষ হলে যখন চলে আসবো তখন দেখি মেয়ে দুটি ঘড়ি কেনার জন্য মন খারাপ। কি আর করা তারপর মেয়ে দুটিকে ঘড়ি কিনে দিয়েছি তারপর তারা মহা খুশি।যাইহোক বাচ্চাদের খুশি দেখলে সত্যি ভালো লাগে। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


1000000176.gif

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ঈদ উপলক্ষে বাবুদের জন্য কেনাকাটা সুন্দর মুহূর্ত দেখে খুবই ভালো লাগলো আমার। আপনি আপনার বাবুদের জন্য কেনাকাটা করেছেন ঈদের আগে। আর সেই মুহূর্তের সুন্দর অনুভূতিগুলো বিস্তারিত বিষয়গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এজন্য খুবই ভালো লেগেছে আমার।

 2 months ago 

আপনার ভালো লেগেছে যেন ভালো লাগলো ধন্যবাদ আপু

 2 months ago 

এটা অবশ্য ঠিক বলেছেন আপু বড়দের জন্য কোন কিছু কেনা না হলেও ছোটদের জন্য ঈদের সময় কিছু না কিছু কিনতেই হয়। আর গরমের সময় হাল্কা জামা কাপড় পরলেই ভালো লাগে। সাথে আবার ঘড়ি কিনে দিয়েছেন জেনে ভালো লাগলো। ঈদ শপিং এর মুহূর্তগুলো দেখে খুবই ভালো লাগলো আপু।

 2 months ago 

সত্যি আপু বাচ্চাদের হালকা জিনিস পড়লে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনার ঈদের কেনাকাটা বিষয়ক পোস্ট পড়ে অনেক কিছু জানতে পারলাম। বাবুদের সাথে নিয়ে ঈদের কেনাকাটা করতে গিয়েছিলেন তাদের জামাকাপড়ের জন্য। আর সেখান থেকে বেশ কিছু কেনাকাটা সম্পন্ন করেছেন। আশা করি বাবুরা খুবই আনন্দিত ছিল আপনি সাথে নিয়ে যেয়ে কেনাকাটা করেছেন তাই।

 2 months ago 

জি ভাইয়া বাচ্চারা অনেক আনন্দে ছিল আবার কিছু না করলে অস্হির হয়ে পড়ে।ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ঠিক বলেছেন আপু নিজেরা কাপড় চোপড়া না নিলেও যে কোন অনুষ্ঠানে বাচ্চাদের কে কিনে দিতে হয়।আপনি দেখছি অনেক কেনাকাটা করেছেন বাচ্চাদের জন্য। বেশ ভালো লাগছে সব গুলো ফ্রকও গেন্জি। বাচ্চারা যা পছন্দ করে তা কিনে না দিলে মন খারাপ করে অনেক।ধন্যবাদ আপু সুন্দর কেনাকাটার পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

ঈদ উপলক্ষে বাবুদের জন্য কেনাকাটা করার মুহূর্তগুলো দেখে খুবই ভালো লাগলো। এটা আপনি ঠিক বলেছেন বড়দের জন্য ঈদের সময় কিছু না কিনলেও ছোটদের জন্য কিছু না কিছু কেনাকাটা করতেই হয়। বাবুদের জন্য ড্রেস কিনেছেন সাথে ঘড়িও কিনেছেন দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপু বাচ্চাদের জন্য কিছু না কিছু কিনতেই হয়।পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

সু স্বাগতম আপু।

 2 months ago 

বড়দের পোশাকের থেকে ছোটদের পোশাকের দাম অনেক বেশি। বেশ ভালো লাগলো আপনার মেয়েদের জন্য কেনাকাটার মুহূর্ত। ড্রেসটা আপনার মেয়েকে বেশ ভালো মানিয়েছে। আর ঘড়িগুলোও অনেক সুন্দর। ধন্যবাদ আপু ঈদের কেনাকাটা সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58111.37
ETH 2571.51
USDT 1.00
SBD 2.47