পল্লী কবি জসিম মেলায় ঘোরাঘুরি চতুর্থ বা শেষ পর্ব

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

পল্লী কবি জসিম মেলায় ঘোরাঘুরি চতুর্থ বা শেষ পর্ব

1000008136.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে ঘুরতে আমাদের সবারই অনেক ভালো লাগে। আমার কাছে অনেক ভালো লাগে। আসলে সময় পেলে আর মনের মতো জায়গা হলে ঘুরতে কখনো মিস করি না।বেশ কিছু দিন আগে আমরা সবাই মিলে পল্লী কবি জসিম মেলায় গিয়েছিলাম। সেখানের কয়েকটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করেছিলাম আপনাদের ভালো লেগেছে তাই এর চতুর্থ বা শেষ পর্ব নিয়ে আজ এসেছি । আসলে ফরিদপুরের ঐতিহ্যবাহী মেলা বসলে আমরা প্রতি বছরি বাচ্চাদের নিয়ে ঘুরে আসি। এ বছর ও তার ব্যতিক্রম হয়নি।আর মেলা বিভিন্ন ধরনের স্টল গুলো দেখলে অনেক ভালো লাগে। আর বাচ্চারা যা দেখে সব নেওয়ার জন্য অস্হির। তবে সব নিতে চাইলে তো আর কেনা সম্ভব হয় না।তারপরেও কিছু কিছু না কিনে পারা যায় না। যাইহোক তাহলে চলুন দেখে আসি মেলার শেষ পর্বে কি কি রয়েছে।

1000008163.jpg

1000008164.jpg

মেলাতে এভাবে মাটির কাপে চা খেতে অনেক মজার। যদিও মেলায় অনেক বার গিয়েছে তবে কখনো চা খাওয়া হয়নি। গতবছর বাচ্চারা চা খেয়েছে কিন্তু এবার আমি ভাবছি নিজেই খাব। সবাই খেয়ে বলে অনেক মজা হয়েছে তাই নিজের খাওয়ার অনেক ইচ্ছে। যাইহোক পরে সবাই মিলে চা খেয়েছি অনেক মজার ছিল। তবে গতবার ছিল ৫০ টাকা করে কিন্তু এবার ৭০ টাকা করে নিয়েছি।

1000008180.jpg

1000008170.jpg

1000008171.jpg

তারপর চলে আসলাম আপুর দোকানে। আসলে আগের দিনের হাতের কাজের অনেক জিনিস রয়েছে। তাই আপু দোকানে হাতের অনেক জিনিস দেখলাম। তবে আপু কষ্ট করে দেখিয়েছে কিন্তু আমরা কিছু কিনিনি।তারপর আমার বোন ছোট বাচ্চাকে নিয়ে এসেছে তাই তারজন্য কিছু খেলনা দেখলো। আসলে বাচ্চা মানুষ যা দেখে তাই নিতে চাই। তারপর একটা খেলনা কিনে দিল কিন্তু বাচ্চা টার পছন্দ হলো না তাই ফেলে দিয়েছে। তারপর আবার পছন্দ মত কিনতে হয়েছে।

1000008136.jpg

তারপর কিছু দূর যেতেই আমরা দেখতে পেলাম তেতুলের আচার বিক্রি করছে। আসলে চাচার আচার দেখে লোভ সামলাতে পারছিলাম না। তাই চাচার কাছ থেকে এক কাপ আচার কিনলাম। আসলে চাচা আচার কাপে করে বিক্রি করে।আর এক কাপ আচারের দাম ৩০ টাকা করে নিয়েছে।

1000008041.jpg

1000008091.jpg

1000008093.jpg

তারপর আবার গেলাম দোকানের অন্য স্টল গুলো দেখতে।আসলে এই সকল দোকানের ঝুড়ি গুলো আমার মেয়ের অনেক পছন্দ। তবে বাইরের থেকে অনেক বেশি দাম চায় তাই আমি কিনব না কিন্তু আমার মেয়ে না কিনে আসবে না।পড়ে গেলাম মহাবিপদে।তারপর বড় মেয়েকে বুঝিয়ে ছোট টার জন্য একটা কিনে দিয়েছি।তারপর আবার একটা আয়না কেনার বায়না ধরল। কি আর করা এখন তো আর আয়না গুলো ব্যবহার তেমন হয়না।তারপর বাচ্চাদের কিনে দিতে হয়।

1000007979.jpg

1000006694.jpg

1000006698.jpg

যাইহোক আমরা অনেক ঘোরাঘুরি করেছি তারপরেও বেশ কিছু খাওয়া দাওয়া কেনাকাটা হলো।তবে ফুসকা খাওয়ার মজাই আলাদা। অবশেষে গেলাম আচারের দোকানে। আসলে মেলায় গিয়েছি তবে আচার খাব না তা কিন্তু নয়। তাই চলে গেলাম আচারের দোকানে তবে বিভিন্ন ধরনের আচার দেখে অনেক ভালো লাগলো। আসলে আচার আবার খাবার চেয়ে দেখাই অনেক ভালো লেগেছে। তারপর কিছু আচার কিনতে হলো।তারপর চিংড়ি ফ্রাই দেখে অনেক ভালো লেগেছে তবে খাওয়া হয়নি।

1000007982.jpg

আমরা ঘোরাঘুরি শেষ পর্যায়ে চলে এসেছি। যখন আমরা আসতে লাগলাম তখন সামনে পড়লো এই পপকন গুলো। আসলে চাচার দোকানের পপকন গুলো দেখে অনেক ভালো লেগেছিল তাই কয়েক প্যাকেট পপকন কিনে এনেছি। যাইহোক মেলাতে বেশ ভালোই একটা সময় কাটিয়েছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর


আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

মেলাতে ঘুরতে আমার ভীষণ ভালো লাগে। আর ভালো লাগার কারণ হলো মেলাতে বিভিন্ন প্রকারে খাবার আসে সেই খাবার গুলো খেতে পারি বলে। চিংড়ি ফ্রাই খেতে পছন্দ করেন অথচ না খেয়ে চলে এসেছেন এটা ঠিক হয়নি। আমার অনেক ভালো লাগে এই চিংড়ি ফ্রাই। পল্লীকবি জসিম মেলায় ঘোরাঘুরি এবং কেনাকাটা দেখে বুঝতে পারছি বেশ সুন্দর সময় কাটিয়েছেন। আপনার এই মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাইয়া অনেক ভালো একটা সময় কাটিয়েছি, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

সবাই মিলে দেখছি পল্লী কবি জসিম মেলায় গিয়ে ভালোই ঘুরাঘুরি করেছেন। আসলে ছোট বাচ্চারা যে কোন জিনিস দেখলেই সেটা কেনার জন্য আগ্রহী হয়ে পড়ে। বিশেষ করে খেলনা জাতীয় কোন কিছু দেখলে তাদের আটকানো মুশকিল। যাই হোক আপনার বোনের ছোট বাচ্চার জন্য খেলনা কিনেছিল শুনে ভালো লেগেছে। আসলে মেলায় গেলেই আচার দেখা যায়। আর মেলায় আচার না খেলে যেন জমেই না। ওই আংকেলটা তো দেখছি নিজের হাতেই পাপকর্ন বানাচ্ছে। কয়েক প্যাকেট এনে ভালোই করেছেন। এরকম পাপকর্ন গুলো খেতে অনেক ভালো লাগে।

 5 months ago 

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

পল্লী কবি জসিম মেলায় ঘোরাঘুরি করার সবগুলো মুহূর্ত আমি দেখেছিলাম৷ আজকের শেষ পর্ব দেখে খুবই ভালো লাগছে৷ আসলে মেলায় ঘোরাঘুরি করার মজাই একেবারে আলাদা৷ আমরা সবসময়ই চেষ্টা করি বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করার৷ তার মধ্যে মেলা অন্যতম৷ আপনিও এই মেলায় ভ্রমন করে ঘোরাঘুরি করে খুব সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করেছেন৷ তা প্রতিনিয়ত আমাদের মাঝে শেয়ার করে আসছেন৷ যা দেখে খুবই ভালো লেগেছে৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি ঘোরাঘুরি করার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 5 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

পল্লীকবি জসিম মেলার দৃশ্য দেখে ভালো লাগলো।আসলে মেলায় ঘুরতে গেলে অনেক কিছু দেখার সঙ্গে সঙ্গে জানাও যায়।তাছাড়া মাটির ভারে ৭০ টাকা করে চা খেয়েছেন, দাম একটু বেশিই মনে হলো।পপকর্ন খেতে আমারও বেশ মজা লাগে আপনার মতো।তবে আচারের দৃশ্য তো চোখে পড়লো না।ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনাদের দিকে প্রায় সময় বিভিন্ন মেলা হয়ে থাকে। আমাদের দিকে তেমন মেলা হয় না। মেলার রীতি ধীরে ধীরে উঠে যাচ্ছে। আপনি পল্লী কবি জসিম মেলার চতুর্থ পর্বে দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আচার ওলা মামাদের সব জাগায় দেখা যায়। ধন্যবাদ।

 5 months ago 

জি ভাইয়া আচার গুলো সব জায়গায় দেখা যায়, ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56679.48
ETH 2377.65
USDT 1.00
SBD 2.26