কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে। সত্যি বলতে ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেক ভালো ভালো ফটোগ্রাফি করে থাকে। আসলে মনের মতো ফটোগ্রাফি হলে করতে অনেক ভালো লাগে। আর রেনডম ফটোগ্রাফি এর মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের জিনিস গুলো দেখতে পায়। অনেক ভালো লাগে।তাই সপ্তাহে একটি করে ফটোগ্রাফি করার চেষ্টা করি। সেই চেষ্টা কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আশাকরি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

এই ফুল হয়তো আমরা অনেকেই চিনি। এটি হচ্ছে কলমি ফুলের ফটোগ্রাফি। আসলে এই কলমি শাক গুলো খেতে অনেক মজার তবে শাক তুলতে অনেক কষ্টকর। যাইহোক আমাদের নদীর পাড় দিয়ে অনেক কলমি শাক হয়েছে। তাই সবাই শাক তুলছিল তাই আমি ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি। সত্যি ফুলটি দেখতে অসাধারণ লেগেছিল।

ফটোগ্রাফি -২

এগুলো হয়তো আমরা অনেকেই চিনি না এগুলো হলো আমাদের দেশের ঐতিহ্য। তবে বর্তমান এই মাটির জিনিস গুলো বিলুপ্ত প্রায়।যাইহোক কয়েক দিন আগে মেলা থেকে এই মাটির কাপ সেট কিনে এনেছি । আসলে এগুলোই খাবার থেকে দেখতে অনেক সুন্দর। তবে জিনিসের চেয়ে দাম অনেক বেশি।

ফটোগ্রাফি -৩

অনেক দিন আগে আমরা একটা ট্রেনিং করেছিলাম এটা হয়তো আপনারা অনেকেই জানেন। আসলে ট্রেনিং শেষে বিদায়ের দিনে এই ফটোগ্রাফিটি করেছিলাম।আসলে বিদায়ের বেলা অনেক কষ্টের তারপরেও আমাদের বিদায় নিতে হয়। তাই স্মৃতি হিসেবে ফটোগ্রাফি করে নিয়েছি।

ফটোগ্রাফি -৪

এই মাছ গুলো আমরা সবাই চিনি। আসলে কিছু দিন আগে আমরা গিয়েছিলাম মাছ বাজারে। সেখানে এমন টাকি মাছ দেখে অনেক ভালো লেগেছিল তাই কিনে এনেছি। আসলে এই টাকি মাছ ভর্তা খেতে অনেক ভালো লাগে। তাই মাঝে মাঝে ভর্তা করে খায়।

ফটোগ্রাফি -৫

এই মাটির খেলনা গুলো দেখতে অনেক সুন্দর। তবে এই খেলনা কিনে সাজিয়ে রাখলে অনেক ভালো লাগে। কিন্তু বাচ্চারা কিনে এনেছে তারা সব সময় খেলেছে তাই আর সাজিয়ে রাখার সুযোগ নেই। সত্যি বলতে খেলনা গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি -৬

এগুলো এই গরমের জন্য অনেক আরামের জিনিস। আসলে আমরা পহেলা বৈশাখের মেলায় গিয়েছিলাম সেখানে এমন পাখা দেখে অনেক ভালো লেগেছে। আসলে এই পাখা গুলো শুধু দেখতেই না ব্যবহারের জন্য অনেক ভালো। আমরা একটা কিনে এনেছি। বেশ ভালো লাগে বিদ্যুৎ না থাকলে।

ফটোগ্রাফি -৭

এগুলো হলো হাঁসের বাচ্চা। তবে এগুলো কিন্তু পাতি হাঁসের বাচ্চা নয় চিন হাঁসের বাচ্চা। আসলে আমার অনেক দিনের ইচ্ছে ছিল চিন হাঁস পালার। তাই আমি কিছু দিন আগে কিনে এনেছি। বাচ্চা গুলো এখনো বেশ ভালো আছে তবে বিড়াল কুকুরের থাবা থেকে রক্ষা করতে পারলেই ভালো। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 2 months ago 

অসম্ভব রেনডম ফটোগ্রাফি করেছেন। কলমি শাকের ফটোগ্রাফিটা বেশ দুর্দান্ত ছিল। অনেকদিন পর বিলুপ্ত পাত্র মাটির জিনিসপত্র দেখলাম কিন্তু বর্তমানে এটা বেশি জনপ্রিয় বিভিন্ন রেস্টুরেন্টের এই কাপ দিয়ে পরিবেশনা করা হচ্ছে। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। মাটির খেলনা গুলো ভীষণ ভালো লাগলো। পাখাগুলো বেশ সুন্দর লাগতেছে।

 2 months ago 

সত্যি ভাইয়া মাটির খেলনা গুলো অনেক ভালো লেগেছে, ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপু আপনার পোষ্টের মধ্যে বিভিন্ন কোয়ালিটির এবং বিভিন্ন রকমের ফটোগ্রাফি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে আপু আপনার পোষ্টের মাধ্যমে টাকি মাছগুলো দেখতে পেয়ে তো খুবই ভালো লাগলো কারণ এই মাছগুলো খেতে খুবই ভালো লাগে আমার। এছাড়াও মনে হচ্ছে আপনি পহেলা বৈশাখের মেলায় ঘুরেছেন সেখান থেকে বেশ কয়েকটি ফটোগ্রাফি করেছেন যেগুলো আপনার পোষ্টের মাধ্যমে আমি দেখতে পেলাম ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার পোস্টের মাধ্যমে চমৎকার সব ছবি দেখতে পেলাম। সত্যি বলতে মাটির জিনিসপত্র এখন আর মানুষজন তেমন ব্যাবহার করতে চায় না, তবে এটা স্বাস্থ্যের জন্য ভালো। তাছাড়াও প্রতিটি ছবি আমার কাছে বেশ ভালো লাগলো, বিশেষ করে হাঁসের ছানা ভীষণ কিউট দেখাচ্ছে। তবে আপনার ট্রেনিং থেকে বিদায় বেলার ছবিটি ঠিক এই ছবিগুলোর সাথে মানাচ্ছে না। যাইহোক ধন্যবাদ আপু চমৎকার ছবিগুলো শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 months ago 

বিদায় নেওয়ার মুহূর্তটাকে আপনি ফটোগ্রাফির মাধ্যমে স্মৃতির পাতায় রেখে দিয়েছেন আপু দেখে খুবই ভালো লাগলো। আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি খুবই ভালো লাগলো। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনি আজকে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভিন্ন ভিন্ন ধরনের বলে দেখতে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা ভিন্ন ফটোগ্রাফির মধ্যে ভিন্ন সৌন্দর্য রয়েছে। আর ফটোগ্রাফির মধ্যে সৌন্দর্যগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপনি তো দেখছি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করলেন। আজকাল ফটোগ্রাফি করতে বেশ ভালো লাগে। আর সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে। মাটির জিনিস গুলো খুবই পছন্দের আমার। ঠিক বলছেন এখন প্রায় বিলুপ্তির পথে মাটির জিনিস গুলো। তবে এখন মানুষ শোপিস হিসাবে অনেক বেশি ব্যবহার করেন মাটির জিনিস গুলো। তবে আমার ব্যবহার করতে অনেক ভালো লাগে আপু। আপনার শেয়ার করা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো লাগলো দেখে।

 2 months ago 

আপু আমারও মাটির জিনিস ব্যবহার করতে অনেক ভালো লাগে। কিন্তু বাচ্চাদের জ্বালা রাখতে পারি না। ধন্যবাদ আপু পোস্ট করে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে অনেক বেশি ভালো লাগলো এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

খুবই আকর্ষণীয় কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে বেশ দারুন লাগছে। দুর্দান্ত হয়েছে প্রত্যেকটা ফটো। এই ধরনের ফটোগ্রাফি দেখতে আসলেই অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার কাজের স্বার্থকতা , ধন্যবাদ আপু।

 2 months ago 

রেনডম ফটোগ্রাফিতে নানা রকমের ফটোগ্রাফি দেখা যায়। তাই ভীষণ ভালো লাগে। আপনি মাটির জিনিসপত্র গুলোর ফটোগ্রাফি শেয়ার করলেন আপু,যা দেখে আমার ছেলেবেলার কথা মনে পরে গেলো। কারন আমিও ছোট সময় মাটির জিনিসগুলো প্রচুর পছন্দ করতাম বলে কেনা হতো।হাঁসের বাচ্চা গুলো খুব ভালো লাগলো দেখে।এই গরমে পাখা ভীষণ দরকার।পাখাগুলো ও দেখতে খুব সুন্দর। ধন্যবাদ আপু চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

সত্যি আপু এই মাটির জিনিস গুলো ছোটবেলা সবাই অনেক পছন্দ করে, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65348.61
ETH 3557.74
USDT 1.00
SBD 2.45