কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ16 days ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি ।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আসলে আগে ফটোগ্রাফি শক করে করতাম, যদি ও এখন ফটোগ্রাফি শক করে করি। তবে এখন ফটোগ্রাফি করার একটা নেশার মতো হয়েছে। আসলে এক সময় ফটোগ্রাফি করা শক ছিল কিন্তু এখন নেশা ও পেশা সব বলতে পারেন।যাইহোক আমি সব সময় চেষ্টা করি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আর সেই চেষ্টা থেকে আজ ও এসেছি কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে। আসলে রেনডম ফটোগ্রাফি এর মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে পায়। সত্যি আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেক ভালো ভালো ফটোগ্রাফি করে থাকেন। আমি সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার জন্য। সেই চেষ্টা থেকে আজ ও এসেছি কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে।

ফটোগ্রাফি -১

এই ফুলটি হয়তো আমরা অনেকেই চিনি এটিকে আমরা মাইক ফুল বলে থাকি। তবে অন্য জায়গায় হয়তো অন্য নাম থাকতে পারে। তবে নাম যাইহোক ফুল গুলো দেখতে অনেক সুন্দর। কয়েক দিন আগে আমরা যখন বাইরে গিয়েছি তখন এই ফুল গুলো দেখে অনেক ভালো লেগেছে। সত্যি ফুল গুলো দেখার মতো।

ফটোগ্রাফি -২

এই খাবারটি হয়তো আমাদের অনেকের পছন্দ। এটি হচ্ছে চিকেন ফ্রাই। আসলে বাচ্চারা চিকেন ফ্রাই খেতে অনেক পছন্দ করে। তাই মাঝে মাঝে বানিয়ে দিতে হয় বিশেষ করে বিকেলে চিকেন ফ্রাই আর সস খেতে আমার মেয়েরা অনেক পছন্দ করে। শুধু বাচ্চারা বললে ভুল হবে বড়রা ও অনেক পছন্দ করে তবে বাচ্চাদের জন্য বেশি তৈরি করা হয়।

ফটোগ্রাফি -৩

এটি হচ্ছে তালের ভাজা পিঠা। তালের পিঠা খেতে পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আমি সারা বছরই কিছু তালের রস ফ্রিজে রেখে দেই। তাই মাঝে মাঝে এভাবে চালের গুড়া দিয়ে ভাজা পিঠা বানাই অনেক মজার খাবার। আপনারা চাইলে তালের রস দিয়ে এভাবে পিঠা তৈরি করে খেতে পারেন।

ফটোগ্রাফি -৪

এই ফুলটির নাম আমার জানা নেই তবে আমি যখন ঘুরতে গিয়েছিলাম তখন ফুলটি দেখতে পেলাম। আসলে ফুলটি দেখতে অনেক সুন্দর। আপনারা কেউ নাম জানলে অবশ্যই জানাবেন। ফুলটি দেখে আমি তাদের বলে একটা আনতে চেয়েছিলাম কিন্তু পরে ভাবলাম আমি নিয়ে কিছু সময় পরে হয়তো ফেলে দেব তাই আর আনিনি।সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে।

ফটোগ্রাফি -৫

1000013384.jpg

এগুুলো হলো আমাদের গাছের পাকা আম। আসলে আম গুলো দেখতে যতটা সুন্দর খেতে ঠিক ততটাই মিষ্টি। তবে আম গুলো পোকার জন্য তেমন খাওয়া যায় না। তবে নিজের গাছের আম পোকা হলেও টুকাতে অনেক ভালো লাগে। তাই আমার মেয়ে বেশ কিছু আম টুকিয়ে ঝুড়িতে রেখে ফটোগ্রাফি করে নিয়েছি। সত্যি দেখতে অনেক সুন্দর লিখেছিল।

ফটোগ্রাফি -৬

1000013386.jpg

এই ফুল গুলো আমাদের সবার অনেক পরিচিত এটি হচ্ছে কাটামুকুট ফুল। অনেক দিন পরে কাটামুকুট ফুল আমাদের গাছে ফুটেছে তাই ফটোগ্রাফি করে নিয়েছি। তবে এবার গাছে অনেক ফুল ধরেছে। সত্যি কাটামুকুট ফুলের তুলনা হয় না। এই ফুল গুলো আমার কাছে অনেক ভালো লাগে।

ফটোগ্রাফি -৭

1000013387.jpg

এটি হচ্ছে গোলাপি গোলাপ ফুল। আসলে গোলাপ হলো ফুলের রাজা। এই ফুলটি আমাদের গাছে নতুন ফুটেছে। সত্যি গোলাপের তুলনা হয় না।আমার কাছে এই ফুল গুলো অনেক সুন্দর লাগে। যাইহোক নিজের গাছের ফুল এর তুলনা হয় না।

1000000176.gif

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 16 days ago 

ফটোগ্রাফি পোস্ট তো আমার সব সময় অনেক ভালো লাগে । আপনি আমাদের মাঝে আজকে অনেক সুন্দর একটি রেন্ডম ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন যেই ফটোগ্রাফি পোস্টের মধ্যে কিছু পিঠা এবং কিছু ফুলের ফটোগ্রাফি ছিল যেগুলো দেখে খুব ভালো লাগলো । এভাবে এগিয়ে যান আপু আপনার জন্য দোয়া এবং শুভকামনা রইল ।

 15 days ago 

আপনাদের ভালো লাগাই আমার কাছের স্বর্থকতা,দোয়া করবেন জেন এগিয়ে যেতে পারি।ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 16 days ago 

আপনি আজকে বেশ ভিন্ন ধরনের সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। তবে এর মধ্যে ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 15 days ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 16 days ago 

আপু আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। পাকা আমের ফটোগ্রাফি আর সুন্দর সুন্দর ফুলের কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 15 days ago 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছ থেকে অনেক বেশি ভালো লেগেছে বিশেষ করে চিকেন ফ্রাই এর ফটোগ্রাফি টা। কতদিন যে চিকেন ফ্রাই খাইনি তা বলে বোঝাতে পারবো না। প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিল অসংখ্য ধন্যবাদ আপনাকে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 15 days ago 

একদিন চলে আসবেন অবশ্যই চিকেন ফ্রাই করে খাওয়াবো,ধন্যবাদ ভাইয়া।

 16 days ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 15 days ago 

সত্যি ভাইয়া ফুল গুলো অনেক ভালো ছিল, আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 16 days ago 

আপু আপনি আজকে অনেকগুলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ধারণ করার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগলো। তবে আপনি যেটাকে মাইক ফুল বলেছেন হলুদ রংয়ের ওটাকে আমরা অন্য নামে চিনি। তবে নামটা আমার এখন মনে হচ্ছে না। এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 15 days ago 

আপু নাম যাইহোক ফুল গুলো কিন্তু অনেক সুন্দর, ধন্যবাদ আপু।

 16 days ago 

খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফুল চিকেন ফ্রাই তালে ভাজা পিঠা গোলাপ সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি। ফটোগ্রাফিগুলো বেশ চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 15 days ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 16 days ago 

আসলে আপনি তো দেখছি আজ অন্যরকম একটা ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন আমাদের মাঝে। বিশেষ করে এই ফটোগ্রাফির মাঝে ফুল আবার কোথাও খাবারের ছবি সত্যিই অসাধারণ ছিল। বানানের ভুল রয়েছে আপনার পোষ্টের মধ্যে। আসলে ফটোগ্রাফির শক না বলে এটি হবে ফটোগ্রাফির শখ। এছাড়া প্রতিটা ছবি বর্ণনা আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থিত করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 15 days ago 

ভুল ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36