রঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

রঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরি

1000010295.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি রঙিন কাগজের তৈরি কলমদানি নিয়ে। সত্যি বলতে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে। তবে সময়ের অভাবে তেমন তৈরি করতে পারি না।যাইহোক গতকাল বড় মেয়ের কলমদানিতে ছোট মেয়ে কলম রাখবে কিন্তু সে দেবে না।তাই নিয়ে দুই বোন ঝামেলা করছে। তারপর ছোট মেয়েকে বুঝিয়ে বললাম তোমাকে আমি বানিয়ে দেব রঙিন কাগজ দিয়ে। একথা শোনে ছোট মেয়ে অনেক খুশি। যেহেতু বলেছি তাই তাকে তখনি বানিয়ে দিতে হবে। আমি বললাম পরে বানায় কিন্তু সে সব কিছু রেডি করে নিয়ে এসেছে। যাইহোক কি আর করা কথা দিলে তো রাখতেই হয়। তারপর বসলাম রঙিন কাগজ নিয়ে। তবে আমাকে বানাতে সে অনেক সহযোগিতা করেছে।আর প্রথমে ভেবেছিলাম কেমন হবে কিন্তু বানানের পরে দেখি বেশ ভালোই হয়েছে। সে তার কলম পেন্সিল সব রেখে দিয়েছে।তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000000391.png

1000010237.jpg

১.রঙিন কাগজ
২.কাঁচি
৩.মার্কার
৪.আঠা
৫.পেন্সিল
৬.স্কেল
৭. টিস্যু রোল

প্রস্তুত প্রণালী

ধাপ-১

1000010289.jpg
প্রথমে আমি স্কেল মেপে রঙিন কাগজ নিয়েছি তারপর আঠা লাগিয়ে দিয়েছে। এখন টিস্যু রোল এর সাথে লাগিয়ে দেব।

ধাপ-২

1000010290.jpg
তারপর লাল রঙের রঙিন কাগজ নিয়ে এভাবে কেটে নিয়েছি ঢাকনা বানানোর জন্য।

ধাপ-৩

1000010291.jpg

এভাবে আঠা লাগিয়ে কলমদানির ঢাকনা বানিয়ে নিয়েছি।

ধাপ-৪

1000010292.jpg
কলমদানির একপাশ লাল রঙের রঙিন কাগজ দিয়ে আঠা লাগিয়ে দিয়েছি।

ধাপ-৫

1000010293.jpg
এখন সাদা কাগজ নিয়ে মার্কার দিয়ে চোখ বানিয়ে কলমদানির সাথে লাগিয়ে দিয়েছি।তারপর মার্কার দিয়ে একটু নাক মুখ একে নিয়েছি।

ধাপ-৬

1000010294.jpg
এখন আরো রঙিন কাগজ নিয়ে ফুল বানিয়ে আঠা দিয়ে পুথি লাগিয়ে দিয়েছি। তারপর কলমদানির সাথে ফুলটি লাগিয়ে দিয়েছি।

ধাপ-৭

1000010295.jpg
এখন চোখের উপরে একটু আর্ট করে নিয়েছি। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার কলমদানি। আমার মেয়ে কলমের ঢাকনা খুলে সব কলমগুলো ঢুকিয়ে রেখেছে বেশ ভালো লেগেছিল। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর


আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 5 months ago 

আজকাল দেখছি সবাই রঙিন কাগজ দিয়ে ধাপে ধাপে অনেক কিছুই তৈরি করছে। আপনিও আজ দারুন একটি পোস্ট শেয়ার করলেন। তাও আবার রঙিন কাগজ দিয়ে কলম দানি তৈরি করলেন। বেশ সুন্দর হয়েছে আপু আপনার বানানো কলমদানি।

 5 months ago 

প্রশংসনীয় মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটা কলমদানি তৈরি করছেন। রঙিন কাগজের বিভিন্ন ধরনের নকশা ওয়ালমেট এগুলো দেখতে খুবই ভালো লাগলো। আপনি কলমদানি তৈরি করার সব গুলো ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন আপনি। এটা দেখতে অনেক কিউট হয়েছে। আপনি অনেক ধৈর্য সহকারে অরিগামি টি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 5 months ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনি তো দেখছি রঙিন কাগজ দিয়ে চমৎকার কলমদানি তৈরি করতে পারেন। আপনার কলম ধানে তৈরি করা টা দেখে আমার বেশ ভালো লেগেছে। আমিও শিখতে পারলাম কিভাবে রঙিন কাগজ দিয়ে কলম জানি তৈরি করতে হয়। দারুন একটি আইডিয়া পেয়ে গেলাম আপনার মাধ্যমে।

 5 months ago 

ধাপ গুলো দেখে সহজেই তৈরি করতে পারবেন আপু ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি কলমদানি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপনা করেছেন।এ ধরনের কাজগুলো করতে বেশ দক্ষতা লাগে। সবগুলি ধাপ খুব স্পষ্ট ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া প্রশংসনীয় মন্তব্য করার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ থেকে খুবই সুন্দর কলমদানি তৈরি করেছেন। আসলে এই কলমদানি দেখতে খুবই ভালো লাগলো। আপনার দুই মেয়ের মধ্যে এই কলম দ্বারা নিয়ে ঝামেলা হচ্ছিল। ছোট মেয়ে বড় মেয়ে কলমদানি মধ্যে ভিতর রাখছিল কিন্তু রাখতে দিবে না।তাই আপনি ওকে বানিয়ে দিলেন আসলে ওকে যখন বানিয়ে দেবেন তখন কথাটি শুনতে পেয়েও অনেক খুশি হয়েছিল। যাই হোক আপনি খুবই সুন্দরভাবে রঙ্গিন কাগজ দিয়ে কলমদানি তৈরি করেছেন দেখেও ভালো লাগছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

বাহ্ বেশ সুন্দর ডাই প্রজেক্ট তৈরি করেছেন। তবে কাজটা আরো একটু নিখুঁত আর সুন্দর হতে পারতো। যাইহোক যতদূর চেষ্টা করেছেন ভালোই দেখাচ্ছে। ধন্যবাদ আপু ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি কলমদানি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙ্গিন কাগজ দিয়ে কলমদানি তৈরিতে সুন্দর একটি ফুল তৈরি করে ফুলের উপর আঠা দিয়ে পুঁথি লাগিয়ে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কাছে ফুলটি ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

দুই মেয়েকে ঝগড়া করতে দেখে আপনি রঙিন কাগজ দিয়ে তৈরি করে দেওয়ার কথা যেহেতু বলেছিলেন, তাই মেয়ে আর অপেক্ষা করতে রাজি নয়। পরবর্তীতে সুন্দর করে একটা কলমদানি ছোট মেয়েকে তৈরি করে দিয়েছিলেন দেখে ভালো লেগেছে। কলমদানি টা কিন্তু সত্যি খুবই সুন্দর হয়েছে। আর এই কলমদানিটি দেখতেও সুন্দর লাগতেছে। বিশেষ করে কলম দানির উপরে ইমোজি আঁকার কারণে বেশি সুন্দর হয়েছে, এমন কি অনেক বেশি কিউট লাগতেছে। এটা পাওয়ার পর মেয়ে নিশ্চয়ই অনেক খুশি হয়েছিল।

 5 months ago 

আসলে ভাইয়া বাচ্চাদের কন্ট্রোল করা মুশকিল। তারপরেও চেষ্টা করি যতটা সম্ভব আরকি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 61113.87
ETH 2682.36
USDT 1.00
SBD 2.46