কয়েকটি খাবারের ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

কয়েকটি খাবারের ফটোগ্রাফি পোস্ট

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে ঈদে বাড়িতে মেহমান এসেছে তাই অনেক ব্যস্ততম সময় পার করেছি। তারপর যখন একটু ফ্রি হলাম তখন পোস্ট লেখার জন্য বসে পড়লাম। আসলে আমরা যতই ব্যস্ত থাকি না কেন আমার বাংলা ব্লগে না আসলে ভালো লাগে না। তাই চলে আসলাম আপনাদের সাথে পোস্ট লেখার জন্য। আজ এসেছি কয়েকটি খাবারের ফটোগ্রাফি নিয়ে। আসলে আমি সব সময় চেষ্টা করি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করার জন্য। তাই তো ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে কখনো মিস করি না। আজ এসেছি আমার নিজের হাতে তৈরি করা কয়েকটি খাবারের ফটোগ্রাফি নিয়ে। খাবার গুলো যেমনি মজার ছিল তেমনি স্বাস্থ্যকর। যাইহোক তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

1000011521.jpg

এই গুলো আমরা সবাই চিনি। এগুলো হচ্ছে পুরি। আসলে এই পুরি গুলো খেতে অনেক মজার। আমরা সবাই হয়তো পুরি খেতে অনেক পছনকরি।আর পুরি গুলো যদি নিজে তৈরি করতে পারি তাহলে তো কথায় নেই। নিজের হাতে তৈরি খাবার অনেক স্বাস্থ্যসম্মত পুষ্টিকর।

ফটোগ্রাফি -২

এই গুলো হয়তো আমরা সবাই চিনি না।এই খাবারটা অনেক মজার। এটি হচ্ছে সজনে দিয়ে সরিষা রান্নার রেসিপি। আসলে এই রেসিপি আজ রান্না করাব হয়েছে। বাড়িতে মেহমান এসেছিল অনেক মজা করে খেয়েছে। অন্য একদিন রেসিপি করে আপনাদের মাঝে শেয়ার করবো।

ফটোগ্রাফি -৩

এটি ঈদের অন্যতম একটা রেসিপি। আসলে আমরা যতই মিষ্টি খায় না কেন এই জদ্দা না হলে ঈদ মোটেও জমে না।আসলে ছোট থেকে বড় সবাই জদ্দা খেতে অনেক পছন্দ করে। আমার কাছে মনে হয় ঈদের সবচেয়ে প্রিয় খাবার হলো জদ্দা।

ফটোগ্রাফি -৪

এগুলো হচ্ছে রোস্ট। এই রোস্ট গুলো বাচ্চাদের অনেক পছন্দ। আসলে বাচ্চারা পোলাও এর সাথে রোস্ট অনেক পছন্দ করে । বিশেষ করে বাচ্চাদের রোস্ট না হলে মোটেই চলে না। তবে ঈদের ভিতরে রোস্ট গুলো অনেক মজার হয়।আসলে রোস্ট গুলো খেতে অনেক মজার।

ফটোগ্রাফি -৫

এই রেসিপি আপনার ভাইয়ের অনেক পছন্দ। এগুলো হলো সজনে দিয়ে ডাল রান্না রেসিপি। আসলে ডাল দিয়ে সজনে রান্না করলে অনেক মজা লাগে। আপনারা চাইলে এভাবে রান্না করে খেয়ে দেখবেন অনেক মজার হয়ে থাকে।

ফটোগ্রাফি -৬

এগুলো হলো চিতই পিঠা রেসিপি। আসলে চিতই পিঠা মাংস দিয়ে খেতে অনেক ভালো লাগে। ঈদের পরের দিন মাংস দিয়ে চিতই খেতে আমাদের বাড়ির সবাই পছন্দ করে।বাড়িতে মেহমান এসেছিল তাই চিতই পিঠা বানানো হয়েছে। মেহমানরা খেয়ে অনেক ভালো বলেছে। আসলে পিঠা গুলো দেখতে ও খেতে অনেক মজার।

ফটোগ্রাফি -৭

এই রেসিপি বাচ্চাদের অনেক পছন্দের। আসলে আমাদের গাছের আম গুলো ঝড়ে পড়ছে তাই বাচ্চারা ঢুকিয়ে এনেছিল। তারপর কেটে ধুয়ে রান্না করেছি। আসলে প্রথম রান্না করেছি তাই সবাই মিলে বেশ ভালো করে খেয়েছি। সত্যি অনেক মজার খাবার ছিল। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর



আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 2 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু লোভনীয় খাবারের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এত সুন্দর খাবার যদি একত্রিতভাবে চোখের সামনে চলে আসে তাহলে কি কোন ভাবে লোক সামলে থাকা। বিশেষ করে আপনার তৈরি করা লোভনীয় আমের রেসিপিটা দেখেই লোভ লেগে যাচ্ছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনি দারুন খাবারের ফটোগ্রাফি করেছেন। প্রথম ফটোগ্রাফিটা খুবই ভালো লাগে। পুরি সকালবেলা খেতে ভীষণ ভাল লাগে।সজনে দিয়ে সরিষা রান্নার রেসিপিটা আমার কাছে ভীষণ ভালো লাগে আর সব থেকে ভালো লাগে রোস্ট খেতে। আমের আচার গুলোও খেতে ভীষণ ভালো লাগে।দারুন ফটোগ্রাফি করেছেন খাবারের। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জি ভাইয়া আমের আচার গুলো অনেক মজার ছিল, ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আসলে ঈদ মানেই আনন্দ ৷ তবে তার পাশাপাশি একটু ব্যস্ততা থেকে যায় আত্মীয় কিংবা আনন্দটা উপভোগ করা ক্ষেত্রে ৷ যাই হোক ব্যস্ততার মাঝে চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন ৷ আপনার তোলা খাবারের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷

Posted using SteemPro Mobile

 2 months ago 

জি ভাইয়া খাবার গুলো অনেক লোভনীয় ছিল, ধন্যবাদ

 2 months ago 

ছোট ছোট আম দিয়ে তৈরি করা খাবারটি দেখে আমি তো প্রথমে বুঝতেই পারিনি আপু। তবে খাবারটা কিন্তু বেশ লোভনীয় লাগছে। এছাড়া অন্যান্য খাবারের ছবিগুলো বেশ আকর্ষণীয় লাগছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

ঠিক বলেছেন আপু যতই ব্যস্ত থাকি না কেন আমার বাংলা ব্লগে না আসলে ভালো লাগেনা ।আপনার রেসিপি গুলো আসলেই অনেক চমৎকার লাগছে। সবথেকে পুরিটা বেশি ভালো লেগেছে আপু । ধন্যবাদ আপু এত সুন্দর খাবারের ফটোগ্রাফি আমাদের শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

বেশ অনেকগুলো খাবারের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অসাধারণ সব বিভিন্ন খাবারের ফটোগ্রাফি গুলো দেখে আমার অনেক ভালো লেগেছে। অনেক অনেক খুশি হলাম আপনার রেসিপি গুলো দেখে।

 2 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার শেয়ার করা প্রতিটি খাবারের ফটোগ্রাফি দেখে বেশ লোভ লেগে গেল। বিশেষ করে খাবারের ফটোগ্রাফি দেখতে বেশ ভালো লাগে। তাছাড়া আপনি নিজের তৈরি খাবারের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। সজনে ডাটার রেসিপি গুলো দারুন হয়েছে। এছাড়াও মুরগির রোস্ট দেখে তো লোভ সামলানো যাচ্ছে না। পোলাও এর সাথে মুরগির রোস্ট খেতে খুবই মজার হয়। অনেক ধন্যবাদ আপু সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন।

 2 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপু।

আপনার প্রতিটি খাবারের ফটোগ্রাফি আমার কাছে অনেক প্রিয়। সবগুলো খাবারই অনেক ভালো লেগেছে আমার কাছ থেকে। এর মধ্যে সব থেকে বেশি মজার ছিল ছোট ছোট আমের ফটোগ্রাফিটা ধন্যবাদ।

 2 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপনি বেশ লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করছেন। আপনার খাবারের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যি জিভে জল আসলো।আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 64187.97
ETH 3476.17
USDT 1.00
SBD 2.49