অনেক দিন পর বাজার করার অনুভূতি

in আমার বাংলা ব্লগ21 days ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি ।

অনেক দিন পরে বাজার করার অনুভূতি

1000012851.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি বাজার করার অনুভূতি নেই। আসলে বর্তমান সব কিছুর যে হারে দাম বাজারে গেলে ভয় লাগে। তবে আপনার ভাই বাজার করে আনলে তখন বলি এগুলোর এতো দাম কেন। আসলে কাউকে বলা অনেক সহজ কিন্তু নিজে করতে গেলে অনেক কঠিন। কয়েক দিন আগে আপনার ভাইয়ের সাথে বাজারে গিয়েছিলাম। আপনার ভাই অন্য একটা কাজে গিয়ে আমাকে বললো তুমি সবজি যা কেনার নিজে পছন্দ করে কেন।আমি কিনলে শুধু বল ভালো হয়নি।তাই সে অন্য কাজে চলে গেল আমাকে সবজি কিনতে দিয়ে। আমাদের এই বাজারে সবজির অনেক দাম তবে সবজি গুলো অনেক ভালো। সব সময় তরতাজা সবজি পাওয়া যায়। আসলে দাম হলেও ভালো জিনিস নিতে পারলে অনেক ভালো লাগে। যাইহোক তাহলে চলুন শুরু করে আজকের পোস্ট।

1000012851.jpg

1000012850.jpg

1000012871.jpg

প্রথমে আমি বাজারের ভিতরে ঢুকলাম। আসলে বাজার তো অনেক বড়। আমি এক পাশ থেকে সব কিছু দেখা শুরু করলাম। আগে বাজার ঘুরে দেখলাম। সত্যি বলতে আমরা মহিলারা একটা জিনিস সহজে কিনতে চায় না। আসলে আমরা একই জিনিস কিনতে বেশ কিছু দোকান ঘুরি।আসলে আমরা ভাবি অন্য দোকানে হয়তো দাম কিছুটা কম হবে।এবারো তার ব্যতিক্রম হয়নি।কয়েকটি দিন ধরেই শুনছিলাম কাঁচামরিচের দাম দুইশত টাকা কেজি যদি ও অন্য কিছুর চেয়ে আমার কাঁচামরিচ কম লাগে। আসলে বাচ্চারা তেমন ঝাল খায় না।তারপর যখন মরিচ কিনতে গেলাম তখন দেখলাম দুইশত চল্লিশ টাকা কেজি। আসলে প্রথম এক দোকানদার দুইশত টাকা কেজি দিয়েছিল আমি ভাবলাম আর একটু কমে পাওয়া যায় যদি। অবশেষে ২৪০ টাকা কেজি আনতে হলো।সত্যি বলতে ২০০ টাকায় কিনিনি অবশেষে ৪০ টাকা বেশি দিয়ে কিনতে হলো।

1000012846.jpg

1000012867.jpg

1000012865.jpg

তারপর অন্য কিছু সবজি দেখলাম। অনেক দিন বরবটি কিনা হয়নি তাই কিছু বরবটি কিনলাম। আসলে সবজি যায় হোক আদা, রসুন ও পিঁয়াজের অনেক দাম। তবে পিঁয়াজ এখন দাম যাইহোক আমরা সিজনে একেবারে কিনে রাখি এবারো কিনেছি ২০০০ টাকা মণ।তাই আর পিঁয়াজ কেনা হলো না।তবে আদা ও রসুন আগের থেকে অনেক দাম বেড়েছে। দাম নিয়ে আর কিছুই বলার নেই। যেহেতু মাছ, মাংস খেতে হয় তাই আদা রসুন কিনতেই হবে। তারপর এক কেজি করে আদা রসুন কিনলাম।

1000012841.jpg

1000012857.jpg

তারপর আরো কিছু দোকান দেখলাম। আসলে এক দোকানদার যা বলে সব দোকানে প্রায় একই দাম। শুধু দুই এক দোকানে একটু ব্যবধান। যাইহোক তারপর আমি কিছু পটল, করলা, বেগুন কিনলাম। আসলে বর্তমান বেগুনের দাম যেমন তেমনি বেগুনে অনেক পোকা।তারপর আপনাদের ভাইকে ফোন দিয়ে বললাম আমার কেনা শেষ চলে যাব কিন্তু আপনার ভাই আসতে আরে একটু সময় লাগবে। তাই আমি আরো কিছু দোকান দেখলাম আর ফটোগ্রাফি করে নিলাম।

1000012856.jpg

1000012844.jpg

1000012841.jpg

তারপর ঘুরতে ঘুরতে সামনে পড়লো লেবু। আসলে এই গরমে এক গ্লাস লেবুর শরবত হলে আর কিছুই লাগে না। যদিও আমাদের গাছে লেবু রয়েছে তবে এখন ছোট কয়েক দিন পরে আবার খাওয়া যাবে।তারপর কিছু লেবু কেনা হলো।সামনে এমন তাজা সবজি ঝিঙে দেখলাম তবে ঝিঙে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমি কিছু ঝিঙে কিনলাম। তারপর আপনার ভাই এলো তখন বললাম কয় টাকার বাজার করেছি। তারপর টাকার কথা শোনে আপনার ভাই বললো আমার কাছে শুধু হিসাব নেয়, মাঝে মাঝে নিজে বাজার করলে বুঝা যায়। সত্যি নিজে করলে সব বুঝা যায়। যাইহোক তারপর দাম হলে সবজি গুলো অনেক ভালো ছিল। আসলে অনেক সময় টাকা হলেও ভালো জিনিস পাওয়া যায় না, সবজি গুলো ভালো এটাই অনেক। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

1000000176.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 21 days ago 

বাজার করা নিয়ে সুন্দর একটি পোস্ট দিয়েছেন আপু। আসলে মাঝে মধ্যে বাজার করার অভিজ্ঞতা নিতে হয়।আমাকেও মাঝে মধ্যে বাজার করতে হয়। বর্তমানে কাচামরিচের দাম একটু বেশি। অন্যান্য সব্জির দাম আগের মতই আছে।একবারে পিয়াজ কিনে রেখে ভালই করেছেন।বাজারে এখন ৮০ টাকা কেজির নীচে পিয়াজ নেই। বাজারের সব্জি দোকানের ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 20 days ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য

 21 days ago 

আপু বেশি টাকা দিয়ে আমরা যখন কোন কিছু নেই তারপর যদি জিনিসটা ভালো হয় তাহলে খুবই ভালো লাগে। কিন্তু অনেক সময় বেশি টাকা দিয়ে কিছু কিনে ভালো না হলে খুবই খারাপ লাগে। আপনি আর ভাইয়া বাজারে গিয়েছিলেন সেখানে ভাইয়া অন্য কাজে যায় আর আপনি বাজার করেছেন যেনে খুব ভালো লাগলো। তবে এটা আপনি একদমই ঠিক বলেছেন যে গরম পড়ছে এই গরমে লেবুর শরবত খেলে আমাদের শরীর বেশ ভালো থাকে। বাজার করার এরকম সুন্দর একটি অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 20 days ago 

জি আপু টাকা নিলে ও জিনিসটা ভালো হলে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

আসলে এতদিন পর আপনি যেহেতু বাজারে গেছেন তাই বাজার সম্পর্কে আপনার কোন ধারনা ছিল না। কারণ প্রতিনিয়ত যে হারে প্রতিটা জিনিসের দাম বৃদ্ধি পাচ্ছে তা সত্যিই বলার ভাষা নেই। যেহেতু আমি প্রায়ই বাজারে যাই তাই আমি বুঝতে পারি যে কোন জিনিসটার দাম কতটা বৃদ্ধি পেয়েছে এই কয়দিনের মধ্যে। আসলে এখন বাজার করতে গেলে পকেট খালি হয়ে যাবে কিন্তু ব্যাগ কখনো ভরবে না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য। হয়তোবা এটি সুন্দর অনুভূতি নয়।

 20 days ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রায় বাজারে গেলে বোঝা যায় জিনিসপত্রের দাম হঠাৎ করে গেলে মনে হয় আরো বেশি দাম।ধন্যবাদ ভাইয়া

 21 days ago 

বাজার করতে আমার ভিষণ রকমের ভালো লাগে। এমন তাজা তাজা শাক সবজি দেখলে ইচ্ছে করে সব নিয়ে নেই একদম। কিন্তু কি আর করার বাজার না যেনও আগুন। ভালোই হয়েছে ভাইয়ার সাথে গিয়েছেন।আর নিজের পছন্দ মতো সব সবজি নিতে পারছেন।এক হাজার টাকা দিয়ে সবজি নিলেও মনে হয় হয়নি নেওয়া। যে পরিমাণে সব কিছুর দাম বেড়েছে। যাক আপু অনেক ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপু।

 20 days ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

অনেকদিন পর বাজারে কেনাকাটা করতে গেছেন এবং সেই জায়গার বেশ সুন্দর সুন্দর ফটো ধারণ করে আমাদের মাঝে দেখানোর চেষ্টা করেছেন। অনেক অনেক ভালো লাগলো আপনার যে কেনাকাটার মুহূর্ত দেখতে পেরে। বেশ দারুণভাবে কেনাকাটার মুহূর্ত শেয়ার করেছেন আপু।

 20 days ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 21 days ago 

সঠিক বলছেন দাম বেশি হলেও যদি ভালো জিনিস পাওয়া যায় তাহলে ভালো লাগে। আর ভাইয়া তো আপনাকে পাঠালো সবজি কেনার জন্য। একদম ঠিক বলছেন যদি নিজে কিনতে পারি তাহলে ভালোভাবে কিনতে পারি। আর উনারা কিনলে সামনে যা পাই তা নিয়ে চলে আসে। সেই সবজি আমাদের আর পছন্দ হয় না। আর বাজারের জিনিসগুলো অনেক দাম বর্তমান সময়ে। যাক কি আর করার দাম হলেও আমাদেরকে কিনে খাইতে হবে। অনেক ভালো লাগলো আপনার কেনাকাটার মুহূর্তটি পড়ে।

 20 days ago 

আসলে আপু দাম হলেও জিনিস গুলো ভালো হলেই ভালো লাগে, ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

আপু আপনি ঠিকই বলেছেন, টাটকা টাটকা তরতাজা সবজিগুলোর একটু দাম বেশি নিলেও সবজিগুলো যদি ভালো হয়, তাহলে খুব ভালো লাগে। আর হ্যাঁ আপু, এখনকার সময় বেগুনের দাম বেশি হলেও, বেগুনে কিন্তু পোকার অভাব নেই। আর মরিচ যত ঝাল, দামেও ততটাই ঝাল বেড়ে গেছে হাহাহা। যাইহোক আপু, অনেকদিন পর বাজার করতে গিয়ে, বাজার করা নিয়ে আপনার অনুভূতিটুকু প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 19 days ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 16 days ago 

শুধু মহিলারা না আপু, পুরুষরাও একটা জিনিস কিনতে গেলে এখন দশ দোকান ঘুরে দেখে। তবে বাংলাদেশে এখনো কাঁচা মরিচের দাম এত বেশি কেন আপু? যাইহোক, আপনার বাজার করার অভিজ্ঞতা পড়ে অনেক বেশি ভালো লাগলো। তাছাড়া, আপনারা এই কাজটা একেবারেই ঠিক করেছিলেন, একবারে পেঁয়াজ কিনে রেখে। আমাদের এখানেও এখন পেঁয়াজের অনেক দাম ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36