রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি

1000009804.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি রঙিন কাগজের তৈরি খরগোশ নিয়ে। আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে দেখতে ও করতে অনেক ভালো লাগে। তবে সময়ের অভাবে তেমন করতে পারি না অনেক দিন হলে রঙিন কাগজ নিয়ে বসা হয় না। আজ সকাল থেকে বৃষ্টি হচ্ছে তাই বাইরে কাজ থাকলেও করতে পারিনি। তাই সকাল সকাল বসলাম রঙিন কাগজ নিয়ে। আসলে রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। তবে সম্পূর্ণ তৈরি হবার পরে দেখতে অনেক ভালো লাগে।আর রঙিন কাগজের জিনিস গুলো বাচ্চারা পেলে অনেক খুশি হয়। তবে খুশি হয় ঠিক কিন্তু বেশি সময় রাখতে পারে না হা হা হা। যাইহোক তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000000391.png

1000009760.jpg
১.রঙিন কাগজ দুই ধরনের
২.আঠা
৩.কাঁচি
৪.মার্কার

প্রস্তুতি প্রণালী

ধাপ-১

1000009805.jpg
প্রথম সাদা রঙিন কাগজ নিয়েছে তারপর এভাবে বৃত্ত এঁকে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-২

1000009806.jpg
তারপর মাঝ খান থেকে ভাজ করে কেটে নিয়েছে। তারপর এক ভাজ কেটে নিয়েছি।

ধাপ-৩

1000009807.jpg

তারপর মাঝ খান থেকে আবার ভাজ করে আঠা লাগিয়ে দিয়েছি।

ধাপ-৪

1000009808.jpg

তারপর আর একটু রঙিন কাগজ নিয়ে ভাজ করে কাচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-৫

1000009809.jpg
এখন আরো রঙিন কাগজ নিয়ে খরগোশের নাক,কান, গোফ ইত্যাদি বানিয়ে নিয়েছি। তারপর আঠা লাগিয়ে দিয়েছি।

ধাপ-৭

1000009810.jpg
এখন খরগোশের সাথে নাক, গোফ লাগিয়ে দেব। তারপর কান লাগিয়ে দেব।

ধাপ-৮

1000009811.jpg

এখন মার্কার দিয়ে চোখ আঁকিয়ে নেব।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর



আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 5 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন। খরগোশটা দেখতে খুব সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 5 months ago 

আপনার জন্য ও শুভকামনা রইল আপু, ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

বাহ্ দারুন তো আপু। আপনি তো দেখছি রঙিন কাগজ দিয়ে বেশ দারুন একটি খরগোস তৈরি করে ফেলেছেন। আপনার তৈরি করা রঙিন কাগজের খরগোসটি দেখতে কিন্ত বেশ দারুন লাগছে। এক কথায় অসাধারণ। ধন্যবাদ এমন সুন্দর করে রঙিন কাগজ দিয়ে খরগোস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য

 5 months ago 

আসলে রঙিন কাগজ দিয়ে কত কে তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয় । চেষ্টা কখনো বিফলে যায় না যে কোন কাজে নিজের আত্মবিশ্বাস দিয়ে করলে সেই কাজ অনেক সুন্দর হয়। আজকে খুবই সুন্দর খরগোশ আকৃতি দিয়েছেন রঙিন কাগজ দিয়ে দারুন হয়েছে। এই ধরনের কাজ আমার কাছে খুবই ভালো লাগে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

বাহ আপু আমি তো রঙ্গিন কাগজ দিয়ে খরগোশের দারুন একটি ডিজাইন তৈরি করেছেন। আসলে আপনি ঠিকই বলেছেন এ জাতীয় ডিজাইনগুলো কাগজ দিয়ে তৈরি করতে সময় এবং ধৈর্য দুটোরই প্রয়োজন হয়। আর বাচ্চারা আসলেই এই জাতীয় জিনিসগুলো পেলে অনেক বেশি খুশি হয় কিন্তু তারা বেশিক্ষণ থাকতে পারে না। কারণ তারা এগুলো নিয়ে অনেক বেশি তাড়াহুড়ো করে। আপনার তৈরি করা খরগোশের ডিজাইনটি আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। বরাবরই আপনি খুব সুন্দর সুন্দর ডিজাইন তৈরি করে থাকেন রঙ্গিন কাগজ দিয়ে। আশা করি পরবর্তীতে আরো নতুন ডিজাইন আপনার মাধ্যমে আমরা দেখতে পারব।

 5 months ago 

জি ভাইয়া বাচ্চারা এগুলো পেলে অনেক খুশি হয়, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

অনেকদিন পরে আপনি আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করে শেয়ার করেছেন জেনে ভালো লাগলো। আসলেই গতকাল থেকে আজ সকাল অব্দি আমাদের এদিকেও প্রচুর বৃষ্টি হয়েছে। যাইহোক চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করে শেয়ার করেছেন এ ধরনের খরগোশ তৈরি করতে আসলেই অনেক বেশি সময়ের প্রয়োজন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাইয়া বৃষ্টির জন্যই সময় পেয়েছে ধন্যবাদ আপনাকে

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর খরগোশ তৈরি করেছেন। আপনার এই খরগোশ তৈরি করার ধাপগুলো দেখে আমিও শিখে নিলাম। কারণ খরগোশটি আমার খুবই ভালো লেগেছে। তাই পরবর্তীতে তৈরি করব।

 5 months ago 

জ্বি ভাইয়া ধাপ গুলো অনুসরণ করে সে কেউ তৈরি করতে পারবে ধন্যবাদ।

 5 months ago 

আপু আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন।রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি এই ধরনের পোস্ট এতে আমার অনেক বেশি ভালো লাগে আর আপনার প্রতিটি ধাপ অসাধারণভাবে তৈরি করে উপস্থাপনা করেছেন।

 5 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি। আপনার তৈরি খরগোয় দেখে মনে হচ্ছে আমার কাছে সত্যিকারের খরগোশ বসে আছে। সত্যি আপনার তৈরি খরগোশ দেখতে আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। প্রত্যেকটি স্টেপ ধৈর্য সহকারে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেকদিন আগে আমি খরগোশ তৈরি করেছিলাম। আজকে আপনার খরগোশ তৈরি করা দেখে সেই দিনে কথা মনে পড়ে গেল। তবে আপনার খরগোশটি অনেক সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর হয়েছে জেনে সত্যি অনেক ভালো লাগলো আপু, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41