রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি

in আমার বাংলা ব্লগ24 days ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আজকের পোস্ট ।

রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি

1000015216.jpg

1000015104.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি একটা রঙিন কাগজের জিনিস নিয়ে। রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে ও তৈরি করতে আমার কাছে ভালো লাগে। তবে সময়ের অভাবে সব সময় তৈরি করা হয় না। তাই যখন একটু সময় পায় তখন রঙিন কাগজের জিনিস তৈরি করতে কখনো মিস করি না। বেশ কিছু দিন আগে রঙিন কাগজের খরগোশ তৈরি করেছিলাম। খরগোশটি দেখতে বেশ কিউট লেগেছে। কালো কলম দিয়ে খরগোশের একটু চোখ মুখ আঁকার পরে বেশ ভালো লেগেছিল। তারপর আমার মেয়ে আবার লিপস্টিক দিয়েছে।প্রথমে আমি রাগ করেছিলাম কিন্তু পরবর্তীতে ভাবলাম বাচ্চা মানুষ দিয়েছে বেশ ভালোই লেগেছে। যাইহোক তারপর দুজনে বসে খরগোশ নিয়ে খেলা করছে আর সাজিয়েছে। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

প্রয়োজনীয় উপকরণ

1000015063.jpg

১.রঙিন কাগজ
২.কলম
৩.পেন্সিল
৪.আঠা
৫.স্কেল
৬.কাঁচি

ধাপ-১

1000015334.jpg
প্রথমে আমি রঙিন কাগজ নিয়েছি।তারপর কোণা করে ভাজ করে নিয়েছি। বাড়তি অংশ কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-২

1000015335.jpg

এখন কাগজটিকে চিত্রের মতো করে কয়েকবার বার ভাজ করে নিয়েছি। তারপর ভাজ খুলে খরগোশের শরীর বানিয়েছি।

ধাপ-৩

1000015074.jpg1000015075.jpg

এখন একটা সাদা কাগজ নিয়েছি।তারপর পেন্সিল দিয়ে বৃত্ত একে নিয়েছি। তারপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-৪

1000015342.jpg
এখন রঙিন ও সাদা কাগজনিয়ে চিত্রের মতো করে দাগ দিয়ে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-৫

1000015343.jpg

তারপর খরগোশের মাথায় কলম দিয়ে চিত্রের মতো এঁকে নিয়েছি।এখন দুই ধরনের কাগজ আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-৬

1000015086.jpg1000015085.jpg

এখন খরগোশের কান আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-৭

1000015216.jpg

এখন খরগোশের বডির সাথে মাথা লাগিয়ে দিয়েছি। সত্যি অনেক ভালো লেগেছিল। আমার মেয়ের তো অনেক পছন্দ। আশাকরি আপনাদের কাছে ভালো লগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

1000000176.gif

নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 24 days ago 

আপনার মত আমার কাছেও রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানাতেও ভালো লাগে। তার পাশাপাশি দেখতেও ভালো লাগে। আজ আপনার রঙিন কাগজের খরগোশটি দেখেও কিন্তু ভালো লেগেছে। খুব সুন্দর করে ধাপগুলো তুলে ধরেছেন। আশা করি এরকম আরো ভালো ভালো কিছু আগামীতে আপনার কাছ থেকে আমরা দেখতে পাবো।

 21 days ago 

অবশ্যই আপু সামনে আরো ভালো কিছু করার চেষ্টা করব, ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 24 days ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে ভালোই লাগে। আমি মাঝে মাঝে সময় পেলে তৈরি করি। আপু আপনি খরগোশ তৈরি করেছেন আর খরগোশ তৈরি করার প্রক্রিয়া তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 21 days ago 

ধন্যবাদ আপনাকে গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 24 days ago 

রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর করে আপনি খরগোশ তৈরি করলেন। সবচেয়ে বেশি আপনার তৈরি করা খরগোশের হাসি মুখটা দেখে অনেক ভালো লাগলো। চোখ মুখ এ গেছেন খরগোশটা দেখে বেশ হাসি পেল। কারণ বাজে বাজে এই ধরনের খরগোশ তৈরি করতে একটু সুন্দরভাবে তৈরি করতে হয়। যাইহোক আপনার তৈরি করা খরগোশ আমার কাছে অনেক ভালো লাগলো।

 21 days ago 

আসলে আপনি যতটা বাজে ভাবছেন ততটা বাজে নয়,ধন্যবাদ আপু।

 24 days ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে একটি খরগোশ তৈরি করেছেন আপু। খরগোশ টি দেখতে বেশ ভালোই লাগছে। তবে খরগোশের চোখ মুখটা দেখে মনে হচ্ছে সে যেন একটু অসুস্থ হি হি হি। যাইহোক ভালো লাগলো আপু ধন্যবাদ।

 21 days ago 

ধন্যবাদ আপু

 24 days ago 

খরগোশের কান গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। মুখের অংশটা আরেকটু ভালো হলে দেখতে আরো বেশি সুন্দর হতো আপু। তবে আপনার প্রচেষ্টা দেখে ভালো লাগলো। আশা করছি প্রচেষ্টা আপনাকে সফলতা এনে দিবে। ধন্যবাদ আপনাকে আপু।

 21 days ago 

অবশ্যই আপু প্রচেষ্টা সফলতা এনে দেবে,ধন্যবাদ আপু।

 24 days ago 

খুব সুন্দর একটি খরগোশ তৈরি করে নিলেন আপনি রঙিন কাগজ দিয়ে। সবচেয়ে বেশি কষ্টের কখন হয় জানেন আপু? যখন কোন কিছু তৈরি করতে গেলে বাচ্চারা বাড়তি একটা কিছু করে দেই। যাক লিপস্টিক দিয়ে দিলেও দেখতে সুন্দর হয়েছে হা হা হা। সময় করে যদি এ ধরনের রঙিন কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করা থাকে তাহলে পরবর্তীতে শেয়ার করতে অনেক সুবিধা হয়।

 22 days ago 

সত্যি আপু বাচ্চারা অনেক ঝামেলা করে মাঝেমধ্যে কাজ করতে বসলে।ধন্যবাদ আপু।

 23 days ago 

আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি খরগোশ তৈরি করছেন। খরগোশের কান গুলো দেখতে দারুণ লাগতেছে আপু।আপনি সুন্দর ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 22 days ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 22 days ago 

হাহাহাহা খরগোশ কে সাজিয়ে দিয়েছে আপনার মেয়ে লিপিষ্টিক দিয়ে বেশ ভালোই লাগছে কিন্তুু।রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর খরগোশ বানিয়েছেন আপু।ধাপে ধাপে খরগোশ তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

ধন্যবাদ আপু সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64308.31
ETH 2810.43
USDT 1.00
SBD 2.65