জেনারেল রাইটিং :-সরল সহজ মানুষ

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি ।

জেনারেল রাইটিং :-সরল সহজ মানুষ

1000015145.jpg

Source

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আমি সব সময় চেষ্টা করি সপ্তাহে একটি করে জেনারেল রাইটিং লেখার জন্য। সেই চেষ্টা থেকে আজ ও এসেছি একটি জেনারেল রাইটিং লেখা নিয়ে। সত্যি বলতে আমাদের দেশে বর্তমানে যা হচ্ছে আমার মনে হয় ৭১ সালের যুদ্ধের চেয়ে ও ভয়ানক।যদিও একাত্তরের মুক্তিযুদ্ধে কথা শুনেছি কিন্তু এখন দেখছি। তবে আমাদের দেশ গণতান্ত্রিক একটা দেশ কিন্তু দেশটাকে আওয়ামী লীগ সরকার একনায়ক তান্ত্রিক বানিয়েছে। আসলে আজ কয়েক দিন ধরে আমার পরিবারের খোঁজ খবর না নিতে পেরে সত্যি অনেক কষ্টে ছিলাম। প্রতি মূহুর্তে যেন মনে হতো কখন সবাইকে বলবো সবাই কেমন আছেন? আসলে আমার বাংলা ব্লগে জয়েন হবার পরে থেকে কখনো এমন হয়নি তাই প্রতিটি মূহুর্ত যে কিভাবে কেটেছে তা হয়তো আপনাদের বলে বুঝানো সম্ভব নয়। যাইহোক আবার আপনাদের সবাইকে পেয়েছি এটাই অনেক। দোয়াকরি আর কখনো যেন এমন হয় না। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

আসলে আমাদের সমাজে সহজ সরল মানুষের কোন দাম নেই। আমার মনে হয় যে যতটা সহজ সরল তার অসম্মান আমরা বেশি করে করি।তবে সৃষ্টিকর্তা কখনো কাউকে ঠকান বলে আমার মনে হয় না।যাইহোক মূল কথায় আসি। আজিম ও রহিজ দুই জন সৎ ভাই। আজিম ঢাকায় অনেক বড় ব্যবসা করে আর রহিজ গ্রামে কৃষি কাজ করে। তবে তাদের একটা বোন ছিল মারা গিয়েছে তার একজন সন্তান আছে। রহিজের একটা মেয়ে আর আজিমের এক ছেলে এক মেয়ে।যাইহোক আজিম তার ছেলেমেয়েদের ছোট সময় ঢাকায় নিয়ে গিয়েছে। এখন তার ছেলে মেয়েরা অনেক বড় হয়েছে তাই গ্রামে এসেছে ছোট ভাই রহিজের কাছে।

রহিজ তো বড় ভাইকে দেখে অনেক খুশি। সামনে ছিল কোরবানির ঈদ। রহিজ ভেবেছিলাম হয়তো তাদের সাথে ঈদ করবে।কিন্তু আসলে তারা এসেছে জমি ভাগ করতে। তার রহিজকে আজিম বললো আমার সব জমি তুই বুঝিয়ে দে।তখন রহিজ বলল ঠিক আছে আমি সব সমান ভাগ করে দেব।কিন্তু আজিমের বউ বলল না মেম্বার চেয়ারম্যান দিয়ে ভাগ করতে হবে।তখন রহিজ বললো আসলে ভাইয়া আমি সব সমান করে ভাগ করবো তাতে মেম্বার চেয়ারম্যানের দরকার কি।তারপর রহিজ চেয়ারম্যান মেম্বার ঢেকে তাদের জমিজমা ভাগাভাগি করলো। তারপর আজিমকে রহিজ ১২ লক্ষ টাকা দিল।

আজিমের ছেলে আবার রহিজের মেয়েকে অনেক পছন্দ করে কিন্তু আজিমের স্ত্রী কখনো সেটা মেনে নেবে না। আসলে আজিমের স্ত্রী অনেক অহংকারী মহিলা। সত্যি অহংকার পতনের মূল। তারপর আজিম টাকা নিয়ে ঢাকায় চলে গেল কিছু দিন পরে আজিম অনেক টাকা পয়সার অভাবে পড়লো।আসলে আজিম অনেক ঋণ ছিল । তারপর রহিজ খবর পেয়ে টাকা নিয়ে ভাইকে উদ্ধার করলো।আসলে রহিজ তার সব কিছু বিক্রি করে দিয়ে ভাইকে বাঁচালো কিন্তু আজিম তাদের সাথে অনেক খারাপ ব্যবহার করেছে। রহিজের এমন উদারতার দেখে আজিম মুগ্ধ। যাইহোক অবশেষে আজিম রহিজের কাছে ক্ষমা চাইলো।তারপর রহিজ মেয়েকে নিয়ে চলে আসবে তখন আজিম বললো ভাই তুই তো সব সময় দিয়েই গেলি এখন আর একটা জিনিস দে।তখন রহিজ বললো আমার কাছে দেবার আর কিছুই নেই। তখন আজিম বললো আছে আগে কথা দে তারপর বলছি।তখন রহিজ কথা দিল আজিম বললো তোর মেয়েকে আমার ছেলের জন্য দে।তারপর রহিজ ভাইয়ের ছেলের সাথে মেয়েকে বিয়ে দিয়ে তাদের সাথে রয়ে গেল।সত্যি এমন ঘটনা আগে অনেক সিনামায় দেখতাম কিন্তু এখন বাস্তবে হয়।ঘটনাটি আমাদের অতি আপনজনের সাথে ঘটেছে । আসলে সরল সহজ পেয়ে কাউকে কটু কথা বলা সত্যি আমাদের উচিত নয়। আশাকরি আমার লেখাটি আপনাদের কাছে ভালো লাগবে।

1000000176.gif

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 13 hours ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন আমাদের সমাজে সহজ সরল মানুষের কোন দাম নেই। আজ আপনি খুব সুন্দর একটি বিষয় আমাদের মাঝে তুলে ধরেছেন। আমাদের সমাজে সহজ সরল মানুষকে আমরা অসম্মান বেশি করি।সহজ সরল মানুষকে বোকা ভেবে অনেক কথাই বলি তাদেরকে। তারা কিন্তু বোকা না তারা নিতান্তই ভালো মানুষ।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি বিষয় আজ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 13 minutes ago 

জিয়া আপু সহজ সরল মানুষগুলো নিত্যান্তই ভালো মানুষ, ধন্যবাদ আপু পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68221.63
ETH 3277.70
USDT 1.00
SBD 2.66