ক্লে দিয়ে $puss তৈরি

in আমার বাংলা ব্লগ15 days ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও জানিয়ে শুরু করছি আজকের পোস্ট ।

ক্লে দিয়ে $puss তৈরি

1000016897.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আমাদের কমিউনিটি প্রথম কয়েন $puss। ইতিমধ্যে আমরা সবাই $puss সম্পর্কে জানি।সত্যি $puss কয়েক দিনের মধ্যে সবার জনপ্রিয় হয়ে উঠেছে। আমরা সবাই যদি কিছু কিছু $puss হোল্ড করে রাখি তাহলে হয়তো ভবিষ্যতে আমাদের সবার অনেক উপকারে আসবে। যাইহোক ক্লের তৈরি জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে তাই তো সপ্তাহে একটি করে ক্লের তৈরি জিনিস শেয়ার করার চেষ্টা করি। আজ ক্লে দিয়ে আমাদের কমিউনিটির প্রথম $puss কয়েন তৈরি করার চেষ্টা করেছি।তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

1000000391.png

1000016836.jpg

১.কয়েক ধরনের ক্লে
২. ক্লের কাঠি গুলো

প্রস্তুত প্রণালী

প্রথমে আমি ইট কালারের ক্লে নিয়েছি। তারপর একটু বের করে গোল করে নিয়েছি।


তারপর একই ধরনের আর একটু ক্লে দিয়ে $puss এর দুটি কান বানিয়ে নিয়েছি। তারপর ক্লের সাথে লাগিয়ে দিয়েছি।


এখন কাল ও সাদা ক্লে নিয়েছি $puss এর চোখ বানানোর জন্য।


তারপর চোখ বানিয়ে নিয়েছি। এখন $puss এর সাথে লাগিয়ে দিয়েছি।

তারপর আর একটু ক্লে নিয়ে $puss এর নাক, কান বানিয়ে নিয়েছি। তারপর $puss এর মুখমন্ডলের সাথে লাগিয়ে দিয়েছি।


এখন ক্রিম কালারের ক্লে নিয়েছি। তারপর গোল করে নিয়েছি।


আবার ক্লেকে লম্বা করে নিয়ে চিত্রের মতো করে নিয়েছি।


এখন ইট কালারের আর একটু ক্লে নিয়েছি। তারপর ক্লের চাকু দিয়ে $puss এর পা বানিয়ে নিয়েছি।


$puss এর পায়ের সাথে ক্রিম কালারের অংশ লাগিয়ে দিলাম।

এখন আবার ইট কালারের ক্লে নিয়েছি। তারপর চিত্রের মতো করে $puss এর পা বানিয়ে নিয়েছি।

এখন কাল রঙের ক্লে নিয়েছি। তারপর চিত্রের মতো করে টুপি তৈরি করে $puss এর সাথে লাগিয়ে দিয়েছি।

1000016896.jpg
এখন সাদা রঙের ক্লে নিয়েছি, তারপর পুসর লেজ বানিয়ে লাগিয়ে দিয়েছে। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার
পুস তৈরি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



1000000176.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

1 место !!! Забавные подделки !!!

 15 days ago 

ক্লে দিয়ে চমৎকার সুন্দর করে পুস বানিয়েছেন আপু।বেশ সুন্দর লাগছে আপনার বানানো পুস টি।ধাপে ধাপে ক্লে দিয়ে পুস তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে পুস তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জবাব।

 14 days ago 

ধন্যবাদ আপনাকে পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 15 days ago 

আপু আপনি ক্লে দিয়ে খুব সুন্দর ও কিউট একটি $puss বানিয়েছেন। আপনার এই ডাই আমার কাছে অনেক ভালো লেগেছে। ক্লে দিয়ে বানানো জিনিস সত্যি দেখতে খুব সুন্দর লাগে। ঠিক বলেছেন আপু আমরা সবাই যদি কিছু কিছু $puss হোল্ড করে রাখি তাহলে হয়তো ভবিষ্যতে আমাদের সবার অনেক উপকারে আসবে। ধন্যবাদ আপু এত সুন্দর ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 14 days ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 15 days ago 

ক্লে ব্যবহার করে দারুন PUSS তৈরি করেছেন আপু। দেখে ভীষণ ভালো লাগছে। আমার কাছে তো সব থেকে বেশি ভালো লাগলো টুপি দেখতে। অনেক সুন্দর ভাবে আপনি ডাই সম্পন্ন করেছেন আপু। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 14 days ago 

আপু প্রশংসানীয় মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 15 days ago 

ক্লে দিয়ে $puss তৈরি করেছেন দেখে খুবই ভালো লেগেছে আপু। দেখতে কিন্তু বেশ কিউট হয়েছে। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি এই প্রজেক্ট তৈরি করেছেন। অসাধারণ হয়েছে দেখতে।

 14 days ago 

ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 15 days ago 

ক্লে ব্যবহার করে যে কোন ধরনের জিনিস পত্র তৈরি করলে অনেক বেশি সুন্দর লাগে। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে ক্লে দিয়ে $puss তৈরি করেছেন। আপনার হাতে তৈরি করা পুস দেখতে অসাধারন লাগছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে পুস তৈরি করেছেন। বেশ ভালো লাগলো আপু।

 14 days ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 12 days ago 

পুস চমৎকার সুন্দর হয়েছে। পুস ক্লে দিয়ে চমৎকার। বানিয়েছেন আপনি।ক্লে দিয়ে যে কোন কিছু বানালে খুব ভালো লাগে দেখতে।ক্লে টি দেখতে চমৎকার সুন্দর হয়েছে। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে ক্লে বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ক্লে পুসটি বানানো পদ্ধতি চমৎকার ভাবে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 11 days ago 

বাহ্ ক্লে দিয়ে অনেক সুন্দর একটি $puss তৈরি করেছেন। খুবই সুন্দর লাগছে দেখতে।অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ডাইপোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64721.74
ETH 2633.86
USDT 1.00
SBD 2.82