কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও জানিয়ে শুরু করছি আজকের পোস্ট ।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে তাই ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে কখনো মিস করি না।আসলে রেনডম ফটোগ্রাফি এর মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পাই। আর ফটোগ্রাফি করা একটা আর্ট।আসলে আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন।যদিও তাদের মত পারি না তবে চেষ্টা করে যাচ্ছি আরকি। আজ বেশ কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে এসেছি। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

এগুলো হচ্ছে দেশি মুরগির ডিম। দেশি মুরগীর ডিমে পুষ্টি অনেক। আমার কিছু হাঁস মুরগী ছিল। কিন্তু দুঃখের বিষয় হাঁস গুলো এবার মারা গিয়েছে। আর কয়েকটি জবাই করেছি।আর এগুলো হলো আমার মুরগির ডিম। আসলে বাচ্চাদের প্রতি নিয়ত এই ডিম গুলো খাওয়ানোর চেষ্টা করি।সত্যি মুরগির ডিমে অনেক পুষ্টি।

ফটোগ্রাফি -২

এগুলো গুলো হলো আমার পালিত মুরগির বাচ্চা। আসলে নিজে পালন করে খাওয়ার মজাই আলাদা। সত্যি বলতে মুরগি পালন করতে অনেক ভালো লাগে তবে মাঝে মাঝে অসুখ হলে যখন মারা যায় তখন সত্যি অনেক খারাপ লাগে। একবার ভাবি পালন করা ছেড়ে দেব কিন্তু আবার ভাবি নিজের হাতের জিনিস খাওয়ার আনন্দ অনেক ।

ফটোগ্রাফি -৩

.

এগুলো হচ্ছে ইলিশ মাছ ভাজা। আসলে দেশের মানুষ ইলিশ কিভাবে খাবে যেমন দাম তেমন পাওয়া যেতে না।তবে এবার ইলিশের দাম বেশি হলেও পাওয়া যাবে।যাইহোক এই ইলিশ মাছ গুলো একটু ছোট সাইজের ছিল তাই পিঁয়াজ দিয়ে ভেজে নিয়েছি। সত্যি খেতে অনেক মজার হয়েছিল।আসলে ইলিশ খেতে অনেক মজা।

ফটোগ্রাফি -৪

এটি হচ্ছে চালকুমড়ার পাতা দিয়ে ভেদা রান্নার রেসিপি। আসলে সরিষা দিয়ে এই ভেদা রান্না করলে খেতে অনেক মজা লাগে। তাই তো কয়েক দিন আগে রান্না করেছিলাম খেতে অনেক ভালো লেগেছিল। সত্যি মাঝে মাঝে এভাবে মজার খাবার খেতে অনেক ভালো লাগে।

ফটোগ্রাফি -৫

এগুলো হচ্ছে কাঁকরোল সবজি।আসলে কাঁকরোল আমাদের বাড়িতে কেউ খেতে চায় না। তবে কয়েক দিন আগে যখন ঘুরতে গিয়েছিলাম তখন গাছেএভাবে কাঁকরোল গুলো দেখে অনেক ভালো লাগলো। তাই কিছু কাঁকরোল কিনে এনেছিলাম।

ফটোগ্রাফি -৬

এগুলো হচ্ছে মাছ, এগুলো হয়তো আমরা সবাই চিনি।আসলে নদীতে এখন এই ধরনের মাছ উঠছে। এগুলো হলো কাজলি মাছ। আসলে এই মাছ এমনিতে অনেক মজা আর যদিও হয় তাজা তাহলে তো কথায় নেই। সত্যি নদীর মাছের তুলনা হয় না।

ফটোগ্রাফি -৭

এটা হচ্ছে নদী। আমরা কয়েক দিন আগে লেক পার্ক ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকে এই ফটোগ্রাফি করেছিলাম। আসলে এই হাঁসে বাচ্চারা চড়ার জন্য অস্হির ছিল কিন্তু আমার কাছে অনেক ভয় লেগেছিল তারজন্য আর চড়তে দেয়নি।তবে দাঁড়িয়ে দাঁড়িয়ে বেশ কিছু সময় দেখেছিলাম। সত্যি এমন জায়গায় ঘুরতে সবার অনেক ভালো লাগে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

1000000176.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বরাবরের মত আজকে আপনি আবারো সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হলেন। আপনার শেয়ার করা এত সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিভিন্ন ক্যাটাগরির ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো,ধন্যবাদ আপু।

 last month 

বর্তমানে অনেক বাড়িতেই হাঁস মুরগি অসুস্থ হয়ে পড়ছে। তাই হয়তো আপনার পালন করা হাঁস মুরগী গুলো মারা গিয়েছে আপু। তবে নিজের পালন করা হাঁস মুরগী গুলো মারা গেলে সত্যিই অনেক খারাপ লাগে। যাইহোক আপু অনেক সুন্দর করে আপনি বিভিন্ন রকমের ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো।

 last month 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপু পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

বা আপনি তো চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে আমার কাছে আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো কাঁকরোল এর ফটোগ্রাফি এবং মাছের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। তবে এখন বর্তমান সময়ে যারা হাঁস-মুরগি লালন পালন করে বেশিরভাগ হাঁস মুরগি মারা যায়। তবে ডিমের ফটোগ্রাফিও অসাধারণ হয়েছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য

 last month 

দেশী মুরগির ডিম খেতে সত্যিই দারুণ লাগে। তবে দেশী মুরগির ডিম এখন খুব কম পাওয়া যায়। যাইহোক দারুণ কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপু। তবে আমার কাছে শেষের ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। যাইহোক ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

জি ভাইয়া দেশি মুরগীর ডিম অনেক পুষ্টিকর খাবার, ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66050.37
ETH 2629.02
USDT 1.00
SBD 2.68