|| একটি মেহেদী ডিজাইন ||

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আজকের নতুন ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি মেহেদী ডিজাইন আর্ট শেয়ার করব। এর আগেও আমি দুইটি মেহেদী ডিজাইন আর্ট পোস্ট আপনাদের মাঝে শেয়ার করেছি। তবে সেই দুইটি আর্ট পোস্টের থেকে আজকের মেহেদী ডিজাইন আর্ট পোস্টটি একটু ভিন্ন। কারণ আগের দুইটি মেহেদী আর্ট আমি হাত আঁকিয়ে তার মধ্যে ডিজাইন সম্পন্ন করেছিলাম। সেই আর্ট গুলো অনেক সুন্দর লাগছিল দেখতে। তবে আজকের মেহেদী ডিজাইন আর্টটিতে আমি কোন হাত আঁকিয়ে নেই নি। শুধু ডিজাইন টা আঁকিয়েছি। তবে আজকের ডিজাইনটিও কিন্তু অনেক সুন্দর। এই ধরনের ডিজাইন মেহেদী দিয়ে হাতে পরলে অনেক বেশি আকর্ষণীয় লাগবে। সাদা কাগজের উপর জেল কলম দিয়ে এই সুন্দর ডিজাইনটি আমি সম্পূর্ণ করেছি। আশা করি, আপনাদের কাছে ভালো লাগবে।



IMG_20240531_211221_266@-1482806067-01.jpeg



উপকরণসমূহ :

• আর্ট পেপার
• জেল পেন



ধাপ-১

প্রথমে সাদা পেপারের উপর জেল পেনের দ্বারা একটি গোল ডিজাইন আঁকিয়ে নিলাম। এই গোল ডিজাইন এর মাধ্যমে একটি সুন্দর ফুল তৈরি করে নিব।

IMG_20240531_205911_026@-2059840270-01.jpegIMG_20240531_210018_353@-1027615245-01.jpeg
ধাপ-২

ফুলটির চারপাশে আরো কয়েকটি বড় বড় পাপড়ি আঁকিয়ে নিব।

IMG_20240531_210222_498.jpg

ধাপ-৩

এই পর্যায়ে বড় ফুলটির পাশে আরও একটি ছোট ফুল আঁকাবো। তার পাশে আরও একটি মাঝারি সাইজের ফুল আঁকিয়ে নিলাম।

IMG_20240531_210350_629@1247342486-01.jpegIMG_20240531_210528_318.jpg
ধাপ-৪

এখন ফুলের উপরে আরো কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।আসলে ডিজাইন গুলোর নাম বলে বোঝানো যায় না। আপনারা ছবিগুলো দেখেই বুঝে নিবেন আশা করি।

IMG_20240531_210657_894.jpg

ধাপ-৫

সর্বপ্রথম যে বড়ফুলকে আঁকিয়েছিলাম তার নিচে আরো কিছু ডিজাইন করে নিলাম। এই ডিজাইনগুলো করার ফলে দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল।

IMG_20240531_210858_621.jpg

ধাপ-৬

সবশেষে ডিজাইনটাতে কলকা আঁকিয়ে তার মধ্যে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন আঁকিয়ে আজকের এই সুন্দর মেহেদী ডিজাইন সম্পূর্ণ করলাম।

IMG_20240531_211019_720@755369719-01.jpegIMG_20240531_211157_999.jpg
সর্বশেষ ধাপ

এখন আর্টটির নিচে আমার একটি সিগনেচার করে নিলাম।



IMG_20240531_211227_391.jpg

IMG_20240531_211225_569@-1752375017-01.jpeg



এই ছিল আমার আজকের মেহেদী ডিজাইন পোস্ট। পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য গুলো আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 4 months ago 

আপু আপনার আগের দু'টো ডিজাইন দেখেছি কিনা মনে নেই তবে আজকের ডিজাইন সত্যিই খুবই চমৎকার হয়েছে। এই ডিজাইন মেহেদি দিয়ে হাতে পড়লে দেখতে বেশ ভালো লাগবে। সিম্পলের মধ্যে খুবই সুন্দর একটি মেহেদির ডিজাইন শেয়ার করেছেন। আপনার যেকোন আর্ট বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

সিম্পল ডিজাইন গুলো আমার কাছে অনেক ভালো লাগে আপু। ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

 4 months ago 

আপনার আগের দুটো ডিজাইন আমি দেখেছি হয়তো কিন্তু মনে করতে পারছি না । তবে এটা ঠিক হাত এঁকে ডিজাইন করলে সেটা মনে হয় বেশি ভালো লাগে দেখতে । তবে আজকেরটিও কিন্তু খুব ভালোই হয়েছে দেখতে ভালো লাগছে । হাতে পড়লে কিন্তু মন্দ লাগবে না ভালই লাগবে ।

 4 months ago 

জ্বী আপু,, হাত এঁকে ডিজাইন করলে দেখতে অনেক বেশি ভালো লাগে।

 4 months ago 

এক কথায় অসাধারণ ছিল আপনার মেহেদি ডিজাইন আর্ট। বেশ দারুণভাবে আর্টের কাজ সম্পন্ন করেছেন আপু। আমি তো পুরাই মুগ্ধ হয়েছি আপনার এত সুন্দর একটি কাজ করতে দেখে। আপনার উপস্থাপনাটা অনেক ভালো লেগেছে আমার। মেহেদি ডিজাইন এর শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে সাজিয়ে দেখিয়েছেন। আর এর মাধ্যমে বেশ সুন্দর আর্ট করেছেন।

 4 months ago 

মেহেদি ডিজাইন আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আপু আপনি খুবই সুন্দর একটা মেহেদী ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার মেহেদী ডিজাইন আর্টটি দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে।এগুলো ডিজাইন হাতের মধ্যে দিলে হাতের সৌন্দর্যটা আরো বৃদ্ধি পায়। মেহেদি ডিজাইন টি আর্ট করার প্রতিটা ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 4 months ago 

মেহেদি ডিজাইন আর্টটি দেখে আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনার মেহেদী ডিজাইন দেখে খুব ভালো লাগলো আপু। বেশ সুন্দর মেহেদির ডিজাইন করেছেন। আপনার মেহেদির ডিজাইন খুবই দুর্দান্ত হয়েছে। আসলে হাতে মেহেদি দিলে বেশ ভালো লাগে। এত চমৎকার মেহেদির ডিজাইন আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 4 months ago 

মেহেদি ডিজাইন সম্পর্কে উৎসাহমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

কিছুদিন পরেই ঈদ আর ঈদ মানে মেহেদী পড়ার ধুম পড়ে যায়।ঠিক সেই মুহূর্তে এরকম একটি সুন্দর মেহেদি ডিজাইন অনেকের কাজে আসবে।আমার মত যারা একদম ডিজাইন পারে না তারা খুব সহজেই এটা দেখে নিজের হাতকে মেহেদির রঙ্গে রাঙ্গিয়ে তুলতে পারবে।সিম্পলের মধ্যে অনেক সুন্দর একটি ডিজাইন শেয়ার করেছেন আপু তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

ঈদে মেহেদী না পড়লে ঈদটাই অসম্পূর্ণ লাগে। ধন্যবাদ আপু চমৎকার মন্তব্য করার জন্য।

 4 months ago 

একদম ঠিক বলছেন আপু এই ধরনের মেহেদী ডিজাইন গুলো হাতে পড়লে দারুণ লাগবে। আর আপনি অনেক সুন্দর করে প্রতি মেহেদীর ডিজাইন টা আর্ট করেছেন। আর এমন ভাবে হাতে পড়তে পারলে দারুণ ফুটে উঠবে। অনেক অনেক ধন্যবাদ আপু।

 4 months ago 

হ্যাঁ আপু,,, ডিজাইনটি হাতে পড়লে দেখতে অনেক সুন্দর লাগবে।

 4 months ago 

প্রথমে সাদা কাগজের উপরে জেল পেন দিয়ে গোল ডিজাইন তৈরি করে সেটাকে ফুলে রূপান্তরিত করেছেন এভাবে পর্যায়ক্রমে চমৎকার একটি মেহেদি ডিজাইন আর্ট ফুটিয়ে তুলেছেন। খুবই সুন্দর লাগছে আপু আপনার আর্ট করার দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

মেহেদি ডিজাইনগুলো আমরা অনেক ভালো লাগে। বিশেষ করে সামনে ঈদ আসছে, আর এই ডিজাইনগুলো আমাদের অনেক কাজে দিবে। আপনার ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে, হাতে অংকন করলে আরো ভালো লাগবে।

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62324.87
ETH 2419.55
USDT 1.00
SBD 2.65