জ্যামিতিক আর্টের মাধ্যমে একটি ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আজকের নতুন ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের মাঝে একটি জ্যামিতিক আর্ট শেয়ার করব। কিছু কিছু জ্যামিতিক আর্ট সহজ আবার কিছু কিছু জ্যামিতিক আর্ট তৈরি করতে অনেক বেশি ঝামেলা পোহাতে হয়। আজকের এই জ্যামিতিক আর্টটি তৈরি করার সময় আমার বেশ কষ্ট হয়েছে। বারবার শুধু ভুল হয়ে যাচ্ছিল।যেহেতু পেন্সিল দিয়ে করেছি তাই ইরেজারের মাধ্যমে মুছে দিয়ে আবার পুনরায় নতুন করে করতে পেরেছি। আজ আমি জ্যামিতিক আর্টের মাধ্যমে একটি ফুল তৈরি করেছি। সেটি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি, আপনাদের কাছে খুব বেশি খারাপ লাগবে না।



IMG_20240516_203629_628@1369179897-01.jpeg



তাহলে চলুন আজকের এই জ্যামিতিক আর্টটি তৈরি করার জন্য আমি কি কি উপকরণ ব্যবহার করেছি এবং কিভাবে প্রস্তুত করলাম সেগুলো স্টেপ বাই স্টেপ আপনাদের মাঝে উপস্থাপন করি।



উপকরণসমূহ :

• আর্ট পেপার
• কম্পাস
• পেন্সিল
• ইরেজার
• কলম
• মার্কার



স্টেপ-১

প্রথমে একটি বৃত্ত আঁকিয়ে নিলাম।

IMG_20240516_200319_486@669252528-01.jpeg

স্টেপ-২

বৃত্তটি যে মাপ অনুযায়ী আঁকিয়েছি সেই মাপ অনুযায়ী বৃত্তটির চারপাশে মার্ক করে নিয়েছি এবং আরো কয়েকটি বৃত্ত আঁকিয়ে নিলাম।

IMG_20240516_200611_774@-514832883-01.jpeg

স্টেপ-৩

এখন বৃত্তগুলোর সাহায্যে একটি ফুলের মত আঁকিয়ে নিয়েছি এবং বাড়তি পেন্সিলের দাগগুলো ইরেজারের সাহায্যে মুছে ফেলতে হবে।

IMG_20240516_201422_997@-1255746483-01.jpeg

স্টেপ-৪

এই পর্যায়ে অনেকগুলো দাগ দিয়ে নিয়েছি আপনারা দেখতে পারছেন ছবিতে। এগুলোর প্রত্যেকটি লাইনের উপর হাফ ইঞ্চি করে মোট চারটি দাগ দিয়ে নিয়েছি।

IMG_20240516_201759_014@1957111856-01.jpeg

স্টেপ-৫

এখন এ মার্ক করা অনুযায়ী কম্পাস এবং পেন্সিলের সাহায্যে আবারো কিছু ডিজাইন তৈরি করে নিলাম। পরবর্তীতে পেন্সিলের দাগের উপর দিয়ে পুনরায় কলম দিয়ে মার্ক করে নিয়েছি।

IMG_20240516_202710_297@-328686585-01.jpeg

IMG_20240516_202852_212@1829682889-01.jpeg

স্টেপ-৬

এখন একটি মার্কার দিয়ে আর্টের মধ্যে কিছু কিছু জায়গায় ভরাট করে নিয়েছি। আপনারা ছবিতে লক্ষ্য করুন বুঝতে পারবেন।

IMG_20240516_203046_519@-914854065-01.jpegIMG_20240516_203303_634@842853645-01.jpeg

IMG_20240516_203558_490@-1492913565-01.jpeg

সর্বশেষ স্টেপ

সবশেষে আমার একটি সিগনেচার করে নিলাম।

IMG_20240516_203626_854@58809425-01.jpeg

এই ছিল আমার আজকের পোস্ট।জ্যামিতিক আর্টের মাধ্যমে ফুল তৈরির ডিজাইনটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।



আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 2 months ago 

আপনি অনেক সুন্দর জ্যামিতিক আর্ট করে দেখিয়েছেন আমাদের। আপনারে আর্ট করা অনেক সুন্দর ছিল। দেখে আমি নতুন একটি বিষয় সম্পর্কে ধারণা পেলাম ফুলটা অসাধারণভাবে আপনি আর্ট করে দেখানোর চেষ্টা করেছেন। জ্যামিতিক আর্ট শেখার আমারও খুব ইচ্ছে রয়েছে।

 last month 

আমার জ্যামিতিক আর্ট দেখে আপনি নতুন একটি বিষয় সম্পর্কে ধারণা পেলেন জেনে খুশি হলাম আপু।

 2 months ago 

জ্যামিতিক আর্টের মাধ্যমে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। দেখতেও ভীষণ ভালো লাগতেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার এই ধরনের ফুলগুলো দেখতে আমার চমৎকার লাগতেছে। সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনার হাতের আর্ট গুলি ভীষণ ভালো লাগে আমার।আপনাকে দেখে ভীষণ অনুপ্রেরণা পাচ্ছি। ভালো লাগলো।

 last month 

অনুপ্রেরণা দিয়ে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপু আপনি অনেক ধৈর্য সহকারে এঁকেছেন। আমি এত মেপে আঁকাআঁকি করতেই পারি না। আপনার ফুলটি অনেক সুন্দর হয়েছে আপু। ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

জ্যামিতিক আর্ট গুলো অনেক ধৈর্য সহকারে আঁকতে হয় ভাইয়া তা না হলে একদমই পারফেক্ট লাগে না দেখতে।

 2 months ago 

খুব সুন্দর দক্ষতার পরিচয় ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে। আপনার চমৎকার এই জ্যামিতিক আর্ট এর মধ্য দিয়ে ফুল তৈরি করতে দেখে ভালো লাগলো আমার। বেশ দারুণ হয়েছে আপনার এই অসাধারণ কৃতিত্ব। এত সুন্দর আর্ট করে দেখানোর জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

মূল্যবান মতামত প্রদান করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

এই ধরনের জ্যামিতিক আর্ট গুলো কিন্তু অনেক বেশি সুন্দর হয়ে থাকে। তবে এগুলো করা একটু কষ্টকর। বিশেষ করে মেপে মেপে আর্টগুলো করার কারণে একটু কষ্ট হয়। আপনি অনেক সুন্দর করে এই সাদাকালো আর্ট টি করেছেন। যেটা আমার কাছে দেখতে তো জাস্ট অসাধারণ লেগেছে। আপনি যদি প্রতিনিয়ত চেষ্টা করে যান, তাহলে কিন্তু একসময় অনেক সুন্দর সুন্দর আর্ট করতে পারবেন। আপনি এভাবেই ধৈর্য এবং দক্ষতাকে কাজে লাগিয়ে কাজগুলো করতে থাকুন। আশা করছি ভালো কিছুই হবে।

 last month 

ঠিক বলেছেন আপু, জ্যামিতির আর্ট গুলো করা বেশ কষ্টকর ব্যাপার। তারপরও চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরার জন্য।

 2 months ago 

অসাধারণ একটা ফুল তৈরী করেছেন জ্যামিতি ব্যবহার করে। সত্যিই ফুলটা দারুন লাগছে দেখতে। খুবই দক্ষতার পরিচয় দেখালেন আপু। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 months ago 

আসলে আপনি আজকে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার ছবি আঁকাটি উপস্থাপন করেছেন। আসলে এত সহজ করে উপস্থাপন করেছেন পোস্টটি যা দেখে সবাই এই ধরনের আর্ট বাড়িতে চেষ্টা করতে পারবে। আসলে আজকের এই আর্টটি একটু ইউনিট টাইপের আর্ট হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

জ্যামিতিক আর্ট সম্পর্কে সুন্দর এবং গঠনমূলক মন্তব্য প্রদান করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

জ্যামিতিক আর্টের মাধ্যমে একটি ফুল তৈরি অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। খুবই সুন্দর অংকন করেছেন। এত সুন্দর একটি চিত্র অংকন দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

জ্যামিতিক আর্টের মাধ্যমে একটি ফুল তৈরি আপনার কাছে অসাধারণ লেগেছে এবং আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম ভাইয়া।

 2 months ago 

এই আর্ট গুলো কিন্তু বেশ কঠিন আপু। আর আপনি সেই কঠিন কাজটি করলেন কত সহজ ভাবে। আমার কাছে আপনার আজকের আর্ট বেশ দারুন লাগলো। ধন্যবাদ সুন্দর এই আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

এই কঠিন কাজটি করতে আমার কিন্তু অনেক সমস্যা ফেস করতে হয়েছে। তারপরও ফাইনাল লুকটা পারফেক্ট ভাবে করার চেষ্টা করেছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58049.95
ETH 3128.51
USDT 1.00
SBD 2.21