আমার তোলা কয়েকটি আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আজকের নতুন ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি অনেকদিন পর আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে আসলাম। ফটোগ্রাফি আমার তেমন করা হয় না। কিন্তু মাঝে মাঝে টুকটাক যেটুকুই করি সেটুকু আপনাদের সাথে শেয়ার করে থাকি। এই কমিউনিটিতে সবাই অনেক দারুন দারুন ফটোগ্রাফি পোস্ট শেয়ার করে থাকেন। যদিও আমি ওতো ভালো ফটোগ্রাফি করতে পারি না। তবুও যেটুকু পারি সেটুকুই আপনাদের সাথে শেয়ার করি। আশা করি, আজকের ফটোগ্রাফি গুলা আপনাদের কাছে খুব বেশি খারাপ লাগবে না।



IMG_20240413_172434_214@-1812068681-01.jpeg

উপরের এই ফটোগ্রাফি টা আমার খুবই পছন্দের। অনেকদিন আগে ট্রেন স্টেশনে ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকেই মূলত এই ফটোটি তোলা হয়েছিল। সূর্যাস্তের সময় ফটোগ্রাফিটি ক্যাপচার করা হয়েছিল জন্য দেখতে অনেক বেশি সুন্দর লাগে আমার কাছে।

IMG_20240413_172914_012@704249018-01.jpeg

এই ছবিটাও একই রেলস্টেশন থেকে ক্যাপচার করা।এই রেল স্টেশনটি অনেক বড় এবং দেখতে খুবই চমৎকার। নতুন তৈরি হওয়ার জন্য অনেক ক্লিন ছিল।আপনাদের সাথে শেয়ার করার জন্য আমি কয়েকটি ছবি ক্যাপচার করে রেখেছিলাম। আর সেখান থেকেই দুইটা ছবি আপনাদের মাঝে আর শেয়ার করলাম।



IMG_20240509_180824_816@-851712449-01.jpeg

IMG_20240509_180822_824@-1504988710-01.jpeg

উপরে আপনারা দেখতে পাচ্ছেন একটি চৌবাচ্চার মধ্যে অনেকগুলো ছোট ছোট রঙিন মাছ। ছোট্ট এই চৌবাচ্চার মধ্যে আমার আব্বু শখ করে এই মাছগুলো লালন পালন করছে। অনেকে এই মাছগুলো একুরিয়ামের মধ্যে রাখে । সেগুলো দেখতে আরো বেশি সুন্দর লাগে। তবে এই ছোট্ট চৌবাচ্চার মধ্যে কচুরিপানা দেওয়ার কারনে দেখতে অনেক বেশি কিউট লাগছিল। আর মাছগুলো অনেক সুন্দর খেলা করে এর ভিতর।



IMG_20240509_180948_375@-1653273802-01.jpeg

IMG_20240509_180942_778@-140663625-01.jpeg

২-৩ দিন ধরে বৃষ্টি হচ্ছে। গতকাল বিকালে আমি একটু বাইরে বের হয়েছিলাম। তখন এই সজিনা পাতার উপরে বৃষ্টির ফোঁটা দেখে খুব ভালো লেগেছিল। তাই সজিনা পাতার উপর বৃষ্টির ফোটার সৌন্দর্য আপনাদের সাথে শেয়ার করার জন্য আমি আমার মোবাইলে ছবিটা ক্যাপচার করে রেখেছিলাম।



IMG_20240509_181325_861@-1996733840-01.jpeg

এটা একটা ডালিম গাছ। এই ডালিম গাছটি আমাদের বাড়িতেই অবস্থিত। প্রায় সন্ধ্যার টাইমে এই ছবিটি তোলা হয়েছিল। তাই একটু অন্ধকার লাগছে। কিন্তু এই ডালিম গাছটিতে অনেকগুলো ডালিম ধরেছে। নিজেদের গাছের ডালিম পেকে গেলে খেতে কিন্তু অনেক মজা লাগে।



এই ছিলো আজকের ফটোগ্রাফি পোস্ট। পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই আপনারা মূল্যবান মন্তব্যের মাধ্যমে শেয়ার করবেন। আজ এখানেই বিদায় নিচ্ছি। পরবর্তীতে আবারো কোন নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হবো ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 2 months ago 

বাহ্ , বেশ সুন্দর ফোটোগ্রাফি করেছেন আপু। প্রতিটা ছবিই মনোমুগদ্ধকর। তবে আমার কাছে বিশেষ করে ভেজা পাতার ছবি গুলো বেশ আকর্ষণীয় মনে হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার মন্তব্যটি পেয়ে অনেক ভালো লাগলো আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপু আপনি তো এত ভালো ফটোগ্রাফি করতে পারেন আগে জানতাম না। আপনার ফটোগ্রাফির দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপু দারুন হয়েছে। আর রেললাইনের ফটোগ্রাফিটি খুবই সুন্দর লাগছে আমার কাছে। বেশ ভালো লেগেছে।

 2 months ago 

আমি ফটোগ্রাফি তেমন করি না আপু। আমার ফটোগ্রাফি করতে খুবই আনইজি ফিল হয়।

আপনার তোলা আলোক চিত্রগুলো সত্যিই অসাধারণ ছিল মনে হচ্ছিল যেন ডিএসএলআর ক্যামেরা দিয়ে উঠানো হয়েছে। এত সুন্দর ক্লিয়ার ছিল। আপনি অনেক সুন্দর ভাবে আলোকচিত্র গুলো আপনার ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন বেশ ভালো লেগেছে ধন্যবাদ।

 2 months ago 

আমার ফটোগ্রাফি পোস্টে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপনি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। তবে বিশেষ করে সূর্যাস্ত ও রেলস্টেশনের ফটোগ্রাফি টি ভালো লেগেছে। ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago (edited)

আপনার কাছে সূর্যাস্ত এবং রেল স্টেশনের ফটোগ্রাফিটি বেশি ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া।

 2 months ago 

আরে বাহ মুগ্ধ হলাম। আপু আপনার আজকের আলোকচিত্রের মধ্যে আমার কাছে খুবই ভালো লেগেছে রেলস্টেশন থেকে তোলা অর্থাৎ রেললাইনের যে দুটি ফটোগ্রাফি করেছেন এ দুটি কিন্তু একদম মনোমুগ্ধকর।। সাথে আপনার পোষ্টের মাধ্যমে বৃষ্টি ভেজা সজিনা পাতা দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

ফটোগ্রাফি সম্পর্কে এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপনার তোলা আলোকচিত্রগুলো জাস্ট অসাধারণ ছিল। একদম রেললাইন থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফি আজকের পোস্টের মধ্যে উপস্থাপন করেছেন আপনি। কোন ফুল অথবা পাতার উপর যদি বৃষ্টির ফোটা থাকে আর সেটা ক্যামেরায় ধারণ করতে বেশ ভালো লাগে।

 2 months ago (edited)

ঠিক বলেছেন ভাইয়া,, বৃষ্টির ভেজা কিংবা শিশির ভেজা কোন কিছুর ফটোগ্রাফি করলে অনেক বেশি আকর্ষণীয় লাগে।

 2 months ago 

আজকে অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রথম ফটোগ্রাফিটা আমারও ভীষণ পছন্দের। এই ফটোগ্রাফিটার জন্য আপনি প্রশংসার দাবিদার। সর্বপরি রেল লাইনের এই ছবিগুলো বেশ চমৎকার ছিল। অনেক ভালো লাগলো চৌবাচ্চার মধ্যে ছোট ছোট রঙের মাছ। দুই তিন ধরে বৃষ্টি হচ্ছে। বৃষ্টি পড়ার মুহূর্তে দারুন একটা সজিনা পাতার ছবি দেখলাম, এটা অসাধারণ ছিল।

 2 months ago 

ফটোগ্রাফির সম্পর্কে এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপু রেলস্টেশনের ছবি আমার অনেক ভালো লাগে।আমি ও কলেজ যাবার সময় প্রায়ই রেললাইন এর ছবি তুলি।ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর পোস্ট করার জন্য।

 2 months ago 

আপনার কাছে রেলস্টেশনের ছবি অনেক ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া।

 2 months ago 

আপনার তোলা আলোকচিত্র গুলো আমার খুবই ভালো লেগেছে আপু। অনেক সুন্দর ছিল প্রত্যেকটা আলোকচিত্র। যেখানে রেললাইন গাছের পাতা ভেজা পুকুরে ভাসমান শ্যাওলা সহ আরো অনেক কিছু ফটো ধারণ করেছেন। প্রত্যেকটা ফটো চমৎকার হয়েছে।

 2 months ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71