একটি জ্যামিতিক আর্ট।

in আমার বাংলা ব্লগ29 days ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আজকের নতুন ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি জ্যামিতিক আর্ট শেয়ার করবো। জ্যামিতির আর্ট গুলো তৈরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। জ্যামিতিক আর্ট তৈরি করার জন্য মাপগুলো পারফেক্ট হতে হয়। মাপগুলো পারফেক্ট না হলে জ্যামিতিক আর্ট একদমই সুন্দর লাগে না দেখতে। আজ যে জ্যামিতিক আর্টটি আপনাদের মাঝে শেয়ার করব এই আর্টটি তৈরি করার পর দেখতে আমার কাছে কেন জানি পারফেক্ট লাগছিল না। তারপরও যখন আর্টটি তৈরি করেছি তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।

IMG_20240418_195857_361@640254799-01.jpeg

তাহলে চলুন আর্টটি তৈরি করতে আমি কি কি উপকরণ ব্যবহার করেছি এবং কিভাবে তৈরি করলাম সেগুলো দেখে নিই।

উপকরণ :

• আর্ট পেপার
• স্কেল
• কম্পাস
• পেন্সিল
• ইরেজার

ধাপ-১

প্রথমে পেন্সিল এবং স্কেলের সাহায্যে একটি ত্রিভুজ আঁকিয়ে নিলাম।

IMG_20240418_192023_420.jpg

ধাপ-২

এরপর ত্রিভুজের তিন সাইডে কম্পাস এর সাহায্যে মার্ক করে আরো তিনটি ত্রিভুজ আঁকিয়ে নিলাম।

IMG_20240418_192210_294.jpg

ধাপ-৩

জ্যামিতিক আর্টের মধ্যে আমি আরো কিছু ত্রিভুজ আঁকিয়ে নেব এর জন্য কম্পাস দিয়ে বিভিন্ন মার্ক করে নিয়েছি এবং স্কেল দিয়ে সেগুলোর রেখা টেনে নিব। আসলে এগুলো মুখে বলে কিংবা লিখে প্রকাশ করা সম্ভব নয়। আপনারা ছবিগুলো দেখেই বুঝে নিবেন।

IMG_20240418_192556_532.jpgIMG_20240418_192710_558@61166936-01.jpeg
IMG_20240418_193122_543.jpgIMG_20240418_193246_466@1174984881-01.jpeg
ধাপ-৪

এখন পেন্সিলের রেখাগুলোর উপর দিয়ে কালো কলম দিয়ে দাগ দিয়ে নিব। আর বাকি পেন্সিলের দাগ গুলো মুছে ফেলব ইরেজারের সাহায্যে।

IMG_20240418_194119_761.jpg

ধাপ-৫

এখন প্রত্যেকটি ত্রিভুজের মধ্যে ট্রায়াঙ্গেল মাপের রেখা টেনে নিতে হবে। রেখাগুলো টানার ফলে দেখতে কিন্তু ভালোই লাগছিল। কিন্তু এখানে রেখা গুলোর মধ্যে মাপ ঠিকঠাক হয়নি জন্য দেখতে একটু অন্যরকম লাগছে।

IMG_20240418_194640_148@-2051900657-01.jpegIMG_20240418_195242_073@843844739-01.jpeg
IMG_20240418_195533_689@-798757933-01.jpegIMG_20240418_195830_534@-1802515662-01.jpeg
ধাপ-৬

সবশেষে জ্যামিতিক আর্টটির নিচে আমার একটি সিগনেচার করে নিলাম।

IMG_20240418_195854_769@1030086488-01.jpeg

এই ছিল আমার আজকের জ্যামিতিক আর্ট ডিজাইন পোস্ট। পোস্টটির ফিনিশিং তেমন ভালো আসে নাই। তারপরও পোস্ট সম্পর্কে আপনাদের মতামত আমাকে জানাবেন। আজ আর বেশি কিছু লিখছি না। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 28 days ago 

চমৎকার আর্ট করেন আপনি। আপনার আর্টগুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। সুন্দর একটি জ্যামিতিক আর্ট করেছেন আপনি। এ ধরনের আর্ট গুলো দেখতে খুব সুন্দর দেখায়। আর্ট করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 22 days ago 

আপনাকেও ধন্যবাদ জ্যামিতিক আর্ট সম্পর্কে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 29 days ago 

অনেক সুন্দর ও দক্ষতার সাথে একটি জ্যামিতিক আর্ট আমাদের সামনে উপস্থাপন করেছেন।এত সুন্দর ভাবে আর্টটি করেছেন এবং আর্ট এর প্রতিটি ধাপ সুন্দর ভাবে ছবিসহ বর্ণনা করেছেন যা পড়ে সম্পূর্ণ ধারণা পেয়েছি।এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 28 days ago 

জ্যামিতিক আর্ট সম্পর্কে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 28 days ago 

খুবই চমৎকার একটি জ্যামিতিক আর্ট শেয়ার করেছেন আপু। আপনারা আর্ট টি অসাধারণ হয়েছে। ভীষণ সুন্দরভাবে আর্ট টি করেছেন আপু। এত সুন্দর ভাবে আর্ট টি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ধাপ নিখুঁত ভাবে উপস্থাপন করেছেন আপু।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 22 days ago 

জ্যামিতিক আর্টের প্রতিটি ধাপ নিঁখুত ভাবে উপস্থাপনা করার চেষ্টা করেছি। আপনাদের কাছে ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ আনন্দিত হলাম।

 28 days ago 

অনেক সুন্দর একটা জ্যামিতিক আর্ট করলেন আপনি। জ্যামিতিক আর্টটি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে আপনি অনেক দক্ষতার সাথে করার কারণে অনেক সুন্দর হয়েছে। এই ধরনের আর্ট গুলো মেপে মেপে করা লাগে। যার কারণে অনেক সময়ের প্রয়োজন হয় নিশ্চয়ই। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে পুরোটা সুন্দরভাবেই ফুটিয়ে তুলেছেন। যার কারণে অনেক বেশি আকর্ষণীয় ও লাগতেছে। আপনার অংকন করা এই আর্ট দেখলে যে কেউ কিন্তু চাইলেই এটা অংকন করে নিতে পারবে।

 22 days ago 

ধন্যবাদ জ্যামিতিক আর্ট সম্পর্কে চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 28 days ago 

এই সমস্ত জ্যামিতিক আর্ট থ্রিডি আর্ট আমার খুবই ভালো লাগে। আমার খুব ইচ্ছে রয়েছে এগুলা শেখার। আপনি অসাধারণ ভাবে আমাদের মাঝে জ্যামিতিক আর্ট করে দেখিয়েছেন। আপনার এই হার্ট করা দেখে আমি মুগ্ধ হয়েছি। এমন সুন্দর ৮ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 22 days ago 

আপনার কাছে এই ধরনের জ্যামিতিক থ্রিডি আর্ট গুলো খুব ভালো লাগে এবং শেখার ইচ্ছা রয়েছে জেনে খুবই ভালো লাগলো।

 28 days ago 

অসাধারণ সুন্দর একটি চিত্র অংকনের পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিত্র অংকনের বিবরণ গুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। একই সাথে আপনার এই জ্যামিতিক চিত্র অংকনের ভেতরের অংশে রেখা টেনে দেওয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর একটি চিত্র অংকনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 22 days ago 

জ্যামিতিক আর্ট এবং আর্ট এর বর্ণনা পড়ে আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম ভাইয়া।

 29 days ago 

খুবই সুন্দর জ্যামিতিক আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার অংকন করা চিত্রগুলো দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হয়ে যাই। এমন সুন্দর চিত্র অঙ্কন করার জন্য আসলেই অনেক বেশি দক্ষতার প্রয়োজন হয়।

 28 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 28 days ago 

এই ধরনের জ্যামিতিক আর্ট করতে সময়ের প্রয়োজন হয়। সময়ের প্রয়োজন হলেও আর্টগুলো করার পর দেখতে খুবই ভালো লাগে। আপনি অনেক বেশি দক্ষতার সাথে এমন কি মেপে মেপে পুরোটা এঁকেছেন। প্রথমে পেন্সিল দিয়ে এঁকে ভালোই করেছেন। পেন্সিল দিয়ে না আঁকলে যদি সরাসরি কলম দিয়ে আঁকা হয় তাহলে আর্ট নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। যে কেউ কিন্তু খুব সহজেই আর্টটি আঁকতে পারবে আপনার উপস্থাপনা দেখে। মাপগুলো পারফেক্ট হলেই বেশি সুন্দর লাগে এটা ঠিক কথা। পারফেক্ট না হলে দেখতেও ভালো লাগেনা।

 22 days ago 

সময় নিয়ে জ্যামিতিক আর্ট গুলো তৈরি করলে
এবং পারফেক্ট হলে দেখতে খুবই সুন্দর লাগে।

 28 days ago 

বাহ আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর করে জ্যামিতিক আর্ট করেছেন। তবে জ্যামিতিক আর্টগুলো আমার কাছে খুব কঠিন লাগে। আপনি খুব সুন্দর করে ভিন্ন রকম জ্যামিতিক আর্ট করলেন। তবে চেষ্টা করেছেন বিধায় খুব চমৎকার জ্যামিতিক আর্ট করতে পারলেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত জ্যামিতিক আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

জ্যামিতিক আর্ট গুলো সত্যিই অনেক কঠিন এবং অনেক সময় নিয়ে করতে হয়। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66455.53
ETH 3036.81
USDT 1.00
SBD 3.67