কাগজের উপর সিঁড়ির থ্রিডি আর্ট।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আজকের নতুন ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি থ্রিডি আর্ট শেয়ার করব। অনেকদিন হলো আপনাদের সাথে কোন ধরনের থ্রিডি আর্ট শেয়ার করা হয় না। তাই আজ ভাবলাম একটি থ্রিডি আর্ট করি এবং সেটাই আপনাদের সাথে শেয়ার করি। আপনাদের সাথে শেয়ার করার জন্য আমি কাগজের উপর মার্কার, পেন্সিল এবং স্কেলের সাহায্যে একটি থ্রিডি সিঁড়ি আর্ট করেছি। এই আর্ট গুলো দেখলে মনে হয় অনেক কঠিন। যদিও এই থ্রিডি আর্ট করতে একদমই সহজ মনে হয় আমার কাছে। কিন্তু থ্রিডি আর্ট করা যতটা সহজ ঠিক ততটাই কঠিন লাগে সঠিকভাবে ফটোগ্রাফি করা। আজকের এই থ্রিডি আর্টটি আমি তৈরি করার পর ফটোগ্রাফি করার সময় খুবই ঝামেলায় পড়েছিলাম। ছবিতে কিছুতেই থ্রিডি ভাব ফুটিয়ে তুলতে পারছিলাম না। অবশেষে যেটুকু পেরেছি সেটুকুই আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি, আপনাদের কাছে খুব বেশি খারাপ লাগবে না আজকের এই পোস্টটি।

IMG_20240513_202247_668@411001777-01.jpeg



উপকরণ সমূহ:

• আর্ট পেপার
• স্কেল
• পেন্সিল
• মার্কার
• লাল সাইনপেন



ধাপ-১

প্রথমে স্কেল এবং পেন্সিল দিয়ে একটি চারকোনা বক্সের মতো তৈরি করে নিয়েছি।

IMG_20240513_194837_607.jpg

ধাপ-২

এখন বক্সের মধ্যে স্কেল এবং পেন্সিল দিয়ে আড়াআড়ি ভাবে আঁকাবাঁকা একটি রেখা টেনে নিতে হবে।

IMG_20240513_195037_897.jpg

ধাপ-৩

এখন একটি লাল সাইন পেন এর দ্বারা বক্সের বাইরের সাইডে সোজাভাবে কয়েকটি রেখা টেনে নেব এবং বক্সের ভিতরে আড়াআড়ি ভাবে আরো কয়েকটি রেখা টেনে নিলাম। আপনারা ছবিটা লক্ষ্য করুন বুঝতে পারবেন। আর আঁকাবাঁকা রেখা গুলো সোজাভাবে নিচের দিকে করে টেনে দিলাম।

IMG_20240513_200143_229.jpg

ধাপ-৪

আঁকা বাঁকা রেখাগুলো সোজাভাবে নিচের দিকে টেনে দেয়ার ফলে অনেকগুলো বক্স তৈরি হয়ে গেল। এখন একটি বাদে আরেকটি কালো মার্কার দ্বারা ভরাট করে নিব। মোট তিনটি বক্স আমি কালো মার্কার দ্বারা ভরাট করে নিয়েছি।

IMG_20240513_200435_897.jpg

ধাপ-৫

এখন বাকি তিনটি বক্স পেন্সিলের সাহায্যে গাড়ো ভাবে স্কেচ করে নিব।

IMG_20240513_200803_419.jpg

ধাপ-৬

এখন পুরো বক্সের বাকি অংশটুকু পেন্সিলের সাহায্যে হালকা হবে স্কেচ করে নিতে হবে।

IMG_20240513_201455_431.jpg

ধাপ-৭

সিঁড়ির ভাব ফুটিয়ে তোলার জন্য আঁকাবাঁকা রেখার উপর সমান আরো একটি রেখা টেনে দিয়ে সেখানে পেন্সিল দিয়ে গাড়ো করে স্কেচ করে নিব।

IMG_20240513_201824_755.jpgIMG_20240513_201628_176.jpg
সর্বশেষ ধাপ

এখন কাগজের উপর সিড়ির থ্রিডি ভাব ফুটিয়ে তোলার জন্য কোনাকুনি ভাবে কয়েকটি ছবি তুলে নিলাম।



IMG_20240513_202245_163@-416225307-01.jpeg

IMG_20240513_202238_162@-1348031416-01.jpeg



এই ছিল আমার আজকের থ্রিডি আর্ট পোস্ট। পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যের জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য গুলো আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 2 months ago 

আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে নতুন, নতুন ক্রিয়েটিভ অনেক কিছু শেয়ার করেন যেটা দারুন একটা বিষয়। আজকে আপনি পেন্সিল দিয়ে একটি থ্রিডি আর্ট একে আমাদের মাঝে শেয়ার করলেন এটার জন্য সত্যি আপনার প্রশংসা না করে থাকতে পারছি না। এই ধরনের আর্ট করার জন্য অনেক পরিশ্রম করা লাগে । যাই হোক আপনার এমন কোয়ালিটি ফুল পোস্ট পড়ে এবং দেখে খুবই ভালো লাগলো।

 2 months ago 

গুছিয়ে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

থ্রিডি আর্টের পূর্ণতা পায় রাইট ওয়েতে ফটোগ্রাফি করার মাধ্যমে। একমাত্র ফটোগ্রাফির মাধ্যমে আর্টটা ফুটে তোলা সম্ভব! আপনি কিন্তু তাই করেছেন আপু। আপনার থ্রিডি আর্টটি আমার কাছেও ভালো লেগেছে।

 2 months ago 

অনেক চেষ্টার পর ফটোগ্রাফির মাধ্যমে থ্রিডি ভাবটি ফুটিয়ে তুলতে পেরেছিলাম ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

সত্যিই আপু কোন কিছু তৈরি করতে ভালোই লাগে। তবে ফটোগ্রাফি করতে গিয়ে মেজাজ গরম হয়ে যায়। যখন দেখি একদম ভালো লাগছে না দেখতে তখন খুবই খারাপ লাগে।ফটোগ্রাফি করাটাই বেশ কঠিন কাজ হয়ে যায়।সিঁড়ির থ্রিডি আর্ট খুবই সুন্দর হয়েছে আপু।

 2 months ago 

সুন্দর একটি মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনার তৈরি করার থ্রিডি এই আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি আপু। এটা দেখে তবে প্রথমে বুঝতেই পেরেছিলাম না যে এটা অঙ্কন করা কোন একটা চিত্র। আসলেই এমন জিনিস তৈরি করাটা অনেক কঠিন কাজ।

 2 months ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।।।

 2 months ago 

অনেক সুন্দর থ্রিডি আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই সুন্দর আর্ট করা দেখে আমি মুগ্ধ হয়েছি। দেখে তো একদম অরজিনাল দৃশ্যপাঠ মনে হচ্ছিল। যাইহোক অনেক ভালো লাগলো এত সুন্দর দক্ষতা দেখে।

 2 months ago 

আমার তৈরী থ্রিডি আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম।

 2 months ago 

কাগজের ওপরে সিঁড়ির থ্রিডি আর্ট দেখতে ভীষণ ভালো লাগতেছে। এই গাছগুলি করার জন্য বেশ দক্ষতা লাগে। দক্ষতা ছাড়া কখনোই সম্পন্ন করা যায় না। দেখতে ভীষণ ভালো লাগতেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এই ধরনের কাজগুলো করতে আসলে অনেকে দক্ষতার প্রয়োজন, যেটা আপনার আছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 months ago 

গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর আর্ট করে আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আজকে ভিন্ন ধরনের একটি আর্ট করেছেন সিঁড়ির থ্রিডি আর্ট। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি। আমাদের কমিউনিটিতে অনেকে খুব সুন্দর আর্ট করে থাকে যেগুলো দেখে মুগ্ধ হ ই। অনেক ভালো লাগলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

কাগজের উপরে সিঁড়ির খুবই সুন্দর থ্রিডি চিত্র প্রস্তুত করেছেন।
আমার কাছে খুবই ভালো লেগেছে প্রথম অবস্থায় দেখে তো চোখ একদম কপালে উঠে গেল।
মনে হচ্ছিল এ যেন কোন কার্ড কেটে বানানো সিঁড়ি।
যাইহোক ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফির সাথে শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

থ্রিডি আর্ট গুলি অসম্ভব ভালো লাগে আপু। থ্রিডি আর্ট আমিও করতে পারি , খাতার মধ্যে এমনভাবে দৃশ্যগুলো তৈরি করা হয় দেখে যেন মনে হয় এগুলো উঁচু লম্ব অবস্থায় রয়েছে আর এই বিষয়টায় সব থেকে বেশি মজার লাগে। আপনি দারুন ভাবে কাগজের উপর একটি সিঁড়ির থ্রিডি আর্ট করেছেন। আর্ট প্রসেস গুলোও দারুন ভাবে তুলে ধরেছেন আপু। আমার কাছে ভীষণ ভালো লাগলো। আশা করছি পরবর্তীতে আরো নতুন রকমের কিছু থ্রিডি আর্ট আপনার মাধ্যমে দেখতে পারবো।

 2 months ago 

আপনিও থ্রিডি আর্ট করতে পারেন জেনে অনেক খুশি হলাম ভাইয়া। আপনার থ্রিডি আর্ট দেখার অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66437.31
ETH 3491.76
USDT 1.00
SBD 2.69